আবহাওয়া দপ্তর জানিয়েছে আষাঢ়ের প্রথম থেকেই বর্ষা শুরু হচ্ছে

দিন দুয়েকের মধ্যেই ঝমঝমিয়ে বর্ষা নামবে। আবহাওয়া দপ্তর জানিয়েছে পাঁজিপুঁথির বর্ষাকালের সূত্র ধরেই আষাঢ়ের প্রথম থেকেই বর্ষা শুরু হচ্ছে।  এদিকে বঙ্গোপসাগরে নিম্নচাপ হওয়ায় আগামী চব্বিশ ঘণ্টায় রাজ্যের উপকূলবর্তী জেলাগুলি সহ দক্ষিণবঙ্গে হালকা থেকে ভারি বৃষ্টি হবে।যেন ছোঁয়াছুয়ি খেলা চলছে।  রোদ আর মেঘের। এই আছে, এই নেই। আর প্রতিবারই শেষমেষ গোহারান হারছে মেঘ। হিমসাগরের গন্ধ  মাখা জৈষ্ঠ্য শেষের মুখে। পূর্বাষাঢ়া নক্ষত্র সূর্যের সঙ্গে  আড়ি-ভাবের মকদ্দমা শেষ করে বলছে আসছি। সত্যিই আসছে, নীল নবঘনের আগমনি সুর শোনা গেছে। আষাঢ়স্য প্রথম দিবসেই বর্ষা আসছে রাজ্যে। সাধারণত উত্তরবঙ্গে জলভরা মেঘ আগে ঢোকে। এবার দুই বঙ্গেই দিন দুয়েকের মধ্যেই  বর্ষা ঢুকছে।

Updated By: Jun 11, 2017, 10:07 PM IST
আবহাওয়া দপ্তর জানিয়েছে আষাঢ়ের প্রথম থেকেই বর্ষা শুরু হচ্ছে

ওয়েব ডেস্ক: দিন দুয়েকের মধ্যেই ঝমঝমিয়ে বর্ষা নামবে। আবহাওয়া দপ্তর জানিয়েছে পাঁজিপুঁথির বর্ষাকালের সূত্র ধরেই আষাঢ়ের প্রথম থেকেই বর্ষা শুরু হচ্ছে।  এদিকে বঙ্গোপসাগরে নিম্নচাপ হওয়ায় আগামী চব্বিশ ঘণ্টায় রাজ্যের উপকূলবর্তী জেলাগুলি সহ দক্ষিণবঙ্গে হালকা থেকে ভারি বৃষ্টি হবে।যেন ছোঁয়াছুয়ি খেলা চলছে।  রোদ আর মেঘের। এই আছে, এই নেই। আর প্রতিবারই শেষমেষ গোহারান হারছে মেঘ। হিমসাগরের গন্ধ  মাখা জৈষ্ঠ্য শেষের মুখে। পূর্বাষাঢ়া নক্ষত্র সূর্যের সঙ্গে  আড়ি-ভাবের মকদ্দমা শেষ করে বলছে আসছি। সত্যিই আসছে, নীল নবঘনের আগমনি সুর শোনা গেছে। আষাঢ়স্য প্রথম দিবসেই বর্ষা আসছে রাজ্যে। সাধারণত উত্তরবঙ্গে জলভরা মেঘ আগে ঢোকে। এবার দুই বঙ্গেই দিন দুয়েকের মধ্যেই  বর্ষা ঢুকছে।

আরও পড়ুন সোমবার থেকে অর্থনৈতিক অবরোধ, মোর্চা মরিয়া, প্রস্তুত প্রশাসনও

বর্ষার আগেই রবিবার রাজ্যের বিভিন্ন জায়গায় বৃষ্টি হয়েছে। কোথাও ছিটেফোটা। কোথাও বেশি। এর কারণ আবার নিম্নচাপ। বঙ্গোপসাগরে লঘু নিম্নচাপ ক্রমশ ঘন হচ্ছে। এর ফলে আগামি চব্বিশ ঘণ্টায় উপকূল বর্তী জেলাগুলি ভালই বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।  বর্ষার আগেই বর্ষার স্বাদ।

আরও পড়ুন  পাহাড়ে আন্দোলনের নামে কোনও বিশৃঙ্খলা বরদাস্ত করা হবে না, নির্দেশিকা সরকারের

.