রাজ্য সরকারের পদত্যাগ করা উচিত, নবান্নে দাঁড়িয়ে বললেন মুকুল রায়

নবান্ন থেকে বেরিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মুকুল বলেন, শুক্রবার হাইকোর্টের নির্দেশের পর রাজ্য সরকারের পদত্যাগ করা উচিত। আদালতে হলফনামা দিয়ে রাজ্য সরকার স্বীকার করে নিয়েছে, রাজ্যে আইনশৃঙ্খলা বলে কিছু নেই। 

Updated By: Dec 8, 2018, 05:40 PM IST
রাজ্য সরকারের পদত্যাগ করা উচিত, নবান্নে দাঁড়িয়ে বললেন মুকুল রায়

নিজস্ব প্রতিবেদন: শনিবারের বারবেলায় নবান্নে হাজির মুকুল রায়। হাইকোর্টের নির্দেশে রথযাত্রার অনুমতির জন্য রাজ্য সরকারের সঙ্গে আলোচনা চেয়ে চিঠি দিতে এদিন নবান্নে যান মুকুল। বেরিয়ে বলেন, 'শুক্রবার কলকাতা হাইকোর্ট যে নির্দেশ দিয়েছে, তার পর পদত্যাগ করা উচিত রাজ্য সরকারের।'

শনিবার নবান্নে ১ তলায় অভ্যর্থনা কেন্দ্রে বিজেপির তরফে চিঠিটি জমা দেন মুকুল রায়। চিঠিতে মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবকে উদ্দেশ্য করে লেখা হয়েছে, আদালতের নির্দেশ মতো ১২ ডিসেম্বরের মধ্যে প্রশাসনের সঙ্গে আলোচনায় বসতে চায় বিজেপি। ১৪ ডিসেম্বর সেই বৈঠকের নির্যাস আদালতে জানাতে হবে। তেমন হলে ১ ঘণ্টা আগে জানালেই বৈঠক করতে যে কোনও জায়গায় হাজির হবেন বিজেপি নেতারা। 

আদালতে বড় ধাক্কা, রথযাত্রা মামলায় বিচারপতিদের চরম তিরস্কারের মুখে রাজ্য

নবান্ন থেকে বেরিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মুকুল বলেন, শুক্রবার হাইকোর্টের নির্দেশের পর রাজ্য সরকারের পদত্যাগ করা উচিত। আদালতে হলফনামা দিয়ে রাজ্য সরকার স্বীকার করে নিয়েছে, রাজ্যে আইনশৃঙ্খলা বলে কিছু নেই। এর পর কী করে ক্ষমতায় থাকতে পারে কোনও সরকার? প্রশ্ন মুকুলের। 

শুক্রবার বিজেপির রথযাত্রা মামলায় রাজ্য সরকারকে চূড়ান্ত ভর্তসনা করে হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। কেন ১৮টি চিঠি দেওয়ার পরেও বিজেপির কর্মসূচি নিয়ে কোনও বৈঠকে বসেননি প্রশাসনের শীর্ষ কর্তারা প্রশ্ন তোলেন বিচারপতিরা। অবিলম্বে বৈঠক করে এব্যাপারে সিদ্ধান্তে পৌঁছনোর নির্দেশ দেন তাঁরা। 

.