চা শ্রমিককদের বিক্ষোভে উত্তপ্ত নকশালবাড়ি

চা শ্রমিকদের বিক্ষোভে অশান্ত নকশালবাড়ি। এক চা শ্রমিককে মারধরের প্রতিবাদে গতকাল রাত থেকে উত্তপ্ত কিরণচন্দ্র টি এস্টেট। ভোর থেকে বিক্ষোভকারীরা ইন্দো-নেপাল রোড অবরোধ করে। চারটি থানার পুলিসের চেষ্টায় সাত ঘণ্টা পর অবরোধ উঠলেও, আপাতত বাগান বন্ধ। 

Updated By: Jun 21, 2017, 05:18 PM IST
চা শ্রমিককদের বিক্ষোভে উত্তপ্ত নকশালবাড়ি

ওয়েব ডেস্ক: চা শ্রমিকদের বিক্ষোভে অশান্ত নকশালবাড়ি। এক চা শ্রমিককে মারধরের প্রতিবাদে গতকাল রাত থেকে উত্তপ্ত কিরণচন্দ্র টি এস্টেট। ভোর থেকে বিক্ষোভকারীরা ইন্দো-নেপাল রোড অবরোধ করে। চারটি থানার পুলিসের চেষ্টায় সাত ঘণ্টা পর অবরোধ উঠলেও, আপাতত বাগান বন্ধ। 

বিক্ষোভ-অবরোধ। চা বাগানে ভাঙচুর। চা শ্রমিকদের বিক্ষোভে অশান্ত নকশালবাড়ি। চা শ্রমিকের সঙ্গে বাগানের সহকারী ম্যানেজারের বচসা। শ্রমিককে বেধরক মারধরের অভিযোগ। গুরুতর জখম শ্রমিক ভর্তি শিলিগুড়ির হাসপাতালে। এই ঘটনাকে কেন্দ্র করে মঙ্গলবার রাত থেকে উত্তপ্ত নকশালবাড়ির কিরণচন্দ্র টি এস্টেট।  

সহকারী ম্যানেজার ও তার সঙ্গীদের কোয়ার্টারে  ভাঙচুর চলে। রাতেই বাগান আধিকারিকদের উদ্ধার করে নিয়ে যায় নকশালবাড়ি থানার পুলিস। দোষীদের তাদের হাতে তুলে দিতে হবে। এই দাবিতে রাস্তায় পাথর ফেলে ইন্দো-নেপাল রোড অবরোধ করে বাগান শ্রমিকরা। ব্যস্ত রাস্তায় স্তব্ধ হয়ে যায় যান চলাচল। প্রাথমিকভাবে পরিস্থিতি সামাল দিতে হিমসিম অবস্থা পুলিসের। নকশালবাড়ি, খড়িবাড়ি, বিধাননগর ও বাগডোগরা-চারটি থানার পুলিস গিয়ে পরিস্থিতি সামাল দেয়। ঘটনাস্থলে যান বিডিও। সাত ঘণ্টা পর ওঠে অবরোধ। শ্রমিকদের দুটি দাবি। দোষীদের তাদের হাতে তুলে দিতে হবে। আলোচনায় বসতে হবে মালিকপক্ষকে। এই দাবিতেই বাগান আপাতত বন্ধ। বিকেলে নতুন করে রাস্তা অবরোধ করে বিক্ষোভকারীরা। 

.