Bengal News Live Update: হাইকোর্টে দুই বিচারপতির সংঘাতে হস্তক্ষেপ সুপ্রিম কোর্টের!

Bengal News LIVE Update: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। 

Last Updated: Friday, January 26, 2024 - 18:39
Bengal News Live Update: হাইকোর্টে দুই বিচারপতির সংঘাতে হস্তক্ষেপ সুপ্রিম কোর্টের!
নিজস্ব ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন আজকের সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

26 January 2024, 11:30 AM

'শুভেন্দু চোর, পাতাখোর, গো ব্য়াক' পোস্টার ঘিরে চাঞ্চল্য হাসনাবাদে। আজ হিঙ্গলগঞ্জে তেরঙা যাত্রায় আসছেন শুভেন্দু অধিকারী। তার আগেই বিরোধী দলনেতাকে নিয়ে এই ধরনের পোস্টার ঘিরে চাঞ্চল্য হাসনাবাদের কালি বাড়ি সংলগ্ন এলাকায়।

26 January 2024, 10:15 AM

আলিপুরদুয়ার: ৭৫ তম প্রজাতন্ত্র দিবসে আলিপুরদুয়ারের প্যারেডগ্রাউন্ডে জাতীয় পতাকা উত্তোলন করলেন জেলা শাসক আর বিমলা , সঙ্গে ছিলেন জেলা পুলিশ সুপার ওয়াই রঘুবংশী । জেলার বিভিন্ন স্কুলের ছাত্র ছাত্রীরা প্যাড়েডে অংশ নেয় । বিভিল্ল দপ্তরের ট্যাবল প্রদর্শিত হয় । 

মালদা: মালদার জেলা ক্রীড়া সংস্থার ময়দানে ২৬ জানুয়ারির অনুষ্ঠিত হয়। এদিন সকালে কুচকা আওয়াজের মাধ্যমে প্রজাতন্ত্র দিবস পালন করা হয়। এই প্যারেড হয়। তাত অংশ নেয় সীমান্ত রক্ষী বাহিনী, জেলা পুলিশ, সিভিল ডিফেন্স, স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীরা।

পশ্চিম মেদিনীপুর: আজ প্রজাতন্ত্র দিবস। পশ্চিম মেদিনীপুরের পুলিশ লাইন মাঠে জাতীয় পতাকা উত্তোলন করলেন জেলাশাসক খুরশেদ আলী কাদেরী।সঙ্গে ছিলেন জেলা পুলিশ সুপার ধৃতিমান সরকার। 

বাঁকুড়া: সারা দেশের পাশাপাশি বাঁকুড়া জেলাতেও সাড়ম্বরে পালিত হল ৭৫ তম প্রজাতন্ত্র দিবস। এদিন সকালে জেলা প্রশাসনের উদ্যোগে মূল অনুষ্ঠান আয়োজিত হয় বাঁকুড়া স্টেডিয়ামে। মূল অনুষ্ঠানে এদিন দেশের জাতীয় পতাকা উত্তোলন করেন বাঁকুড়ার জেলা শাসক সিয়াদ এন। উপস্থিত ছিলেন বাঁকুড়ার পুলিশ সুপার বৈভব তেওয়ারি। এরপর জেলা পুলিশের পক্ষ থেকে বিশেষ কুচকাওয়াজের আয়োজন করা হয়। কুচকাওয়াজে অভিবাদন গ্রহণ করেন বাঁকুড়ার জেলা শাসক ও পুলিশ সুপার। কুচকাওয়াজ ছাড়াও এই অনুষ্ঠানে বিভিন্ন সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা প্রশাসন ছাড়াও বাঁকুড়া জেলা পুলিশ,  জেলার বিভিন্ন শিক্ষা প্রপ্তিষ্ঠান,  বিভিন্ন সংস্থা ও সাংস্কৃতিক গোষ্ঠীর উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় পালিত হয় প্রজাতন্ত্র দিবস।

26 January 2024, 10:15 AM

৭৫তম প্রজাতন্ত্র দিবস পালিত হল বসিরহাটে আজ এই উপলক্ষে বসিরহাট স্টেডিয়ামে মহকুমাশাসক আর্শিষ কুমার জাতীয় পতাকা উত্তোলন করেন। তাঁর সঙ্গে ছিলেন ডিএসপি ডি আই সুজিত মণ্ডল। পতাকা উত্তোলনের পর বন্দুক থেকে গুলি ছুড়ে গান সেলুট জানানো হয়। তার পর চলে প্যারেড ও কুচকাওয়াজ। এই অনুষ্ঠানটি দেখতে বসিরহাট স্টেডিয়ামে ভিড় উপচে পড়ে।

26 January 2024, 10:15 AM

মর্যাদার সঙ্গে ৭৫ তম প্রজাতন্ত্র দিবস পালিত হল হুগলি জেলাতে।জেলা সদর চুঁচুড়ার ইস্টার্ন গ্রাউন্ডে কুচকাওয়াজে অংশ নেন জেলা প্রশানের আধিকারিকরা।হুগলি জেলা শাসক মুক্তা আর্য ভারতের জাতীয় পতাকা উত্তলন করেন। উপস্থিত ছিলেন হুগলি গ্রামীন পুলিশ সুপার কামনাশিষ সেন।পতাকা উত্তলনের পর হুড খোলা গাড়িতে জেলা শাসক ও পুলিশ সুপার বাহিনীর অভিবাদন গ্রহন করেন।গান স্যালুট দেয় জেলা পুলিশের সশস্ত্র বাহিনী।রাজ্য সরকারের বিভিন্ন দপ্তর ও প্রকল্পের ট্যাবলো মাঠ প্রদক্ষিন করে।শেষ হয় সাংস্কৃতিক অনুষ্ঠান দিয়ে।

26 January 2024, 10:15 AM

৭৫ তম প্রজাতন্ত্র দিবস উদযাপন উপলক্ষে ২৬ শে জানুয়ারি ২০২৪ শুক্রবার সকাল ৯ টায় জলপাইগুড়ি টাউন ক্লাব স্টেডিয়ামে জেলাশাসক শামা পারভীন কর্তৃক জাতীয় পতাকা উত্তোলন করেন, পাশাপাশি সম্মিলিত বাহিনীর কুচকাওয়াজের অভিবাদন গ্রহণ ও দেশাত্মবোধক সাংস্কৃতিক অনুষ্ঠান। এরই পাশাপাশি এদিন জলপাইগুড়ি জেলা পরিষদ এবং জলপাইগুড়ি পুরসভাতেও পতাকা উত্তোলনের অনুষ্ঠান করা হয়। অপরদিকে,২৬ শে জানুয়ারি প্রজাতন্ত্র দিবস উপলক্ষে যথাযথ মর্যাদার সাথে জাতীয় পতাকা উত্তোলন করা হল জলপাইগুড়িতে। প্রজাপিতা ব্রহ্মাকুমারী ঈশ্বরীয় বিশ্ববিদ্যালয়ে ভাই-বোনেদের উপস্থিতিতে জলপাইগুড়ি শিল্পসমিতি পাড়া সেন্টারে শুক্রবার সকালে পতাকা উত্তোলন ককা হয়।

26 January 2024, 09:15 AM

৭৫ তম প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করলেন জেলাশাসক ও জেলা পুলিশ সুপার। বালুরঘাট স্টেডিয়ামে এই অনুষ্ঠানে আজ সকাল ৯ টায় জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা শাসক তারপর কুচকাওয়াজে অংশগ্রহণ করে বিভিন্ন স্কুল কলেজের ছাত্র-ছাত্রী থেকে শুরু করে পুলিশ ও বিএসএফ জেলাশাসক তার বক্তব্যে বিভিন্ন পরিকল্পনা ও উন্নয়ন মূলক কাজের খতিয়ান তুলে ধরেন  কুয়াশা ও তীব্র ঠান্ডা মধ্যেই ভিড় সমান সাধারণ মানুষ।

26 January 2024, 08:30 AM

আজ ৭৫তম প্রজাতন্ত্র দিবস। প্রতিবারের মতোই রেড রোডে আজ প্রজাতন্ত্রের উদযাপন। সকালেই সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের 

26 January 2024, 08:00 AM

দিল্লিতে এবার প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি ফ্রান্সের প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাক্রোঁ। বৃহস্পতিবারই ভারতে এসেছেন তিনি।  বিজয় চক থেকে কর্তব্য পথ পর্যন্ত হতে চলা অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি সাতাত্তর হাজার। এছাড়া বিয়াল্লিশ হাজার সাধারণ দর্শকের বসার ব্যবস্থাও আছে। এবারের অনুষ্ঠানের থিম বিকশিত ভারত এবং ভারত লোকতন্ত্রের মাতৃকা।কুচকাওয়াজে প্রথমবার অংশ নেবে তিন বাহিনীর মহিলা শাখা। ভারতের অন্যতম পোশাক শাড়ির প্রচারে কেন্দ্র। কুচকাওয়াজ শেষে  শোভাযাত্রায় সংস্কৃতি মন্ত্রকের তরফে থাকছে বিভিন্ন রাজ্যের শাড়ির সম্ভার  নিয়ে অনন্ত সূত্র।ইসরোর ট্যাবলোয় চন্দ্রযান তিনের বিষয় থাকছে। দেশেও প্রজাতন্ত্র দিবস পালিত হবে। রাজ্যপাল, মুখ্যমন্ত্রী এবং জেলাশাসক, পুলিস সুপাররা পতাকা উত্তোলন করবেন। বাংলায় প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠান হবে রেড রোডে। প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে নিরাপত্তার ঘেরাটোপে দেশ।   

26 January 2024, 06:15 AM

২০২৪ সালে পদ্মবিভূষণ সম্মানে সম্মানিত হলেন দেশের পাঁচ নাগরিক, তাঁরা হলেন-চিরঞ্জীবী, বেঙ্কাইয়া নাইডু, তামিলনাড়ুর বিজয়ন্তীমালা বালি, বিহারের সমাজকর্মী বিন্দেশ্বর পাঠক (মরণোত্তর), তামিলনাড়ুর পদ্ম সুব্রহ্মনিয়ম।

পদ্মভূষণপ্রাপকের তালিকায় রয়েছেন ১৭ জন। তাঁরা হলেন- কেরলের এম ফতিমা বিভী (মরণোত্তর), মহারাষ্ট্রের সাহিত্য সাংবাদিক হরমুসজি এন কামা, কর্নাটকের শিল্পপতি সীতারাম জিন্দল, মহারাষ্ট্রের চিকিৎসক অশ্বিনী বালচাঁদ মেহতা, মহারাষ্ট্রের রাম নায়েক, গুজরাতের চিকিৎসক তেজস মধুসূদন পটেল, কেরলের ওলানচেরি রাজাগোপাল, মহারাষ্ট্রের দত্তত্রয় অম্বদাস মায়ালু ওরফে রাজদূত, লাদাখের তোগদান রিনপোচে (মরণোত্তর), মহারাষ্ট্রের পেয়ারেলাল শর্মা, বিহারের চন্দ্রেশ্বর প্রসাদ ঠাকুর, তামিলনাড়ুর বিজয়কান্ত (মরণোত্তর) এবং মহারাষ্ট্রের কুন্দন ব্যাস।

পদ্মশ্রী পেলেন- দেশে প্রথম মহিলা মাহুত পার্বতী বড়ুয়া,আদিবাসী উন্নয়নকর্মী জগেশ্বর যাদব, পরিবেশবিদ ও নারী উন্নয়নকর্মী চামি মুর্মু, দিব্যাঙ্গ সমাজকর্মী গুরবিন্দ্র সিংহ, কৃষক সত্যনারায়ণ বেলেরি,সমাজকর্মী সংথানকিমা, প্রাচীন ওষধি চিকিৎসক হেমচাঁদ মাঞ্জি