Modi-Yogi: শীতেই যুদ্ধের প্রস্তুতি! একসঙ্গে আকাশে ভাসছেন মোদী-যোগী

Jalpaiguri News: লোকসভা ভোটের এখনও কমবেশি বেশ কয়েক মাস বাকি। এরই মধ্যে শহরের বেশ কিছু দোকানে ঘুড়ি দেখে থমকে যাচ্ছেন অনেকেই। কেউ কেউ মাথা চুলকে বিষয়টা হজম করার চেষ্টা করছেন। বাজারে বিভিন্ন সামগ্রী কিনতে এসে মানুষ দেখছেন ঘুড়ি ঝুলছে। সে যেই সেই ঘুড়ি নয় মোদী - যোগীর ছবি ছাপা ঘুড়ি।

Updated By: Jan 20, 2024, 09:43 AM IST
Modi-Yogi: শীতেই যুদ্ধের প্রস্তুতি! একসঙ্গে আকাশে ভাসছেন মোদী-যোগী
নিজস্ব ছবি

প্রদ্যুৎ দাস: এবার শীতের আকাশে ভাসবেন মোদী-যোগী। আবার কোন কোন ঘুড়িতে দেখা যাচ্ছে মোদীর ছবি-সহ লেখা BJP Mission 2024। এরই পাশাপাশি জলপাইগুড়ির বাজারে এখন দেখা মিলছে জয় শ্রী রাম লেখা রামের ছবি ও অযোধ্যার রাম মন্দিরের ছবি আকা নিশান, এপ্রন-সহ বিভিন্ন সামগ্রী। সম্প্রতি বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার জলপাইগুড়িতে এসে এই ঘুড়ি প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি বলেন, এখন ঘুড়িতেই মোদী এবং ঘুড়ি যে রকম আকাশের উপরে ওঠে ভারতও তেমনি আস্তে আস্তে উন্নতি শিখরে উঠবে।

আরও পড়ুন, Bengal Weather: ফের জাঁকিয়ে শীত বাংলায়, আরও পারদ পতনের আশঙ্কা রাজ্যে? আবহাওয়ার বড় আপডেট

লোকসভা ভোটের এখনও কমবেশি বেশ কয়েক মাস বাকি। এরই মধ্যে শহরের বেশ কিছু দোকানে ঘুড়ি দেখে থমকে যাচ্ছেন অনেকেই। কেউ কেউ মাথা চুলকে বিষয়টা হজম করার চেষ্টা করছেন। বাজারে বিভিন্ন সামগ্রী কিনতে এসে মানুষ দেখছেন ঘুড়ি ঝুলছে। সে যেই সেই ঘুড়ি নয় মোদী - যোগীর ছবি ছাপা ঘুড়ি। কিছু মানুষ অবাক হলেও অনেকেই কিনছেন সেই ঘুড়ি। কারণ এই শীতের দুপুরে শহরের বাইরে ফাঁকা মাঠে অনেক শিশুর সঙ্গে ঘুড়ি ওড়ান বয়স্করাও। দোকানিরা বলছেন, আমাদের কাছে লটে আসে। কি আসছে কে দেখে। যা এসেছে তাই ঝুলিয়ে রেখেছি। বিক্রিও হচ্ছে খাসা। আমার লাভ দিয়ে কথা।

ভোট থাকুক না থাকুক রাজনৈতিক তরজা তো সারা বছরই চলতে থাকে শহরে। কিন্তু এবার যে আকাশযুদ্ধের প্রস্তুতি! অবশ্য এ সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই বলেই বলছেন দোকানি থেকে ক্রেতা সকলেই। কিন্তু মোদীর সঙ্গে যোগীর মুখ থাকায় বিষয়টা নিয়ে হাসিঠাট্টা কিনবা আলোচনা তো শুরু হয়েছে ইতিমধ্যেই। কিন্তু  আকাশে ভোকাট্টার লড়াইয়ে মুখোমুখি খুদেদের হাতে থাকতে চলেছে মোদি ঘুড়ির লাটাই। পেটকাটা, ডিজাইনার, সতরঞ্চিদের সঙ্গে নানা রকম কার্টুনের মাঝে আকাশে জায়গা করে নিচ্ছে মোদি যোগী। কেউ মাথা উচুঁ করে উড়ে চলবে। কেউ আবার ভোকাট্টা হয়ে ভেসে গিয়ে পড়বে কোনও মাঠে। কিন্তু চায়ে পে চর্চা হবে ঘুড়ি নিয়ে।

এমনিতে চলতি মাস ধরে জলপাইগুড়ির আকাশে চলে ঘুড়ি ওড়ানোর লড়াই। অবশ্য তার বেশিরভাগটাই দেখা যায় শহর সংলগ্ন গ্রামাঞ্চলে। কিন্তু ঘরে ঘরে মুঠোফোন ঢুকে পড়ায় ঘুড়ি ওড়ানোর চল এখন অনেকটাই কম। জলপাইগুড়ি দিনবাজারে এক ক্রেতা বেলুন, টুপি কিনতে এসে এই মোদী যোগী ঘুড়ি-সহ রামের ছবি দেওয়া জয় শ্রীরাম বিভিন্ন সরঞ্জাম  দেখে খুশি তিনি আরো বলেন ২২ তারিখ রাম মন্দিরে অনুষ্ঠান তাই দেখছি জলপাইগুড়ির বাজারে রামের বিভিন্ন ছবি দেওয়া জিনিস মিলছে। মোদি, যোগী ঘুড়িতে ছেয়ে গেছে বাজার।

নরেন্দ্র মোদীর মুখের ছবি দেওয়া ঘুড়ি দেদার বিকোচ্ছে জলপাইগুড়ির বাজারে। মোদীর ছবির পাশে যোগীর মুখ এটা আলাদা কোন ইঙ্গিত দিচ্ছে কিনা সেটা কেউ না বলতে পারলেও ঘুড়ি পাগলরা নিজেদের কালেকশন বাড়াতে কিনে নিচ্ছেন ঝটপট। প্লাস্টিকের এই ঘুড়ির দাম মাত্র পাঁচ টাকা। তাই পকেটেও টান পড়ছে না ক্রেতাদের। বিক্রিও তাই ভালোই। বিক্রেতারা বলছেন, যা ঘুড়ি ছিল সবই প্রায় বিক্রি হয়ে গিয়েছে। আর কয়েকটি মাত্র পড়ে আছে। যারা ঘুড়ি কিনতে আসছেন তারা সঙ্গে করে অবশ্য কার্টুনের ছবি দেওয়া ঘুড়িও নিয়ে যাচ্ছেন। বিক্রিও ভালোই হচ্ছে।  বিক্রি হচ্ছে রামের ছবি দেওয়া জয় শ্রীরাম লেখা নিশান।

আরও পড়ুন, Malda: অ্যাডমিট জাল করে অসুস্থ স্ত্রীর হয়ে পরীক্ষায় স্বামী! শেষে...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.