১৯-র ব্রিগেডে সোনিয়াকে আমন্ত্রণ মমতার

বছর ঘোরার আগেই আবার লোকসভা ভোট। নেতা-কর্মীদের তাই টার্গেট ঠিক করে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাখির চোখ, দিল্লি দখল। বছরের গোড়া থেকেই শুরু হয়ে যাবে তার চূড়ান্ত প্রস্তুতি। ১৯ জানুয়ারির ব্রিগেডে সোনিয়া গান্ধীকে আমন্ত্রণ জানাচ্ছে তৃণমূল। 

Updated By: Jul 21, 2018, 08:41 PM IST
 ১৯-র ব্রিগেডে সোনিয়াকে আমন্ত্রণ মমতার

নিজস্ব প্রতিবেদন:  পঁচিশের একুশে উনিশের বার্তা। মোদী হঠাওয়ের ডাক দিয়ে উনিশে জানুয়ারি ব্রিগেডে
জনসভা করার কথা ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সোনিয়া গান্ধীর কাছে যাচ্ছে আমন্ত্রণ। বাংলার মাটিতে বিরোধী ঐক্যে শান দিতে সব বিরোধী দলকেই ডাকছেন তিনি। 
একুশ জুলাইয়ের পঁচিশ বছর। বছর ঘোরার আগেই আবার লোকসভা ভোট। নেতা-কর্মীদের তাই টার্গেট ঠিক করে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাখির চোখ, দিল্লি দখল। বছরের গোড়া থেকেই শুরু হয়ে যাবে তার চূড়ান্ত প্রস্তুতি। ১৯ জানুয়ারির ব্রিগেডে সোনিয়া গান্ধীকে আমন্ত্রণ জানাচ্ছে তৃণমূল। 

আরও পড়ুন: পঞ্চায়েতে হিংসা নিয়ে এই প্রথম মমতার জবাব! বিজেপির বিরুদ্ধে বড় অভিযোগ তৃণমূলনেত্রীর
বিভিন্ন আঞ্চলিক দলকে এক ছাতার তলায় এনে মোদী-বিরোধী ফেডারেল ফ্রন্ট তৈরির কাজ ইতিমধ্যেই শুরু করে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারই একটি ধাপ হিসাবে ব্রিগেডের জনসভাকে ব্যবহার করতে চাইছেন তিনি। ২০১৯-এ 'মোদী হঠাও' স্লোগানে সামিল বিভিন্ন দলকে কার্যত এখন থেকেই নেতৃত্ব দিতে শুরু করে দিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী। কলকাতায় তাদের একসঙ্গে নিয়ে এসে সভা করার পরিকল্পনায় সেই ছাপই দেখছে রাজনৈতিক মহল। জানুয়ারিতে ব্রিগেড সমাবেশে সোনিয়া গান্ধীকে আমন্ত্রণ জানাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়।    

আরও পড়ুন: লোকসভা ভোটে বাংলায় ৪২-এ ৪২, হুঙ্কার প্রত্যয়ী মমতার
মমতার আমন্ত্রণে ব্রিগেডে আসতে পারেন অন্ধ্রের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডু, তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও, সপা নেতা অখিলেশ যাদব, বসপা নেত্রী মায়াবতী, ডিএমকে নেতা স্ট্যালিন, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, রাজদের তেজস্বী যাদব। শিবসেনা সুপ্রিমো উদ্ধব ঠাকরের কাছেও যাচ্ছে আমন্ত্রণ।

আরও পড়ুন: তৃণমূলের একুশের মঞ্চে ঋতব্রত
বাংলায় দুর্বল কংগ্রেসের সঙ্গে জোট যে চান না তা স্পষ্ট করে দিয়েছেন তৃণমূল নেত্রী। এ রাজ্যের কংগ্রেস নেতাদের একাংশের আচরণেও তিনি সন্তুষ্ট নন। তবে দিল্লিতে মমতাকে দরকার কংগ্রেসের। আর সেই সূত্রেই তিনি সোনিয়াকে আমন্ত্রণ জানাচ্ছেন বলে মনে করছে ওয়াকিফহাল মহল। 

 

.