Minakshi Mukherjee: 'শাহজাহানের এক কান কেটে হাতে বাটি ধরিয়ে দিত সিপিএম...'

Sheikh Shahjahan: মঞ্চে বক্তব্য রাখতে গিয়ে মীনাক্ষি বলেন, ডুয়ার্সের পর্যটন শিল্প এবং রিসোর্ট হোম স্টে তৈরি করার নামে সাধারণ খেটে খাওয়া আদিবাসীদের জমি, চা বাগানের জমি লুট করছে সরকার তাহলে কি এই দুই শেখ শাহজাহানই এক?

Updated By: Feb 29, 2024, 07:52 PM IST
Minakshi Mukherjee: 'শাহজাহানের এক কান কেটে হাতে বাটি ধরিয়ে দিত সিপিএম...'
নিজস্ব ছবি

অরূপ বসাক: লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণার আগেই বৃহস্পতিবার বিকেলে জলপাইগুড়ি জেলার লাটাগুড়িতে নির্বাচনী জনসভা করল সিপিএম। এদিন নির্বাচনী জনসভায় উপস্থিত ছিলেন,সিপিএমের কেন্দ্রীয় কমিটির নেতা আভাস রায়চৌধুরী, ডিআইএফআইয়ের রাজ্য সম্পাদক মীনাক্ষি মুখোপাধ্যায়। তবে সিপিএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমের উপস্থিত থাকার কথা থাকলেও তিনি আসেননি।

আরও পড়ুন, HS Exam 2025 Dates: এ বছর শেষ! ২০২৫-এ ৩ মার্চ শুরু উচ্চমাধ্যমিক, শেষ ১৮ মার্চ

জেলার বিভিন্ন প্রান্তের বাম কর্মী সমর্থকরা এই জনসভায় যোগ দেয়। মঞ্চে বক্তব্য রাখতে গিয়ে আভাস রায় চৌধুরী এবং মীনাক্ষি মুখোপাধ্যায় সন্দেশখালির ঘটনা তুলে ধরেন। মীনাক্ষি বলেন, 'ডুয়ার্সের পর্যটন শিল্প এবং রিসোর্ট হোম স্টে তৈরি করার নামে সাধারণ খেটে খাওয়া আদিবাসীদের জমি, চা বাগানের জমি লুট করছে সরকার তাহলে কি এই দুই শেখ শাহজাহানই এক?'

শেখ শাহজাহান প্রসঙ্গে মীনাক্ষি বলেন, 'কেউ কেউ বলে শেখ শাহজাহান লাল ঝান্ডার। বাম আমলে ওর হিম্মত ছিল না জমি কিনে নোনা জল ঢুকিয়ে দেওয়ার। ওর এক কান কেটে হাতে বাটি ধরিয়ে দিত সিপিএম পার্টি। এরা মাথা গোজার ঠাঁই পেয়েছে তৃণমূলে।' জলপাইগুড়ি জেলা একসময় লাল দুর্গ হিসেবেই পরিচিত ছিল। গত লোকসভা নির্বাচনে বিজেপি প্রার্থী এই কেন্দ্রে রেকর্ড ভোটে জয়ী হয়। বিধানসভা নির্বাচনেও জেলার অনেক আসনেই বিজেপি প্রার্থীরা জয়লাভ করে।

সম্প্রতি পঞ্চায়েত নির্বাচনের রাজ্যের ও কেন্দ্রের দুই শাসকদলের মধ্যেই মূলত লড়াই দেখা যায়। সেই জায়গায় দাঁড়িয়ে এদিনের এই নির্বাচনী জনসভা ছিল সিপিএমের ঘুরে দাঁড়ানোর লড়াই। আর সেই লড়াই কতখানি ফলপ্রসূ হবে তা আগামী লোকসভা নির্বাচনের মধ্য দিয়ে সামনে আসবে। এদিনের এই জনসভায় মালবাজার মহকুমার বিভিন্ন ব্লকের বামপন্থী কর্মী সমর্থকরা ভিড় জমিয়েছিলেন। এদিনের জনসভায় মহিলাদের ভিড় ছিল তুলনায় অনেকটাই বেশি।

আরও পড়ুন, Seikh Shahjahan: ইডির উপর হামলার কথা স্বীকার শাহজাহানের, রিমান্ড লেটারে বিস্ফোরক দাবি পুলিসের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.