Ketugram: মহরমে ভিন রাজ্য থেকে ঘরে ফিরেছিল, শোভাযাত্রার বেরিয়ে মর্মান্তিক মৃত্যু যুবকের

গ্রামবাসীদের দাবি, ভিন রাজ্যে কাজ করত শায়রুল। মহরম উপলক্ষ্যে বাড়ি এসেছিল। গ্রামের অন্যান্যদের সঙ্গে সেও শোভাযাত্রায় অংশ নেয়। তাজিয়া নিয়ে সেও বের হয় গ্রামের মসজিদের উদ্দেশ্যে  

Updated By: Aug 9, 2022, 08:06 PM IST
Ketugram: মহরমে ভিন রাজ্য থেকে ঘরে ফিরেছিল, শোভাযাত্রার বেরিয়ে মর্মান্তিক মৃত্যু যুবকের

সন্দীপ ঘোষ চৌধুরী: মহরমের শোভাযাত্রায় মর্মান্তিক কাণ্ড। যুদ্ধের মহড়া করতে গিয়ে প্রাণ গেল এক কেতুগ্রামের যুবকের। কারবালা যুদ্ধের স্মৃতি তুলে ধরতে রাস্তায় নেমে নকল লড়াইয়ের প্রদর্শন করা হয় মহরমে। লাঠি, ছুরি নিয়ে নকল যুদ্ধে নামেন শোভাযাত্রায় অংশগ্রহণকারীরা। সেই নকল লড়াই করতে গিয়েই ঘটে গেল ভয়ঙ্কর দুর্ঘটনা। এদিন কেতুগ্রামের আনখোনা গ্রামের ১৮ বছরের এক যুবক শায়রুল সেখ। শহিদ হাসান-হুসেনের লড়াইকে স্মরণ করতে নকল লাঠি, ছুরি নিয়ে শরীরে আঘাত করছিলেন শোভাযাত্রায় অংশগ্রহণকারীরা। আচমকাই শায়রুলের হাতের একটি ছুরি ঢুকে যায় তার তলপেটে। সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়ে শায়রুল।

আরও পড়ুন- Weather Update in Bengal: দক্ষিণবঙ্গে কমছে নিম্নচাপের প্রভাব, উপকূলবর্তী জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা

গ্রামবাসীদের দাবি, ভিন রাজ্যে কাজ করত শায়রুল। মহরম উপলক্ষ্যে বাড়ি এসেছিল। গ্রামের অন্যান্যদের সঙ্গে সেও শোভাযাত্রায় অংশ নেয়। তাজিয়া নিয়ে সেও বের হয় গ্রামের মসজিদের উদ্দেশ্যে। শোভাযাত্রায় অংশ গ্রহণকারীদের অধিকাংশ ছিল যুবক। লাঠি খেলা, তরোয়াল খোলার পাশাপাশি বিভিন্ন ধরনের অস্ত্র দিয়ে নিজেদের শরীরে আঘাত করছিলেন শোভাযাত্রায় অংশগ্রহণকারীরা। আচমকাই ঘটে যায় ওই দুর্ঘটনা।

এদিকে, মহরমকে কেন্দ্র করে লাঠি খেলা ও তাজিয়া  বের করা হল মালবাজারে। মঙ্গলবার বিকেলে মালবাজার মহকুমা জুড়ে তাজিয়া কমিটির তরফে ওই তাজিয়া বের করা হয়। তাজিয়া আলোকমালায় সাজিয়ে তোলা হয়। সঙ্গে ছিল বিভিন্ন ধরনের ব্যান্ড পার্টি। ছোট থেকে বড় সবাই হাজির হয় এই পদযাত্রায়। তাজিয়ার পাশাপাশি হয় লাঠি খেলাও। তাজিয়া নিয়ে  বিভিন্ন এলাকা পরিক্রমা করে মহরম কমিটির সদস্য এবং মুসলিম সম্প্রদায়ের মানুষেরা। জায়গায় জায়গায় চলে লাঠি খেলা। এদিন মহরমের তাজিয়া এবং লাঠি খেলা দেখতে প্রচুর মানুষের ভিড় হয়। শান্তি শৃঙ্খলা বজায় রাখতে রাস্তায় রাস্তায় মোতায়েন ছিল প্রচুর পুলিস।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.