চুরির অপবাদে পরিযায়ী শ্রমিকের আত্মহত্যা, ক্লোজ করা হল বীরভূমের দুই পুলিসকর্তাকে

এলাকার দুই প্রভাবশালী ব্যবসায়ী শিবু রায় ও তাঁর ভাইপো কাজল রায়কে গ্রেফতার করা হয়েছে।

Updated By: Jul 22, 2020, 01:09 PM IST
চুরির অপবাদে পরিযায়ী শ্রমিকের আত্মহত্যা, ক্লোজ করা হল বীরভূমের দুই পুলিসকর্তাকে
বা দিকে- লোকপুর থানার ওসি

নিজস্ব প্রতিবেদন:  চুরির অপবাদে এক পরিযায়ী শ্রমিকের আত্মহত্যার ঘটনায় বীরভূমের লোকপুর থানার ওসি রমেশ সাহাকে ক্লোজ করা হল। সাসপেন্ড করা হয়েছে আরও এক পুলিসকর্তা শরত্ ঘোষকে। ঘটনায় অভিযুক্ত এলাকার দুই প্রভাবশালী ব্যবসায়ী শিবু রায় ও তাঁর ভাইপো কাজল রায়কে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার সকালে লোকপুরে সৌভিক গড়াই নামে এক যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার হয়। মৃত ওই যুবকের বাড়ি লোকপুরের রুপুসপুর গ্রামে। পরিবার সূত্রে জানা যায়, ওই যুবক গুজরাটে কাজ  করতেন। লকডাউনের সময় তিনি বাড়ি ফিরে আসেন।
সোমবার তাঁর বিরুদ্ধে একটি চুরির ঘটনায় অভিযোগ দায়ের হয় লোকপুর থানায়। অভিযোগ করেন এলাকারই শিবু রায় ও কাজল রায়।মিষ্টির দোকানে গিয়ে সৌভিক মোটা টাকা চুরি করেছে বলে অভিযোগ দায়ের করেন তাঁরা।

মৃতের পরিবারের অভিযোগ, পুলিস কোনও কিছু তদন্ত না করেই সৌভিককে বাড়ি থেকে মারতে মারতে থানায় নিয়ে যায়। এরপর একদিন রেখে তাঁকে ছেড়ে দেয়।পরিবারের দাবি, বাড়ি ফেরার পর থেকেই কারোর সঙ্গে কথা বলেননি সৌভিক।

আরও পড়ুন: মাঝরাস্তায় ধাক্কা দিয়ে মাটিতে ফেলল, ফের পরপর লাথি অন্তঃসত্ত্বার পেটে! নৃশংসতার কারণ চমকে ওঠার মতো

এরপর নিজের ঘরে গিয়ে গলায় ফাঁস  লাগিয়ে আত্মহত্যা করেন। পুলিস ঘর থেকে একটি সুইসাইড নোট উদ্ধার করেছে। তাতে লেখা, "আমি চুরি করি নাই, এই দুজনের শাস্তি চাই।" ঘটনায় পুলিস দুই প্রভাবশালী ব্যবসায়ীর দ্বারা প্রভাবিত হয়েছে বলে অভিযোগ করে সৌভিকের পরিবার।এরপরই প্রশাসনের তরফে এই পদক্ষেপ করা হয়

.