সিঙুর মনে করিয়ে ফের সিপিএমকে আক্রমণ করলেন মমতা

বলে রাখি, দেশজুড়ে কৃষকদের ফসলের ন্যায্য মূল্য ও অন্যান্য সুবিধার দাবিতে গত বুধবার 'সিঙুর থেকে রাজভবন' অভিযান কর্মসূচি শুরু করে সিপিএমের কৃষক সংগঠন। বৃহস্পতিবার মিছিল পৌঁছয় কলকাতায়। 

Updated By: Nov 30, 2018, 04:17 PM IST
সিঙুর মনে করিয়ে ফের সিপিএমকে আক্রমণ করলেন মমতা

নিজস্ব প্রতিবেদন: পথে বেরোতেই ফের একবার মুখ্যমন্ত্রীর নিশানায় বামেরা। শুক্রবার পূর্ব বর্ধমানের কালনায় সরকারি জনসভা থেকে সিপিএমের 'সিঙুর থেকে রাজভবন অভিযান' কর্মসূচিকে কটাক্ষ করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন মমতা বলেন, বড় হাঁ রাক্ষুসে, রাঘব বোয়াল যারা সিঙুরের কৃষিজমি খেয়ে নিয়েছিল, নন্দীগ্রাম দখল করতে গিয়েছিল, নেতাইয়ে লোক খুন করেছিল, মাওবাদীর নাম করে শয়ে শয়ে লোক খুন করত। তাদের আবার বড়বড় কথা। আমরা একমাত্র রাজনৈতিক দল, যারা সিঙুরে কৃষকদের জমি ফিরিয়ে দেব বলেছিলাম। আমরা সিঙুরে কৃষকদের জমি ফিরিয়ে দিয়েছি। নন্দীগ্রামে আমরা জমি নিইনি। 

কেউ কি জেনে শুনে বিষ মদ খায়? ক্ষতিপূরণ নিয়ে সাফাই দিতে গিয়ে বললেন মমতা

বলে রাখি, দেশজুড়ে কৃষকদের ফসলের ন্যায্য মূল্য ও অন্যান্য সুবিধার দাবিতে গত বুধবার 'সিঙুর থেকে রাজভবন' অভিযান কর্মসূচি শুরু করে সিপিএমের কৃষক সংগঠন। বৃহস্পতিবার মিছিল পৌঁছয় কলকাতায়। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, পশ্চিমবঙ্গে হারানো জমি ফিরে পেতে কৃষক ফ্রন্টের ওপরেই ভরসা রাখছে সিপিএম। নজরে রয়েছে আসন্ন ব্রিগেড সমাবেশও।

এদিন সিপিএম নিয়ে আরও বলেন মুখ্যমন্ত্রী। সিপিএমকে বিঁধে তিনি বলেন, অনেক ধর্মঘট অনশন করেছেন। আন্দোলনের নাম করে বাংলাকে শেষ করে দিয়েছেন। সব কারখানা বন্ধ করে দিয়েছিলেন। স্কুল কলেজ রাজনীতির আখড়া হয়ে উঠেছিল। হাসপাতালগুলো ছিল জীবন্ত যমালয়। রেশন দোকালে চাল মিলত না। শিক্ষকরা মাসের ১ তারিখে বেতন পেতেন না। আমরা বাংলাকে শেষ করতে দেব না। 
সব কারখানা বন্ধ করে দিয়েছিলেন ।
স্কুল কলেজ রাজনীতির আখরা হয়ে গেছিল।
হাসপাতাল গুলো জীবন্ত মমালয় করেছিলেন।
রেশন দোকানে চাল পেতেন না teacher রা এক তারিখ মায়না পেতেন না।
আপনারা দেখেছেন কদিন আগে কি বলবো বলুন এদের জন্য দুঃখ লাগে 
যারা সিঙ্গুরে কৃষিজমি কেড়ে নিয়েছিল রাঘব বোয়াল রাক্ষস নন্দীগ্রাম দখল করতে গেছিলো
নেতাই লোক খুন করেছিলো। তাদের বড়ো বক্তব্য কথা ।আমরা বলেছিলাম কৃষি জমি ফেরত দেবো দিয়েছি এখনো তারা 2000 টাকা পায় সবচেয়ে বেশি চাল পায়।"

 

.