Techno India University: টিচারের ভূমিকায় এবার AI! টেকনোর নয়া জমানার কোর্সে বড় চমক...

Techno India University: ২০২৪ সালের ভর্তির জন্য ব্যাপক পরিসরের একাডেমিক প্রোগ্রামের ঘোষণা করেছে টেকনো ইন্ডিয়া ইউনিভারসিটি। 'School of the Future' নামের অধীনে, এই বিশ্ববিদ্যালয় ছাত্রদের আধুনিক ক্ষেত্রে প্রাসঙ্গিক দক্ষতা সম্পন্ন করে তুলতে তৈরি।

Updated By: May 14, 2024, 06:01 PM IST
Techno India University: টিচারের ভূমিকায় এবার AI! টেকনোর নয়া জমানার কোর্সে বড় চমক...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টেকনো ইন্ডিয়া ইউনিভারসিটির-র 'School of the Future’ উদ্বোধনের মাধ্যমে নতুন শিক্ষার মানদণ্ড স্থাপন। কলকাতা, পশ্চিমবঙ্গ - শিক্ষার ক্ষেত্রে এক অনন্য মানদণ্ড স্থাপনকারী হিসেবে পরিচিত টেকনো ইন্ডিয়া ইউনিভারসিটি। আগামী ২০২৪ সালের ভর্তির জন্য ব্যাপক পরিসরের একাডেমিক প্রোগ্রামের ঘোষণা করেছে। 'School of the Future' নামের অধীনে, এই বিশ্ববিদ্যালয় ছাত্রদের আধুনিক ক্ষেত্রে প্রাসঙ্গিক দক্ষতা সম্পন্ন করে তুলতে তৈরি।

উদ্ভাবনী প্রযুক্তি প্রোগ্রামসমূহ- বিজ্ঞান ও প্রযুক্তির শক্ত ভিত্তির উপর নির্মিত, টেকনো ইন্ডিয়া ইউনিভারসিটি কৃত্রিম বুদ্ধিমত্তা (AI), ক্লাউড কম্পিউটিং, ডেটা বিজ্ঞান, আর্থিক ইঞ্জিনিয়ারিং এবং ইন্টারনেট অফ থিংস (IoT) এর মতো ক্ষেত্রে দক্ষতা অর্জনের চাহিদা পূরণের জন্য বি টেক এবং এম টেক প্রোগ্রামের একটি সিরিজ চালু করেছে। এই প্রোগ্রামগুলি Vara Technologies এর মতো বিশ্বব্যাপী প্রযুক্তি প্রতিষ্ঠানগুলির সঙ্গে অংশীদারিত্বে এবং গুগল, IBM এর মতো সংস্থাগুলির সার্টিফিকেশনসমূহ অন্তর্ভুক্ত করে ছাত্রদের শিল্প-সংক্রান্ত অভিজ্ঞতা অর্জনের নিশ্চয়তা দিয়েছে।

আরও পড়ুন:Abhishek Banerjee: 'বিজেপিকে ভোট দেওয়া আর খাল কেটে কুমির আনা এক জিনিস'!

সার্বজনীন শিক্ষার জন্য বিশ্বব্যাপী অংশীদারিত্ব এই বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়টি École Intuit Lab এবং ESEDS School of Design এর মতো প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানগুলির সঙ্গে যৌথভাবে কাজ করছে যাতে স্ট্র্যাটেজিক ডিজাইনে কাটিং-এজ প্রোগ্রামসমূহ অফার করা যায়। সেই সঙ্গে e1133 এবং Webel Fujisoft Vara CoE এর সাথে উদ্ভাবনী প্রযুক্তি এবং ডিজিটাল হিউম্যানিটিজের জন্য অংশীদারিত্ব। এছাড়াও, TIG Business School এখন ASMi Business School হিসেবে পুনর্গঠিত হয়েছে, যা ক্রিয়েটিভ বিজনেসে ডায়নামিক প্রোগ্রামসমূহ অফার করছে।

ক্রিয়েটিভ বিজনেস এবং বিশ্বব্যাপী সুযোগসমূহ-
টেকনো ইন্ডিয়া ইউনিভারসিটি-র ASMI Business School এখন একটি ফুল-টাইম গ্লোবাল MBA প্রোগ্রাম অফার করছে যাতে ফাইন্যান্স, HR, মার্কেটিং, উদ্ভাবনী প্রযুক্তি, এবং উদ্যোগপতিত্বে বিশেষায়িত হওয়ার সুযোগ রয়েছে। এই প্রোগ্রামের অংশ হিসেবে একটি আন্তর্জাতিক অধ্যয়ন ট্যুর অন্তর্ভুক্ত, যা ছাত্রদের বিশ্বব্যাপী দৃষ্টিভঙ্গি এবং নেটওয়ার্কিং সুযোগ প্রদান করে।
ভর্তির জন্য আগ্রহী ছাত্রছাত্রীরা 08062642222 নম্বরে ভর্তি হেল্পলাইনে যোগাযোগ করতে পারেন অথবা Salt Lake City, কলকাতায় অবস্থিত Techno India University ক্যাম্পাসে সরাসরি যোগাযোগ করতে পারেন।
আরও তথ্যের জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.technoindiauniversity.ai ভিজিট করুন।

যোগাযোগ:
ভর্তি অফিস
Techno India University
কল: 08062642222
08062642200/01/02/03/04/05/06/07/08/09/10
ইমেল: admissions@technoindiauniversity.ai
ওয়েবসাইট: www.technoindiauniversity.ai 

Disclaimer: এই প্রতিবেদনটি একটি বিজ্ঞাপন প্রয়াস। জি ২৪ ঘণ্টা ডিজিটাল বা IDPL টিমের সম্পাদকীয় নীতিসমূহ এ ক্ষেত্রে প্রযোজ্য নয়। প্রতিবেদনটির দায়-ও জি ২৪ ঘণ্টা সম্পাদকীয় টিমের নয়।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.