CCD-র কর্ণধারের আত্মহত্যায় দায়ী মোদী সরকার, ফেসবুকে তোপ মমতা বন্দ্যোপাধ্যায়ের

“ভিজি সিদ্ধার্থের মতো আরও অনেক শিল্পপতিই চাপে রয়েছে। বিরোধীরাও রাজনৈতিক প্রতিহিংসার শিকার।”

Updated By: Jul 31, 2019, 05:20 PM IST
CCD-র কর্ণধারের আত্মহত্যায় দায়ী মোদী সরকার, ফেসবুকে তোপ মমতা বন্দ্যোপাধ্যায়ের

নিজস্ব প্রতিবেদন: এজেন্সির হেনস্থায় ব্যবসা চালাতে পারছিলেন না  ‘ক্যাফে কফি ডে’-র কর্ণধার ভিজি সিদ্ধার্থ। ফেসবুকে মোদী সরকারকে তোপ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি অভিযোগ করেন, “ভিজি সিদ্ধার্থের মতো আরও অনেক শিল্পপতিই চাপে রয়েছে। বিরোধীরাও রাজনৈতিক প্রতিহিংসার শিকার।” তিনি সোশ্যাল মিডিয়ায় আরও আশঙ্কা প্রকাশ করে বলেন, এজেন্সিগুলি যেন দেশের ভবিষ্যত্ ধ্বংস না করে।

 

বুধবার সকাল ৬টা ৩০ মিনিট নাগাদ নেত্রাবতী নদী থেকেই উদ্ধার হয় সিসিডি কর্ণধারের দেহ। মঙ্গলবার সকাল থেকেই নেত্রাবতী নদীতে ও তার সংলগ্ন এলাকায় অনুসন্ধান চালাচ্ছিল পুলিশ, উপকূল রক্ষা বাহিনীর ডুবুরিরা। সিসিডি কর্ণধারের অনুসন্ধানে সামিল হয়েছিলেন প্রায় ৪০০ জনের একটি দল। মেঙ্গালুরুরর পুলিশ কমিশনার সন্দীপ পাতিল জানান, দেহ উদ্ধারের পর সিদ্ধার্থর দেহ ময়না তদন্তের জন্য ভেনলক হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়েছে। জানিয়ে দেওয়া হয়েছে তাঁর পরিবারকেও।

সোমবার সন্ধ্যা থেকে খোঁজ মিলছিল না ক্যাফে কফি ডে-র প্রতিষ্ঠাতা ভি জি সিদ্ধার্থর। পুলিস সূত্রে খবর, সোমবার সন্ধ্যায় মেঙ্গালুরুর জেপ্পিনা মোগারু এলাকায় নেত্রাবতী নদীর উপরে উল্লাল সেতুতে চালককে গাড়ি থামাতে বলে গাড়ি থেকে নেমে যান ক্যাফে কফি ডে-র কর্ণধার। এর পর থেকেই আর কোনও খোঁজ মিলছিল না তাঁর। তাঁর ফোনও সুইচ অফ ছিল। সোমবার নেত্রাবতী নদীতে এক ব্যক্তিকে ঝাঁপ দিতে দেখেন স্থানীয় বাসিন্দারা।

‘বনগাঁর চেয়ারম্যানের ভূমিকা প্রশ্নাতীত নয়’, আজ দুপুরে রায় শোনাবেন 'ক্ষুব্ধ' বিচারপতি

এর মধ্যেই তদন্তকারীদের হাতে আসে নিখোঁজ ভি জি সিদ্ধার্থর লেখা একটি চিঠি। এই চিঠিতে সামনে আসে বেশ কয়েকটি চাঞ্চল্যকর তথ্য! এই চিঠি সিদ্ধার্থ লিখেছিলেন তাঁর কর্মচারীদের উদ্দেশ্যে। চিঠিতে তিনি লিখেছিলেন, এক প্রাইভেট ইকুইটি পার্টনার (অংশীদার) তাঁকে শেয়ার ‘বাই ব্যাক’-এর জন্য চাপ দিচ্ছেন। মাস ছয়েক আগে এক বন্ধুর থেকেও বিপুল অঙ্কের টাকা ধার করেছেন তিনি। আরও অনেক পাওনাদার তাঁর ওপরে ক্রমাগত চাপ সৃষ্টি করছে। শুধু পাওয়াদারের চাপই নয়, ইনকাম ট্যাক্সের প্রাক্তন ডিজি-এর বিরুদ্ধেও তাঁর উপর চাপ সৃষ্টি করা এবং নানা ভাবে তাঁকে হেনস্থার অভিযোগ তুলেছেন সিসিডি কর্ণধার। প্রচণ্ড মানসিক চাপ তিনি যে আর সহ্য করতে পারছেন না, তা-ও সেখা রয়েছে এই চিঠিতে। এই চিঠিতে নিজের ব্যবসার মডেলের ব্যর্থতার কথাও স্বীকার করে নিয়েছেন তিনি।

 

.