মালদায় অমিত শাহের সভাস্থল ঘিরে জমি বিতর্ক, বিড়ম্বনায় বিজেপি

জমিটির মালিক একদা সাহাপুর গ্রামপঞ্চায়েতের প্রধান তরুণ ঘোষ।

Updated By: Jan 17, 2019, 04:37 PM IST
মালদায় অমিত শাহের সভাস্থল ঘিরে জমি বিতর্ক, বিড়ম্বনায় বিজেপি

নিজস্ব প্রতিবেদন : শীর্ষ আদালতের নির্দেশে বাংলায় বাতিল হয়েছে বিজেপির রথযাত্রা। রথযাত্রা বাতিল হতেই বিকল্প হিসেবে রাজ্যের ৫ জায়গায় অমিত শাহের সভার কর্মসূচি ঘোষণা করে বিজেপি। ২০ জানুয়ারি প্রথম সভার দিন স্থির হয়। সভাস্থল হিসেবে বেছে নেওয়া হয় মালদাকে। ২০ জানুয়ারি বিজেপি সর্বভারতীয় সভাপতির জনসভার সেই সভাস্থল নিয়েই এবার  বির্তক দেখা দিল।

মালদা থানার সাহাপুর গ্রামপঞ্চায়েত এলাকায় ৩৪ নম্বর জাতীয় সড়কের উপর বাইপাসের ধারে জনসভার জন্য জমি চিহ্নিত করেছে বিজেপি জেলা নেতৃত্ব। সেই জমি ঘিরেই শুরু হয়েছে জোর বির্তক। জমিটির মালিক একদা সাহাপুর গ্রামপঞ্চায়েতের প্রধান তরুণ ঘোষ। সেই জমিটি-ই ঠিক করা হয়েছে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের সভাস্থল হিসাবে।

আরও পড়ুন, আট হাজার পুলিসবাহিনীর ঘেরাটোপে হবে তৃণমূলের ব্রিগেড, থাকবেন খোদ সিপি

একদা সিপিএম-এর পঞ্চায়েত প্রধানের জমিতে বিজেপির জনসভা নিয়ে কটাক্ষ করেছে তৃণমূল কংগ্রেস জেলা নেতৃত্ব। পাশাপাশি, তরুণ ঘোষের ভাই জমির এক মালিক অনীক ঘোষ ওই জমিতে সভা করতে দেওয়ার বিষয়ে আপত্তি তুলেছেন। তাঁর দাবি, এই জমিতে চাষ করে সংসার চালান তিনি। সেখানে সভা হলে আগামী দিনে জমি চাষের যোগ্য থাকবে না। তাঁর অভিযোগ, বিজেপির জেলা নেতৃত্ব সভা করার আগে তাঁর কাছে একবারও অনুমতি নেননি। এই নিয়ে প্রশাসনের দ্বারস্থও হতে চলেছেন তিনি।

আরও পড়ুন, ডেপুটি সুপারকে ফোন, এনআরএস নার্সিং স্কুলের লাইসেন্স বাতিলের হুঁশিয়ারি মানেকা গান্ধীর

যদিও বিজেপির জেলা নেতৃত্ব দাবি করেছে, তরুণ ঘোষের ভাই অনীক  ঘোষের জমি নেওয়া হচ্ছে না। তরুণ ঘোষের জমিতে সভা হবে। তাঁর নো অবজেকশনের চিঠি প্রশাসনের কাছে জমা দেওয়া হয়েছে। সভাস্থল নিয়ে কোন বির্তক নেই।

.