Anubrata Mondal: অনুব্রতের জামিন চেয়ে বিচারককে হুমকি, আসানসোলে গ্রেফতার আইনজীবী

অনুব্রত মণ্ডলের ঠিকানা এখন আসানসোল বিশেষ সংশোধানাগার। তাঁকে  ১৪ দিন জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আসানসোলের বিশেষ সিবিআই আদালত। 

Updated By: Aug 30, 2022, 12:08 AM IST
Anubrata Mondal: অনুব্রতের জামিন চেয়ে বিচারককে হুমকি, আসানসোলে গ্রেফতার আইনজীবী

বাসুদেব চট্টোপাধ্যায়: সর্ষের মধ্য়েই ভূত! গোরুপাচারকাণ্ডে অনুব্রত মণ্ডলকে অবিলম্বে জামিন না দিলে মাদক মামলায় ফাঁসিয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছিল। নেপথ্যে কে? গ্রেফতার বর্ধমান আদালতের এক আইনজীবী। তাঁর কাছে পাওয়া গেল বাপ্পা চট্টোপাধ্যায় নামে এক ব্যক্তির ভুয়ো  আধার কার্ড! আগামিকাল, মঙ্গলবার ধৃতকে তোলা হবে আদালতে।

বোলপুর থেকে কলকাতা, ভায়া আসানসোল। গোরুপাচারকাণ্ডে গ্রেফতারির পর এবার আর সিবিআই হেফাজত নয়। অনুব্রত মণ্ডলের ঠিকানা এখন আসানসোল বিশেষ সংশোধানাগার। জামিনের আবেদন ফের খারিজ হয়ে গিয়েছে। কেষ্টকে ১৪ দিন জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আসানসোলের বিশেষ সিবিআই আদালত। ৭ সেপ্টেম্বর মামলার পরবর্তী শুনানি।

আরও পড়ুন: Basanti TMC: স্কুল ফাঁকি দিয়ে রাজনীতি? তৃণমূল নেত্রীর কীর্তিতে বিপাকে পড়ুয়ারা

অনুব্রত তখন সিবিআই হেফাজতে। ২০ অগস্ট একটি চিঠি পান আসানসোলের বিশেষ সিবিআই আদালতের বিচারক রাজেশ চক্রবর্তী। কীসের চিঠি? ওই চিঠিতে হুমকি দেওয়া হয়, 'অনুব্রত মণ্ডলকে জামিনে ছাড়তে হবে দ্রুত। নইলে পরিবারকে মাদক মামলায় ফাঁসিয়ে দেওয়া হবে।' চিঠিটিকে জেলা জজকে পাঠিয়ে দেন বিচারক রাজেশ চক্রবর্তী। বিষয়টি জানানো হয় হাইকোর্টের রেজিস্ট্রারকেও। বিচারককে কে হুমকি চিঠি পাঠাল? ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো শোরগোল পড়ে যায়। অবশেষে অভিযুক্তকে গ্রেফতার করল আসানসোল দক্ষিণ থানার পুলিস।

পুলিস সূত্রে খবর, অভিযুক্তের নাম সুদীপ্ত রায়। পেশায় তিনি আইনজীবী। বর্ধমান আদালতে প্র্যাকটিশ করেন। এদিন দুপুরে আসানসোলে সিবিআই আদালতে এসেছিলেন সুদীপ্ত। গোপন সূত্রের গ্রেফতার করা হয় তাঁকে। বুকে ব্যথা, ফিসচুলা, হাই প্রসার সহ একাধিক শারীরিক সমস্যায় ভুগছেন অনুব্রত মণ্ডল। তাঁর চিকিৎসায় যেন কোনও ত্রুটি না হয়, সে দিকে নজর রাখার নির্দেশ দিয়েছে আদালত। কিন্তু আসানসোল সংশোধানাগারে কোনও স্থায়ী চিকিৎসক নেই বলে সূত্রে খবর। এদিন সংশোধানাগার পরিদর্শন করেন  ডিআইজি(কারা) বর্ধমান শুভব্রত চট্টোপাধ্যায়। প্রতি কক্ষ ঘুরে দেখেন। এমনকী, অনুব্রত মণ্ডলের সঙ্গেও ডিআইডি কথা বলে  সূত্রের খবর।

আরও পড়ুন: Sukanya Mandal Property: প্রাইমারি স্কুলে শিক্ষকের চাকরি, বোলপুরে অনুব্রত-কন্যার বিপুল সম্পত্তির হদিস

এদিকে বোলপুর অনুব্রতের মেয়ে সুকন্যার আরও ১২০ কাঠা জমির সন্ধান মিলেছে। এখনও বোলপুরে অনুব্রত ও তাঁর মেয়ের নামে যত জমির হদিশ পেয়েছে সিবিআই, তার আনুমানিক দাম প্রায় ২৬ কোটি টাকা! সরকারি নথি অনুযায়ী গত ৪ বছরে বিপুল পরিমাণ সম্পত্তি কিনেছেন অনুব্রত মণ্ডল। অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা ও তাঁর প্রয়াত স্ত্রী ছবি মণ্ডলের নামে বল্লভপুর, মকরমপুর, গয়েশপুর, খোসকদমপুর ও কালিকাপুর মৌজা এলাকায় একাধিক জমি রয়েছে। তাহলে কি গোরুপাচারের টাকা জমিতে বিনিয়োগ করতেন অনুব্রত? খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.