Bengal News LIVE Update: ২০১০ সালের পর তৈরি সমস্ত ওবিসি তালিকা বাতিল হাইকোর্টের

Bengal News LIVE Update: দেখে নিন এই মুহূর্তের বড় খবর জি ২৪ ঘণ্টা ডিজিটালে-

Last Updated: Wednesday, May 22, 2024 - 14:46
Bengal News LIVE Update: ২০১০ সালের পর তৈরি সমস্ত ওবিসি তালিকা বাতিল হাইকোর্টের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES-

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

22 May 2024, 14:45 PM

২০১০ সালের পরে তৈরি হওয়া সমস্ত ওবিসি তালিকা বাতিল করল কলকাতা হাইকোর্ট। এর ফলে বাতিল হতে চলেছে প্রায় ৫ লাখ OBC সার্টিফিকেট। যদি ২০১০ সালের আগের  ঘোষিত ওবিসি শ্রেণীভুক্ত ব্যক্তিদের শংসাপত্র বৈধ। যদি ২০১০ সালের পরে ওবিসি সংরক্ষণের কারণে যারা চাকরি পেয়েছেন বা নিয়োগপ্রক্রিয়া মধ্যে রয়েছেন তাদের চাকরি বহাল থাকবে। Westbengal Backward Class Commission ACT 1993 অনুযায়ী OBC দের নতুন তালিকা তৈরি করতে হবে। সেই তালিকা বিধানসভায় পেশ করে চূড়ান্ত অনুমোদন নিতে হবে। ২০১০ সালের আগে যে যে গোষ্ঠীগুলিকে ওবিসি শ্রেণীভুক্ত বলে ঘোষনা করা হয়েছিল সেগুলি বৈধ থাকছে।

22 May 2024, 12:15 PM

এখন কয়েকদিন দিল্লিতেই থাকবেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। তবে রাজ্যপাল এবারও দিল্লির বঙ্গভবনে থাকছেন না। পুশা রোডে এগ্রিকালচারাল ইনস্টিটিউটের(ICAR)-এর অতিথিশালায় থাকছেন তিনি। সকালে বিমানবন্দর থেকে সোজা জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে গিয়েছিলেন।

22 May 2024, 11:00 AM

Suvendu Adhikari: কোলাঘাটে শুভেন্দু অধিকারীর অফিসে হানা পুলিসের। হাইকোর্টের দ্বারস্থ হচ্ছেন শুভেন্দু অধিকারী। এই মামলায় আই প্যাক-কে পার্টি করা হচ্ছে। সূত্রের খবর, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে দিয়ে তদন্তের আবেদন করা হচ্ছে।

22 May 2024, 10:30 AM

Odlabari Death: মর্নিং ওয়াক করে বাড়ি ফেরার পথে ট্রেনের ধাক্কায় মৃত্যু হল অমরজিৎ নন্দী( মিঠু)৫৬) নামে এক ব্যবসায়ীর(রেশন ডিলার) বুধবার সকালে মাল ব্লকের ওদলাবাড়ি রেল সেতুর কাছেই ট্রেনের ধাক্কায় এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনা চলে আসে মালবাজার পুলিশ এবং রেল পুলিশ এবং বাড়ির লোকজন। মৃত ব্যবসায়ীর বাড়ি ওদলাবাড়ি ডিপুপারা এলাকায়। যেখানে এই ব্যবসায়ীর মৃত্যু হয়েছে সেখান থেকে আর বাড়ির দূরত্ব মাত্র এক কিলোমিটার হবে।

 

22 May 2024, 10:15 AM

Asansol SITU strike: আসানসোলের কুলটি নিয়ামাতপুর বাজার অঞ্চলে সিটু সমর্থিত মুটিয়া মজদুর ইউনিয়নের পক্ষ থেকে অনির্দিষ্টকালীন কর্মবিরতির ডাক দেওয়া হয়েছে।

22 May 2024, 10:15 AM

Bangladesh MP Missing: ৯ দিন কেটে গেলেও এখনও নিখোঁজ বাংলাদেশের ঝিনাইদহ-৪ সাংসদ আনোয়ারুল আজিম। বাংলাদেশের সাংসদের অন্তর্ধান ঘিরে ক্রমেই বাড়ছে রহস্য।

22 May 2024, 08:15 AM

Kashipore: কাশীপুরে এক বিজেপি কর্মীর বাইকে আগুন লাগিয়ে দিলে কে বা কারা। কলকাতা পুরসভার ৩ নম্বর ওয়ার্ডের ওই বিজেপি কর্মীর নাম তারক দাস। ভাইয়ের নাম ভোলা দাস। রাত আড়াইটে নাগাদ এই দুই ভাইয়ের বাড়ির সামনে দাঁড় করিয়ে রাখা দুটি বাইক পুড়িয়ে দিয়েছে কে বা কারা। তারক দাস ২০২১ সালের ভোট পরবর্তী হিংসার শিকার বলে বিজেপির অভিযোগ। তিনি সেই সময় ৩ মাস বাড়ি ছাড়া ছিলেন। তিনি ১ জুন বিজেপি প্রার্থী তাপস রায়ের বুথ এজেন্ট।

 

22 May 2024, 08:00 AM

Hiran: শুভেন্দুপ পর এবার ঘাটালের বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়ের আপ্তসহায়কের বাড়িতে হানা পুলিসের।

 

22 May 2024, 08:00 AM

Kashipore: কাশীপুরে বিজেপির কর্মীর বাইকে আগুন। এলাকায় চাঞ্চল্য

22 May 2024, 08:00 AM

Ramkrishna Mission: শিলিগুড়িতে রামকৃষ্ণ মিশনের বাড়ি সেবক হাউসে হামলার ঘটনায় আটক আরো ৩। সবেমিলিয়ে আটকের সংখ্যা ৫। বাকি দের সন্ধানে ভক্তিনগর থানার পুলিস।

22 May 2024, 08:00 AM

C V Ananda Bose: বুধবার ভোরে রাজ্যপাল সি ভি আনন্দ বোস দিল্লীর উদ্দেশ্যে রওনা দিতে কলকাতা বিমানবন্দরে এসে পৌছলেন। তার হঠাৎ দিল্লীর উদ্দেশ্যে উড়ে যাওয়া নিয়ে জোর চর্চা শুরু হয়েছে সংশ্লিষ্ট মহলে।

22 May 2024, 08:00 AM

Amit Shah: ষষ্ঠ দফা ভোটের আগে আজ বাংলায় ৭টি সভা অমিত শাহ ও জেপি নাড্ডার। সকাল ১১টা থেকে বিকেল পর্যন্ত শাহ করবেন ৪টি সভা। দুপুর ১টা থেকে শুরু করে বিকেল পর্যন্ত নাড্ডা করবেন তিনটি সভা। অমিত শাহ শুরু করবেন কাঁথিতে সৌমেন্দু অধিকারীর সমর্থনে সভা দিয়ে। এরপর ডেবরায় বিজেপি প্রার্থী হিরন্ময় চট্টোপাধ্যায়ের সমর্থনে সভা। এরপর পুরুলিয়ার পাড়ায় জ্যোতির্ময় সিং মাহাতের সমর্থনে তৃতীয় সভা সেরে শাহ পৌছবেন সাড়ে চারটে নাগাদ বাঁকুড়ায় সুভাষ সরকারের সমর্থনে সভামঞ্চে। জেপি নাড্ডা শুরু করবেন হাবড়া এলাকায় স্বপন মজুমদারের সমর্থনে। এরপর কলকাতা উত্তরে বড়বাজার এলাকায় এবং কলকাতা দক্ষিণের বন্দর এলাকায় তাপস রায় ও দেবশ্রী চৌধুরীর সমর্থনে পরপর ২টি সভা করবেন বিজেপির কেন্দ্রীয় সভাপতি।