সফল অস্ত্রোপচার, মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে মালদার গুলিবিদ্ধ শিশু

মালদার মানিকচক গ্রাম পঞ্চায়েতে বোর্ড গঠন নিয়েই সমস্যার সূত্রপাত।

Updated By: Aug 31, 2018, 01:16 PM IST
সফল অস্ত্রোপচার, মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে মালদার গুলিবিদ্ধ শিশু

নিজস্ব প্রতিবেদন : মালদা মেডিক্যালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে মালদার গুলিবিদ্ধ শিশু। বৃহস্পতিবার রাতে গুরুতর জখম ওই শিশুর মাথায় অস্ত্রোপচার করা হয়। হাসপাতালের তরফে জানানো হয়েছে, অস্ত্রোপচার সফল। তবে বিপদ এখনও কাটেনি। ৭২ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হয়েছে শিশুটিকে।

আরও পড়ুন, মধ্যযুগীয় বর্বরতা! ডাইন অপবাদে খুনের হুমকি

পঞ্চায়েতের বোর্ড গঠনায় হিংসায় বৃহস্পতিবার বিকালে গুলিবিদ্ধ হয় শিশুটি। ৩ বছরের শিশুটির মাথায় গুলি লাগে। মালদার মানিকচক গ্রাম পঞ্চায়েতে বোর্ড গঠন নিয়েই সমস্যার সূত্রপাত। মানিকচক গ্রাম পঞ্চায়েতে মোট আসনসংখ্যা ১৮। তারমধ্যে ১০টি আসন পায় বিজেপি। তৃণমূল জেতে ৮টি আসনে। ফলে স্বাভাবিকভাবেই সংখ্যাগরিষ্ঠ দল হিসেবে বোর্ড গঠন করতে যায় বিজেপি। কিন্তু, তখনই এক নাটকীয় পরিস্থিতি তৈরি হয়।

আরও পড়ুন, কললিস্ট থেকে সিসিটিভি ফুটেজ! ডোমজুড়ে ব্যাঙ্ককর্মী খুনে 'রহস্যময়ী' নারী যোগ

আচমকাই বিজেপির জয়ী প্রার্থী পুতুল মণ্ডল তৃণমূলকে সমর্থন করেন। এরফলে বিজেপি ও তৃণমূল, উভয় দলেরই আসনসংখ্যা ৯-এ এসে দাঁড়ায়। সেই পরিস্থিতিতে কোন দল বোর্ড গঠন করবে, তা স্থির করতে টসের সিদ্ধান্ত নেওয়া হয়। টসে জিতে বোর্ড গঠন করে বিজেপি-ই। অভিযোগ, এরপরই বদলা নিতে পুতুল মণ্ডলের বাড়িতে হামলা চালায় একদল বিজেপি কর্মী-সমর্থক। সেইসময়ই গুলিবিদ্ধ হয় পুতুল মণ্ডলের ৩ বছরের ছেলে।

আরও পড়ুন, পুলিস 'হ্যান্ডস আপ' বলতেই শাবল নিয়ে তেড়ে গেল চোর, তারপর...

এই ঘটনায়  অভিযোগের তির বিজেপির দিকেই। যদিও, বিজেপি জড়িত নয় বলে দাবি করেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। গোষ্ঠীদ্বন্দ্বের অভিযোগ অস্বীকার করেছেন তিনি। পাল্টা এই ঘটনায় তৃণমূলর ও মমতা বন্দ্যোপাধ্যায়কেই কাঠগড়ায় তুলেছেন বিজেপি রাজ্য সভাপতি।

.