LIVE: শোভাবাজার থেকে বাগবাজার, অষ্টমীতে মণ্ডপে মণ্ডপে জনজোয়ার

LIVE: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। 

Last Updated: Sunday, October 22, 2023 - 22:56
LIVE: শোভাবাজার থেকে বাগবাজার, অষ্টমীতে মণ্ডপে মণ্ডপে জনজোয়ার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন সব থেকে বড় খবরগুলি শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES-

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

22 October 2023, 23:00 PM

শ্রীভূমি থেকে শোভাবাজার রাজবাড়ী, অষ্ঠমীর সন্ধের মণ্ডপে মণ্ডপে জনজোয়ার। রাত সাড়ে দশটা, তিল ধারনের জায়গা নেই অধিকাংশ মণ্ডপে। মোবাইল হাতে ভিড় ঠেলে প্রতিমা দর্শনে এগিয়ে চলেছেন মানুষজন। মণ্ডপের বাইরে দীর্ঘ লাইন। উদ্বোধনের পর থেকেই জনজোয়ার শ্রীভূমিতে। শ্রীভূমির ডিজনিল্যান্ডে কচিকাঁচাদের পাশাপাশি ছেলেবেলা খুঁজছেন বড়রাও। বিহার থেকেও অনেকে এসেছেন পুজো দেখতে।

22 October 2023, 20:15 PM

অষ্টমীর সন্ধেয় উল্টোডাঙ্গায় ভয়াবহ অগ্নিকাণ্ড। ১৩ নম্বর ওয়ার্ডের হরিশ নিয়োগী রোডের একটি বস্তিতে ওই আগুন লেগে যায়। পরপর সিলিন্ডার বিস্ফোরণে কেঁপে ওঠে এলাকা। ঘটনাস্থলে দমকলের ১৩টি ইঞ্জিন। কীভাবে আগুন লাগল তা এখনও স্পষ্ট নয়। পুলিস সূত্রে খবর একটি দোকানে আগুন দেখতে পান এলাকার মানুষজন।

22 October 2023, 19:00 PM

স্কটল্যান্ড, জুরিক, মার্কিন যুক্তরাষ্ট্র যেখানেই বাঙালিরা রয়েছেন সেখানে জমিয়ে দুর্গাপুজো। অফিসের ছুটি নিয়ে পুজোর আয়োজন, আরাধনায় মাতলেন বাঙালিরা। গ্লাসগোয় চার্চে যিশুর পাশেই অদিষ্ঠান দেবী দুর্গার।

22 October 2023, 17:30 PM

শোভাবাজার রাজবাড়ি, কাশিমবাজার রাজবাড়ি, একডালিয়া এভারগ্রিন, সুরুচি সংঘ-সহ একাধিক প্যান্ডেলে আচার নিষ্ঠা মেনে শুরু সন্ধিপুজো।   

22 October 2023, 17:00 PM

প্রবাসে উমার আরাধনা। অষ্টমীতে জমজমাট মুম্বইয়ের মুর্খাজির বাড়িরর পুজো। অঞ্জলি দিতে ভিড় বহু মানুষের।

22 October 2023, 13:15 PM

ধূপ ধুনো শাঁখ চামর।  মন্ত্রোচ্চারণ অঞ্জলিতে মহাষ্টমীর মহাপুজো।  মঠে মন্দিরে  দেবী বন্দনা। কুমারী পুজোয় উমার আরাধনা  বেলুড়ে।মাতৃজ্ঞানে কুমারী পুজোর রীতি বেলুড় মঠে । ১৯০১ সালে বেলুড় মঠে প্রথম দূর্গাপুজোর আরম্ভ করেন স্বামী বিবেকানন্দ। সেই বছর থেকেই কুমারী পুজোর শুরু। প্রথম বছর মঠের পুজোয় উপস্থিত ছিলেন মা সারদা। তাঁর নামেই হয়েছিল পুজোর সঙ্কল্প। ঐতিহ্য ও পরম্পরা মেনে তখন থেকেই বেলুড় মঠে কুমারী পুজোয় বিশেষ গুরুত্ব দেওয়ার রীতি। সালঙ্কারা কুমারীকে নির্বাচন করেন মঠের প্রেসিডেন্ট নিজেই।

22 October 2023, 13:15 PM

মহাষ্টমীর সকাল থেকেই জমজমাট বেলুড় মঠ। প্রতিবারে মতো এবারও নিষ্ঠাভরে দেবী দুর্গার আরাধনায় ব্রতী বেলুড় মঠ কর্তৃপক্ষ। অষ্টমীতে বেলুড় মঠের প্রধান আকর্ষণ কুমারী পুজো। মোটের এই কুমারী পুজো দেখতে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে ফি বারের মতো এবারও দর্শনার্থীদের উপচে পড়া ভিড় বেলুড় মঠে। সকাল থেকেই চলছে বিশেষ পুজোপাঠ।

22 October 2023, 09:30 AM

বঙ্গোপসাগরে নিম্নচাপের পরোক্ষ প্রভাব বাংলায়। সোম ও মঙ্গলবার নবমী ও দশমীর দিন হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। কলকাতা হাওড়া হুগলি দুই ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুর  মেঘলা আকাশ হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা ২৩ অক্টোবর সোমবার বেলার দিকে বা রাতের দিকে নবমীর দিন। দশমী ও একাদশীর দিন রেইনি ডে পরিস্থিতি হতে পারে কয়েক জেলাতে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের প্রায় সব জেলাতেই হালকা বৃষ্টির সম্ভাবনা; মেঘলা আকাশ থাকবে। বেশি বৃষ্টি হবে উপকূল ও সংলগ্ন জেলাগুলিতে কলকাতা হাওড়া হুগলি উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে কয়েক পশলা মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

22 October 2023, 09:15 AM

অঞ্জলি কুমারী পুজো ভোগ আরতির পর  সন্ধিপুজোয় সরগরম দুর্গাদালান। ৫১৪ বছরে পদার্পণ করল  জলপাইগুড়ি রাজবাড়ির দুর্গাপুজো।  রাজ পরিবারের সদস্যদের উপস্থিতিতেই অষ্টমী পূজো। রাজ পরিবারের নিয়ম অনুযায়ী মাকে আমিষ ভোগ দেওয়া হয়ে থাকে। দর্শনার্থীদের পাশাপাশি বহু পর্যটকট রাজবাড়ী দর্শন এবং পুজো দেখতে আসেন।

22 October 2023, 09:15 AM

মহাষ্ঠমীর মহাতিথি। উত্সবেও অটুট বনেদিয়ানা।  কলকাতা থেকে জেলা।  রাজবাড়ি থেকে জমিদারবাড়ি। অক্ষুণ্ণ ঐতিহ্য। অঞ্জলি কুমারী পুজো ভোগ আরতির পর  সন্ধিপুজোয় সরগরম দুর্গাদালান। তোপধ্বনিতে দেবী বন্দনার অপেক্ষা।

22 October 2023, 09:15 AM

মহানগরের মহোত্সব। বনেদি কিম্বা বারোয়ারি। শাড়ি পাঞ্জাবিতে আজ দলে দলে অঞ্জলি। সকালেই ভিড় মণ্ডপে মণ্ডপে। উত্তর থেকে দক্ষিণ।থিম  বা  সাবেকি। ফুল অন ফেস্টিভ মুড আজও তিলোত্তমায় রেকর্ড ভিড়ের চ্যালেঞ্জ।   

22 October 2023, 09:00 AM

প্রয়াত ইংল্যান্ডের প্রাক্তন ফুটবলার স্যার ববি চার্লটন। শনিবার নিজের বাড়িতেই সকালে মৃত্যু হয় তাঁর। ফুটবলারের পরিবারের পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে তাঁর মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে। তারা সেই বিবৃতিতে লিখেছে, ‘অত্যন্ত দুঃখের সঙ্গে আমরা জানাচ্ছি, শনিবার সকালে স্যার ববি প্রয়াত হয়েছেন। মৃত্যুর সময় পরিবারের সদস্যরা তাঁর পাশে ছিলেন। যাঁরা তাঁর এগিয়ে চলার পথে সমর্থন এবং ভালোবাসা দিয়েছেন, তাঁদের প্রতি পরিবারের পক্ষ থেকে কৃতজ্ঞতা।’

22 October 2023, 09:00 AM

নেপাল-ভারত সীমান্ত এলাকায় ৫.২ মাত্রার ভূমিকম্প হয়েছে। ইউরোপীয় ভূমধ্যসাগরীয় সিসমোলজিক্যাল সেন্টার জানিয়েছে, রবিবার নেপাল-ভারত সীমান্ত এলাকায় ৫.২ মাত্রার কম্পন অনুভূত হয়েছে। ভূমিকম্পের গভীরতা ১৪ কিলোমিটার। ভূমিকম্পের তীব্রতার ভিত্তিতে এটি মৃদু থেকে মাঝারি কম্পন হিসেবে মনে করা হচ্ছে। এখনও ক্ষয়ক্ষতি কোনও খবর পাওয়া যায়নি।