West Bengal Panchayat Election 2023 Results: গতবারের থেকে আসন কম, ভোট-প্রাপ্তিতে শীর্ষে তৃণমূল

West Bengal Panchayat Election 2023 Results Live Updates: পঞ্চায়েত নির্বাচনের ফলাফল ঘোষণার পরই বিরোধী দলের প্রার্থীদের ওপরে আক্রমণের অভিযোগ উঠল শাসক তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। প্রসঙ্গত জানা যায় গতকাল বিকেলে মাল আদর্শ বিদ্যাভবনের গণনা কেন্দ্রে যখন ভোটের ফলাফল গণনা চলছে সেই সময় গণনা কেন্দ্রের বাইরে ৩১ নম্বর জাতীয় সড়কের পাশেই কংগ্রেস কর্মীকে বেধড়ক মারধর করা হয় বলেই অভিযোগ উঠেছে।

Last Updated: Wednesday, July 12, 2023 - 23:37
West Bengal Panchayat Election 2023 Results: গতবারের থেকে আসন কম, ভোট-প্রাপ্তিতে শীর্ষে তৃণমূল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভাঙ্গড়ে অতিরিক্ত পুলিস সুপার মাখসুদ হাসানের বাম হাতের বাহুতে গুলি লাগে। গুলির আঘাতে তাঁর হাতের হাড় ভেঙে গিয়েছে বলে জানা গিয়েছে। পাশপাশি। গুলি এখনও তাঁর শরীরের ভিতরে রয়েছে।

এই ঘটনায় গুলি লাগে অতিরিক্ত পুলিস সুপারের দেহরক্ষীর। যদিও তাঁর শরীরে গুলির আঘাত লাগলেও গুলি শরীরের ভিতরে নেই বলেই জানা গিয়েছে। অতিরিক্ত সুপার মাখসুদ হাসানের শরীরে বুধবার দুপুরে অস্ত্রপচার করা হবে।

ভোট ফল বের হতেই  মারধোর এবং ঘরবাড়ি ভাংচুরের অভিযোগ উঠছে তৃনমুল এর বিরুদ্ধে মাল ব্লকে।

পঞ্চায়েত নির্বাচনের ফলাফল ঘোষণার পরই বিরোধী দলের প্রার্থীদের ওপরে আক্রমণের অভিযোগ উঠল শাসক তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। প্রসঙ্গত জানা যায় গতকাল বিকেলে মাল আদর্শ বিদ্যাভবনের গণনা কেন্দ্রে যখন ভোটের ফলাফল গণনা চলছে সেই সময় গণনা কেন্দ্রের বাইরে ৩১ নম্বর জাতীয় সড়কের পাশেই কংগ্রেস কর্মীকে বেধড়ক মারধর করা হয় বলেই অভিযোগ উঠেছে।

রাত থেকে উত্তপ্ত ভাঙড়ে আইএসএফ-এর সঙ্গে পুলিসের খণ্ডযুদ্ধ। পুলিসকে লক্ষ করে বোমা। ২ আইএসএফ কর্মী সহ মৃত তিন। বুধাবার সকালেও থমথমে ভাঙড়। রাস্তায় ছড়িয়ে বোমার চিহ্ন। জায়গায় জায়গায় নাকা চেকিং এর মাধ্যমে চলছে তল্লাশি। অশান্তি আটকাতে কড়া পুলিস।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

12 July 2023, 21:30 PM

পঞ্চায়েতে একান্ন শতাংশেরও বেশি ভোট পেল তৃণমূল। বিজেপির ঝুলিতে ২২.৮৮ শতাংশ ভোট। বামেরা ১২.৯৫ শতাংশ ও কংগ্রেস  ৬.৪২ শতাংশ ভোট পেয়েছে। আর নির্দল ৪.৮৪ শতাংশ। 

12 July 2023, 21:15 PM

তৃণমূল কর্মীর উপর ধারাল অস্ত্র নিয়ে হামলা চালানোর অভিযোগ উঠল নির্দল প্রার্থীর বিরুদ্ধে। জখম কর্মীকে নিয়ে আসা হল জলপাইগুড়ি মেডিক্যাল কলেজে। ঘটনায় তুমুল উত্তেজনা জলপাইগুড়ি বালা পাড়া এলাকায়। অশান্তি এড়াতে নামানো হোলো কেন্দ্রীয় বাহিনী। আটক অভিযুক্ত। বুধবার বিকেলে জলপাইগুড়ি পাহাড় পুর গ্রামপঞ্চায়েতের বালা পাড়া এলাকায় নিজের বাড়ির সামনে বসে ছিলেন স্থানীয় তৃনমূল কর্মী জাহাঙ্গীর আলম। অভিযোগ, ওই সময় আচমকাই জাহাঙ্গীর আলমের ওপর ধারাল অস্ত্র নিয়ে হামলা চালায় পরাজিত নির্দল প্রার্থী শ্যামলেন্দু রায় ও প্রবীর রায় নামে দুই ব্যক্তি। অস্ত্রের আঘাতে জাহাঙ্গীর চিতকার করলে ছুটে আসে এলাকার মানুষ। এরপর তাকে উদ্ধার করে মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হয়। সেখানেই তার চিকিৎসা চলছে। খবর চাউর হতেই ছুটে আসে গ্রামের বাসিন্দারা। ব্যাপক উত্তেজনা ছড়ায় এলাকায়। খবর যায় জলপাইগুড়ি কোতোয়ালি থানার পুলিসের কাছে। সাথে সাথে বিশাল কেন্দ্রীয় বাহিনী নিয়ে ছুটে আসেন পুলিস আধিকারিকেরা। ঘটনায় ১ জনকে আটক করেছে পুলিস। এই মুহূর্তে এলাকায় ব্যাপক উত্তেজনা। উত্তেজনা প্রশমনে এলাকায় মোতায়েন রয়েছে প্রচুর পুলিস ও কেন্দ্রীয় বাহিনী। 

 

12 July 2023, 19:15 PM

হাইকোর্টে পঞ্চায়েত মামলা। 'বেশ কয়েক হাজার বুথে নির্বাচন বাতিল করে, পুনর্নিবাচনের আদেশ মহামান্য দেবে আদালত', বললেন শুভেন্দু অধিকারী।

12 July 2023, 17:45 PM

সাংবাদিক সম্মেলনে মমতা বলেন, আমি পুলিস কে ফ্রি হ্যান্ড দিলাম। ১৯ জন মারা গেছে। দলমত না দেখে ২ লাখ টাকা ক্ষতিপূরণ। একটা করে স্পেশাল হোমগার্ড চাকরি দেব। দল দেখব না। বাংলায় ১১ কোটি মানুষ, বিক্ষিপ্তভাবে কিছু ঘটনা ঘটেছে। বর্ধমান, হাওড়া, হুগলি, বীরভূম, বাঁকুড়া, পুরুলিয়া, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, দক্ষিণ দিনাজপুর এই সব জেলায় কোনো ঘটনা নেই। 

12 July 2023, 13:45 PM

গতকালের রাতের ঘটনার পর আজ বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কাঠালিয়া গণনা কেন্দ্রের আশেপাশে একাধিক জায়গা পড়ে আছে তাজা বোমা। ঘটনাস্থলে সিআইডি, বোম স্কোয়াড এসে একটি প্যাকেট থেকে চারটি কাজা বোমা যেমন উদ্ধার করেছে। পাশাপাশি ওই গননা কেন্দ্রের ঠিক উল্টোদিকে রাস্তার আশেপাশে থেকেও আরো পাঁচটি বোম উদ্ধার হয়েছে। ইতিমধ্যে সিআইডি বোম স্কোয়াড এলাকার বিভিন্ন জায়গায় যে জঙ্গলগুলো আছে সেখানে সেখানে তল্লাশি চালাছে। পাশাপাশি বোমা-গুলি ফাঁকা এক জায়গায় গিয়ে নিষ্ক্রিয় করা হবে বলে পুলিস সূত্রে খবর।

12 July 2023, 13:45 PM

ভোট গননার পর থেকেই নিখোঁজ বিজেপি প্রার্থীর স্বামী। স্বামীর নিখোঁজের বিষয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করলেন বিজেপি প্রার্থীর ছেলে। ঘটনাটি বীরভূমের ময়ুরেশ্বর ১ ব্লকের দক্ষিণগ্রাম গ্রাম পঞ্চায়েতের কুসুমি গ্রামে। নিখোঁজের নাম প্রভাকর বাগদি। তার স্ত্রী দক্ষিণগ্রাম গ্রাম পঞ্চায়েতের কুসুমী সংসদের বিজেপির প্রার্থী। ব্যালট পেপার লুটের কারনে এই বুথে পুনর্নির্বাচন হয়েছিল। গতকাল গননার পর ২ টি ভোটে পরাজিত হন বিজেপির প্রার্থী বন্দনা বাগদি। ফলাফল বের হওয়ার পর তার স্বামী সাইকেল নিয়ে বাড়ি থেকে বের হন। তারপর থেকে স্বামীর কোন খোঁজ পাওয়া যাচ্ছে না। আজ সকালে বিষয়টি জানিয়ে মল্লারপুর থানায় স্বামীর নিখোঁজের অভিযোগ জানান বিজেপি প্রার্থী বন্দনা বাগদির ছেলে ননীগোপাল বাগদি।

12 July 2023, 13:45 PM

মুর্শিদাবাদে যেখানে যেখানে সন্ত্রাস হয়েছে সেখানে শেষ পর্যন্ত কংগ্রেস জিতেছে। দাবি, মুর্শিদাবাদের তৃণমূল সাংসদ আবু তাহের খান-এর। এই পরিবেশ আগে ছিল না। আগে দুর্গাপুজো বা ঈদের মতো ভোট একটা উৎসব ছিল। আমি নিজে প্রায় ৪ মাস স্নায়ু রোগে আক্রান্ত হয়ে নিউরো সায়েন্সে ভর্তি। তাই জেলায় তৃণমূল কংগ্রেসের গোষ্ঠী কোন্দল সম্পূর্ণ এড়ানো যায়নি। সেই অনুপাতে আমার জেলার ফল ভালো হয়েছে। কংগ্রেস, সিপিএম, বিজেপি সবাই হাত মিলিয়েছিল। তাই অধীর চৌধুরীর এলাকায় কংগ্রেস কোনঠাসা হয়ে গেছে। আমি জেলায় থাকলে, আরও ভালো করে দল পরিচালনা করতে পারতাম।

12 July 2023, 12:30 PM

মালদা জেলায় ১৫টি পঞ্চায়েত সমিতি। তৃণমূল কংগ্রেস এককভাবে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে ১০টিতে। একটি বিজেপি জিতেছে। চারটি ত্রিশুঙ্কু হয়েছে।

12 July 2023, 12:30 PM

রায়গঞ্জে গননা কেন্দ্রে সাসংদ দেবশ্রী চৌধুরী ও বিজেপির জেলা সভাপতি ঢুকে বিডিও-র ওপর চড়াও। অভিযোগ গণনায় কারচুপি হয়েছে।

12 July 2023, 12:30 PM

রায়গঞ্জ বিডিও শুভজিৎ মন্ডলকে রায়গঞ্জ মেডিকেল কলেজে ভর্তি করা হল।

12 July 2023, 12:30 PM

পটাশপুরে বিজেপি প্রার্থীর বাড়ি ভাঙচুর, লুটপাট, প্রাণনাথের হুমকি। পঞ্চায়েত ফল প্রকাশের পর পটাশপুর ১ ব্লকের ব্রজলালপুর গ্রাম পঞ্চায়েতের ব্রজলালপুর বুথে বিজেপির পঞ্চায়েত সমিতির প্রার্থীর বাড়ি ভাঙচুরের অভিযোগ। সশস্ত্র তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা মাঝ রাতে বাড়িতে ঢুকে হামলা চালায় বলে অভিযোগ। বাড়িতে বড় বড় ইট ছোড়া হয় বলেও অভিযোগ। বাড়ির অধিকাংশ জিনিসপত্র লুটপাট হয়েছে সেই সঙ্গে পুরো বাড়ি ভাঙচুর চালানো হয়েছে। বিজেপির পঞ্চায়েত সমিতির মহিলা প্রার্থী বীণাপানি সামন্তের বাড়ি ভাঙচুর হয়। বাড়ির লোকের অভিযোগ বাড়ির লোককে প্রাণে মারার হুমকিও দেওয়া হয়েছে। রাত থেকেই নিখোঁজ রয়েছেন ওই মহিলা বিজেপি প্রার্থী। ঘটনার পর থেকেই আতঙ্কে রয়েছেন পরিবারের লোকজন নিরাপত্তা হীনতায় ভুগছেন তারা। যদিও এই অভিযোগ অস্বীকার তৃণমূলের

12 July 2023, 12:30 PM

হুগলি জেলা পরিষদের ৫৩ আসন

তৃনমূল জয়ী ৫১
বিজেপি জয়ী ২

হুগলি জেলার ১৮ পঞ্চায়েত সমিতি

তৃণমূল জয়ী ১৭
বিজেপি জয়ী ১

পঞ্চায়েত সমিতির মোট আসন ৬১৯

তৃনমূল জয়ী ৫৬৩
বিজেপি জয়ী ৪৫
সিপিএম জয়ী ১১

হুগলি জেলার ২০৭ গ্রাম পঞ্চায়েত

তৃনমূল জয়ী ১৮৯
বিজেপি জয়ী ৯
সিপিএম জয়ী ৩
ত্রিশঙ্কু ৬

গ্রাম পঞ্চায়েতের আসন ৩৮৮০ ভোট হয়েছে ৩৮৭৮

তৃনমূল জয়ী ২৬৩৪
বিজেপি জয়ী ৫১০
বাম ২১৫
কংগ্রেস ১৭
নির্দল/অন্যান্য ৯০

12 July 2023, 12:30 PM

সাবিনা ইয়াসমিন জানিয়েছেন, 'এই জয়ের জন্য মানুষকে ধন্যবাদ। যেকটা আমরা পাইনি সেটা বিরোধীদের জয় নয়, ওগুলো আমরা আমাদের নিজেদের কোন্দলের জন্য, ইনার ফাইটের জন্য পাইনি। আমার বুথে আমি হারিনি।। আমার বুথে লিড দিয়েছি। আমি ভোটার কার্ড চেঞ্জ করিয়ে মোথাবাড়ি করেছিলাম সেখানে কম পেয়েছে তৃণমূল। কৃষ্ণেন্দু দা কে বলবো এই সময়ে দলের বিরুদ্ধে কথা না বলে, জয়ের আনন্দ ভাগ করে নিন'।

12 July 2023, 12:30 PM

বিরোধী দের কাছে এই মুহূর্তে সবচেয়ে বড় চ্যালেঞ্জ নিজেদেরই প্রাথীদের ধরে রাখা। সূত্রের খবর, মালদার জয়ী বিরোধী প্রাথীদের বেশিরভাগই তৃণমূল এর সাথে যোগাযোগ করে আসতে চেয়েছেন। ত্রিশঙ্কু যেসব জায়গায় সেখানেও ম্যাজিক ফিগার নিয়ে আসতে চলেছে তৃণমূল। শুরু হয়েছে প্রক্রিয়া।

12 July 2023, 12:30 PM

মালদা জেলা পরিষদে হারলেন মন্ত্রীর ভাই। হরিশ্চন্দ্রপুরের ১৬ নম্বর আসনে প্রার্থী হয়েছিলেন রাজ্যের ক্ষুদ্র ও কুটির শিল্প দপ্তরের মন্ত্রী তাজিমুল হোসেনের ভাই সামিউদ্দিন আহমেদ। তাকে পরাজিত করে ওই আসনে জয়লাভ করলেন কংগ্রেস প্রার্থী আমিনুল হক। মন্ত্রীর গড়ে কংগ্রেসের কাছে হারতে হলো তৃণমূলকে।