Coal Smuggling: সিবিআই তদন্তের মাঝেই দুধের কন্টেনারে কয়লা পাচার! আসানসোলে গ্রেফতার ১

নাকা চেকিংয়ে সময়ে কন্টেনারটিকে আটক করে পুলিস। ভিতরে পাওয়া যায় বস্তা বস্ত কয়লা!  কোথা থেকে আনা হচ্ছিল? কোথাইবা নিয়ে যাওয়া হচ্ছিল? খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

Updated By: Sep 12, 2022, 05:26 PM IST
Coal Smuggling: সিবিআই তদন্তের মাঝেই দুধের কন্টেনারে কয়লা পাচার! আসানসোলে গ্রেফতার ১

বাসুদেব চট্টোপাধ্য়ায়: দুধের কন্টেনারে এবার কয়লাপাচার! কন্টেনারটি আটক করল পুলিস। ভিতরে পাওয়া গেল বস্তা বস্তা কয়লা। গ্রেফতার করা হল এক জনকে। কোথা থেকে কয়লা আনা হচ্ছিল? কোথাইবা নিয়ে যাওয়া হচ্ছিল? খতিয়ে দেখছেন তদন্তকারীরা। ঘটনাস্থল, আসানসোল।

কয়লাকাণ্ডের তদন্ত চলছে জোরকদমে। ইসিএলের প্রাক্তন ও বর্তমান জেনারেল ম্য়ানেজার-সহ ৮ শীর্ষ পদাধিকারীকে যখন গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা, তখন কলকাতায় ফের ইডি-র জেরার মুখে পড়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সপ্তাহ খানেক আগে সিজিও কমপ্লেক্সে হাজিরা দেন তিনি। সূত্রের খবর, সিজিও কমপ্লেক্সে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে জিজ্ঞাসাবাদ করেন ইডি-র ৫ জন স্পেশাল অফিসার। তাঁরা সকলেই অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর পদমর্যাদার আধিকারিক। শুধু তাই নয়, এদিন সকালে সিজিও কমপ্লেক্সে হাজিরা দেন অভিষেকের শ্য়ালিকা মেনকা গম্ভীর। এর আগে, ২০২১ সালে কলকাতার পঞ্চসায়রের আবাসনে গিয়ে তাঁকে দু'বার জিজ্ঞাসাবাদ করে সিবিআই। 

আরও পড়ুন: Sovandeb Chattopadhyay: কে দিচ্ছে টাকা? সম্পত্তি বৃদ্ধি নিয়ে বিস্ফোরক শোভনদেব!

এদিকে আসানসোলে কিন্তু কয়লা পাচার চলছে এখনও! কোথায়? পুলিস সূত্রে খবর, কয়েক দিন ধরেই জামুরিয়া থানা এলাকা থেকে কয়লা পাচারের অভিযোগ আসছিল। এদিন সকালে জামুরিয়া থেকে রানিগঞ্জ যাওয়ার রাস্তা নাকাং চেকিং চলছিল। স্থানীয় বীজপুর এলাকায় একটি দুধের কন্টেনারকে আটকান কর্তব্যরত পুলিসকর্মীরা। ওই কন্টেনার থেকে উদ্ধার হয় কয়লা। কীভাবে? প্রাথমিক তদন্তে পুলিসের অনুমান, যে কন্টেনারে কয়লা পাওয়া দিয়েছে,সেই কন্টেনারগুলি দুধ ও বিভিন্ন পার্সেল পৌঁছে দেওয়ার কাজে ব্যবহার করা হয়। সেই কাজ হয়ে যাওয়ার পর, কয়লা ভরে দেওয়া হয় খালি কন্টেনারে! 

এদিকে পুরুলিয়ায় আবার দুধের কন্টেনার উদ্ধার হয়েছিল ২০ থেকে ২৫ টি গোরু। বেশ কয়েকটি মারাও গিয়েছিল। 'রাজ্যে গোরু পাচারের চক্র এখনও সক্রিয়। প্রতিটি নতুন উপায় আবিষ্কার করা হচ্ছে। নিরাপত্তার কড়াকড়ি হওয়ায় পুরনো উপায় কাজে আসছে না', টুইট করেছিলেন শুভেন্দু অধিকারী।

ঘটনাটি ঠিক কী? বিহার থেকে কলকাতার দিকে যাচ্ছিল দুধের একটি কন্টেনার। গাড়িটি তখন পুরুলিয়ার হুড়া থানার বিষপুরিয়া এলাকার কাছাকাছি। দুর্ঘটনা ঘটে পুরুলিয়া থেকে বাঁকুড়াগামী ৬০ এ জাতীয় সড়কে। কীভাবে? প্রত্য়ক্ষদর্শীরা জানিয়েছে, জাতীয় সড়কে গাড়ির নিয়ন্ত্রণ হারান চালক। কন্টেনারটি উলটে পড়ে রাস্তায় পাশে নয়ানজুলিতে। এরপরই দুধের কন্টেনার থেকে বেরিয়ে পড়ে গোরু! তাও প্রায় ২০ থেকে ২৫টি! ঘটনাটি জানাজানি হতেই চাঞ্চল্য ছড়ায় এলাকায়। খবর দেওয়া হয় থানায়। স্থানীয় বাসিন্দাদের সহায়তা গোরুগুলিকে উদ্ধার করেছে পুলিস। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.