জুনের শেষে চিন সফরে যাচ্ছেন মমতা

ফের বিদেশ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জুনের শেষে চিন সফরে যাবেন তিনি। মূলত শিল্প ও বিনিয়োগ নিয়ে আলোচনার জন্যই মুখ্যমন্ত্রীর এই চিন সফর বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে। 

Updated By: Apr 21, 2018, 08:20 PM IST
জুনের শেষে চিন সফরে যাচ্ছেন মমতা

নিজস্ব প্রতিবেদন: ফের বিদেশ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জুনের শেষে চিন সফরে যাবেন তিনি। মূলত শিল্প ও বিনিয়োগ নিয়ে আলোচনার জন্যই মুখ্যমন্ত্রীর এই চিন সফর বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে। 

দীর্ঘদিন থেকেই চিনের বিভিন্ন প্রদেশ থেকে মুখ্যমন্ত্রীর কাছে আমন্ত্রণ আসছিল। সেদেশের মোট ৬টি প্রদেশের সরকারের আমন্ত্রণ ছিল মুখ্যমন্ত্রীর কাছে। তবে এই দফায় মাত্র ২টি প্রদেশ সফর করবেন মুখ্যমন্ত্রী। যাবে চিনের রাজধানী বেজিং ও হুনান প্রদেশে। 

মতানৈক্য মিটেছে, সোমবারই মনোনয়ন, দাবি সরকারের প্রতিনিধির

নবান্ন সূত্রের খবর, মুখ্যমন্ত্রীর চিন সফরে যাওয়ার জন্য প্রয়োজনীয় কেন্দ্রীয় সরকারি ছাড়পত্র মিলেছে সম্প্রতি। এর পরই সফরসূচি চূড়ান্ত করেছে নবান্ন। মুখ্যমন্ত্রীর সঙ্গে মোট ৬ জনকে সরকারি অতিথির মর্যাদা দিয়েছে চিনা সরকার। সফরে শিল্প ও বিনিয়োগ ছাড়াও শিক্ষা সম্মেলনেও যোগ দিতে পারেন মুখ্যমন্ত্রী। ঘুরে দেখতে পারেন খাদ্য প্রক্রিয়াকরণ, যানবাহন ও উত্পাদ শিল্পকেন্দ্রগুলি। মুখ্যমন্ত্রীর সঙ্গে চিনে যেতে পারে একটি বাণিজ্য প্রতিনিধিদল। 

.