Bengal News LIVE Update: বিগ ব্রেকিং! তিহাড় জেল থেকে বেরিয়ে এলেন কেজরিওয়াল

West Bengal Live News: দেখে নিন এই মুহূর্তের বড় খবর জি ২৪ ঘণ্টা ডিজিটালে-

Last Updated: Friday, May 10, 2024 - 19:48
Bengal News LIVE Update: বিগ ব্রেকিং! তিহাড় জেল থেকে বেরিয়ে এলেন কেজরিওয়াল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES-

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

10 May 2024, 19:45 PM

Kejriwal Released: টানা ৫০ দিন পর। জামিনে মুক্তি পেয়ে দিল্লির তিহাড় জেল ছাড়লেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। জেলের ৪ নম্বর গেট দিয়ে বাইরে আসতেই উল্লাসে ফেটে পড়েন আপ সমর্থকরা। জেলে থেকে বেরিয়েই তিনি সুপ্রিম কোর্টের বিচাপতিদের ধন্যবাদ জানান। এখন থেকে জামিনে যতদিন বাইরে থাকবেন ততদিন তিনি ভোটের প্রচার করতে পারবেন। তবে মুখ্যমন্ত্রীর কাজকর্ম করতে পারবেন না।

 

10 May 2024, 14:15 PM

Kejriwal Gets Bail: আবগারি মামলায় জেলবন্দি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে নির্বাচনের কথা মাথায় রেখে জামিন মঞ্জুর করল সুপ্রিম কোর্ট। উল্লেখযোগ্য বিষয় হল, সুপ্রিম নির্দেশে লোকসভা নির্বাচনে প্রচারও করতে পারবেন কেজরিওয়াল। যদিও শুরু থেকেই এই জামিনের তীব্র বিরোধিতা করছিল ইডি।

10 May 2024, 13:30 PM

Abhishek Banerjee Files Nomination: মনোনয়ন জমা অভিষেকের। আলিপুর জেলাশাসকের অফিসে মনোনয়ন জমা দিলেন ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। ছেলের মনোনয়ন জমার আগে এদিন মন্দিরে পুজোও দেন অভিষেকের মা। মনোনয়ন জমা দেওয়ার আগে কালীঘাট থেকে আলিপুর পর্যন্ত মিছিল করেন অভিষেক। বজবজের বিধায়ক অশোক দেব, সাতগাছিয়ার বিধায়ক মোহন নস্কর, ডায়মন্ড হারবারের বিধায়ক পান্নালাল হালদার, বিষ্ণুপুরের বিধায়ক দিলীপ মন্ডল, ক্যানিং পূর্বের বিধায়ক শওকত মোল্লা, ডায়মন্ড হারবার পুরসভার প্রাক্তন চেয়ারম্যান মীরা হালদার ও দক্ষিণ ২৪ পরগণা জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ জাহাঙ্গির খানকে সঙ্গে নিয়ে মনোনয়ন পেশ করেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। মনোনয় জমা দিয়ে বেরিয়ে অভিষেক বলেন, "আমি সবার কাছে কৃতজ্ঞ। এত এত মানুষের ভালোবাসা পেয়ে আমি আপ্লুত। বাংলা বিরোধীদের বিসর্জন শুধু সময়ের অপেক্ষা। মানুষের সেবার আরও একবার সুযোগ পেয়েছি। ডায়মন্ড হারবারে উন্নয়নের ধারা বজায় থাকবে। দলীয় কর্মী-সমর্থকরা পাশে থাকায় কৃতজ্ঞ।"

10 May 2024, 12:30 PM

Anubrata Mandal: জুলাই পর্যন্ত স্থগিত হয়ে গেল অনুব্রত মণ্ডলের জামিনের আবেদনের মামলা। অনুব্রত এবং সিবিআই দুই পক্ষের আইনজীবীর তরফেই শুনানির জন্য সময় চাওয়া হয়। পরবর্তী শুনানি সুপ্রিম কোর্টের গ্রীষ্মকালীন ছুটির পর।

10 May 2024, 12:15 PM

Manik Bhattacharya: সুপ্রিম কোর্ট থেকে মামলা প্রত্যাহার করে নিলেন শিক্ষক নিয়োগ মামলায় গ্রেফতার প্রাক্তন সংসদ সভাপতি মানিক ভট্টাচার্য। কলকাতা হাইকোর্ট তাঁর জামিনের আর্জি খারিজ করার পর হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন মানিক ভট্টাচার্য। আজ সুপ্রিম কোর্টে মানিক ভট্টাচার্যের আইনজীবী জানান, হাইকোর্টে নতুন করে আবেদন করতে চান তিনি। তাই মামলা প্রত্যাহারের অনুমতি দেওয়া হোক। সুপ্রিম কোর্ট তাঁকে মামলা প্রত্যাহারের অনুমতি দিয়েছে।

10 May 2024, 12:15 PM

Bogtui Case Update: জামিনের আবেদন নিয়ে আদালতের দ্বারস্থ বগটুইকাণ্ডে অভিযুক্ত আনারুল হোসেন। সিবিআই-এর তরফে জামিনের বিরোধিতা। তদন্তে কোনও অগ্রগতি নেই বলে সওয়াল মামলাকারী আইনজীবীর। সিবিআই-কে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ বিচারপতি জয়মাল্য বাগচির ডিভিশন বেঞ্চের। পরবর্তী শুনানি ২১ মে।

10 May 2024, 12:15 PM

Kolkata High Court Order on illegal construction: হিডকো জমি দখল করে গড়ে তোলা পার্টি অফিস সরানো বা ভেঙে ফেলার নির্দেশ কলকাতা হাইকোর্টের। নির্দেশ দিলেন বিচারপতি অমৃতা সিনহা। শুধু একটি পার্টি অফিস নয়, হিডকোর জমিতে এমন ৩৫টি আরও রাজনৈতিক কার্যালয় বানানো হয়েছে বলে দাবি মামলকারীর। কেন নিজেদের সম্পত্তি রক্ষা করতে পারছেন না? দখল হয়ে যাচ্ছে ফুটপাত! বেআইনি নির্মাণ করা হচ্ছে! আপনাদের কি কোনও নির্দিষ্ট আইন নেই? বিচারপতির চোখা প্রশ্নের মুখে হিডকোর আইনজীবী।

10 May 2024, 12:15 PM

Sandeshkhali Viral Video: সন্দেশখলিতে ফেক ভিডিয়ো ছড়ানো হচ্ছে। হাইকোর্টে বিজেপি নেতা গঙ্গাধর ও গদাধর কয়াল। অভিযোগ, বিজেপি নেতার ছবি ব্যবহার করে ফেক ভিডিয়ো তৈরি করে সোশ্যাল মিডিয়ায় ছড়ানো হয়েছে। এমন প্রচুর ফেক ভিডিয়ো ছড়ানো হয়েছে। তার ফলে উত্তপ্ত হয়ে উঠেছে এলাকার পরিবেশ। এই নিয়ে সিবিআইয়ের কাছেও অভিযোগ জানিয়েছেন গঙ্গাধর কয়াল। কিন্তু নিরাপত্তার অভাব বোধ করছেন কয়াল। তাই তাঁকে কেন্দ্রীয় নিরাপত্তা দেওয়ার জন্য বিচারপতি জয় সেনগুপ্তর এজলাসে আবেদন গঙ্গাধর কয়ালের। সোমবার শোনা হবে মামলা।

10 May 2024, 10:30 AM

AITC approach Election Commission against NCW chief Rekha Sharma: সন্দেশখালি ইস্যুতে এবার জাতীয় মহিলা কমিশনের প্রধান রেখা শর্মার বিরুদ্ধে কমিশনে যাচ্ছে তৃণমূল। রেখা শর্মা সন্দেশখালির মানুষকে বিভ্রান্ত করেছেন। রাষ্ট্রপতির কাছেও ঘটনার অপব্যাখ্যা করা হয়েছে। সন্দেশখালির ঘটনায় বাংলার মানুষ প্রমাণ চাইছে। রেখা শর্মার বিরুদ্ধে বিস্ফোরক শশী পাঁজা।

 

10 May 2024, 09:30 AM

West Bengal Lok Sabha Election: মধ্যগগনে লোকসভা ভোটের উত্তাপ। আজ মনোনয়ন জমা অভিষেকের। বেলা ১২টায় মিছিল করে আলিপুর ডিএম অফিসে মনোনয়ন ডায়মন্ড হারবারের তৃণমূল প্রার্থীর। 

 

10 May 2024, 09:30 AM

রাজ্যে বিজেপি ৩৫টি আসন পেলে জেলে পাঠানো হবে। অভিষেকের নাম না করে হুঁশিয়ারি বিরোধী দলনেতার। বোলপুর, কালনার সভা থেকে কি আজ পাল্টা জবাব দেবেন অভিষেক? নজর বঙ্গ রাজনৈতিক মহলের। 

 

10 May 2024, 09:30 AM

প্রথম তিন দফায় বাংলার ভোটে হিংসার চেনা ছবি উধাও। ভোট পরিচালনায় ফুল মার্কস কমিশনের ফুল বেঞ্চের। সিও আরিজ আফতাবের উচ্ছ্বসিত প্রশংসা মুখ্য নির্বাচনী কমিশনারের। খবর সূত্রের।  

10 May 2024, 09:15 AM

চারধাম যাত্রা শুরু হল। বছরের মধ্যে ছয় মাস বন্ধ থাকার পর প্রতিবছর অক্ষয় তৃতীয়ার পরে কেদারনাথ ধামের দরজা খুলে দেওয়া হয় তীর্থযাত্রীদের জন্য। এবার শুক্র সকালে খোলা হল কেদারনাথ মন্দিরের দরজা। ২৪ কুইন্ট্যাল ফুল দিয়ে সাজানো হয়েছে পুরো মন্দির চত্বর। চারধাম যাত্রার মধ্যে রয়েছে কেদারনাথ, বদ্রীনাথ, গঙ্গোত্রী ও যমুনোত্রী। প্রতিদিন কতজন করে পুণ্যার্থী চারধাম যাত্রায় অংশগ্রহণ করতে পারবেন, তার সর্বোচ্চ সংখ্যা নির্দিষ্ট করে বেঁধে দিয়েছে উত্তরাখণ্ড সরকার। 

10 May 2024, 09:15 AM

মাদক উদ্ধারে গিয়ে আক্রান্ত পুলিস। দক্ষিণ ২৪ পরগনার বারুইপুরের ঘটনা। চারজন সাব-ইন্সপেক্টর, ৩ জন অ্যাসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টর সহ মোট ১৩ জন পুলিস কর্মী আহত। বৃন্দাখালি গ্রাম পঞ্চায়েতের মাছ পুকুর এলাকায় বাবু নামে এক ব্যক্তির বাড়িতে মাদক লুকানো আছে, খবর পেয়ে বারুইপুর থানার পুলিস অভিযানে যায়। পুলিস যখন বাবুর বাড়িতে গিয়ে অভিযান চালাচ্ছিল, তখনই তাদেরকে কয়েক হাজার মানুষ ঘিরে ধরে। পুলিসকর্মীদের ঘরের মধ্যে আটকে রাখা হয়। তার আগে লাঠি, রড, বঁটি দিয়ে তাদের উপর হামলা চালানো হয় বলে অভিযোগ।

10 May 2024, 09:15 AM

তিন দফায় ভোটের শতকরা হার-সহ একাধিক বিষয় নিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হচ্ছে ইন্ডিয়া জোট। আজ বিকেলে মুখ্য নির্বাচন কমিশনারের সঙ্গে দেখা করে নালিশ জানাবেন ইন্ডিয়া জোটের শরিক দলগুলির নেতারা। প্রথম দুই পর্বের ভোট মিটে যাওয়ার বেশ কিছুদিন পরে ভোটের শতাংশ আচমকা অনেকটা বৃদ্ধি পাওয়া এবং বিস্তারিত তথ্য না দেওয়ার অভিযোগ তোলা হয়েছে নির্বাচন কমিশনের বিরুদ্ধে।