পশ্চিমবঙ্গে কোনও ডিটেনশন ক্যাম্প হচ্ছে না, বিবৃতি দিয়ে জানাল নবান্ন

সোমবার একই ইস্যুতে নিউটাউনে মিছিল করে বামেরা। মিছিল থেকে বিধানসভায় বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী প্রশ্ন তোলেন, 'তৃণমূলসত্যিই নাগরিকত্ব সংশোধনী আইনের বিরোধী হলে রাজ্য সরকার ডিটেনশন ক্যাম্প তৈরি করছে কেন?'

Updated By: Dec 16, 2019, 04:21 PM IST
পশ্চিমবঙ্গে কোনও ডিটেনশন ক্যাম্প হচ্ছে না, বিবৃতি দিয়ে জানাল নবান্ন

নিজস্ব প্রতিবেদন: পশ্চিমবঙ্গে ডিটেনশন ক্যাম্পের জন্য জমি চিহ্নিত করার খবর অসত্য। সোমবার এক বিবৃতি দিয়ে জানাল রাজ্যের স্বরাষ্ট্র দফতর। 

রাজারহাট ও বনগাঁয় ২টি ডিটেনশন ক্যাম্প তৈরির জন্য কেন্দ্র রাজ্য সরকার জমি চিহ্নিত করেছে বলে গত কয়েকদিন আগে খবর প্রকাশিত হয়। এর পরই বিষয়টিকে ইস্যু করে ময়দানে নামে সিপিএম-সহ বাম দলগুলি। এই নিয়ে তৃণমূলের নাগরিকত্ব সংশোধনী আইন বিরোধী আন্দোলনের সততা নিয়ে প্রশ্ন তোলেন স্বয়ং সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। 

সোমবার একই ইস্যুতে নিউটাউনে মিছিল করে বামেরা। মিছিল থেকে বিধানসভায় বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী প্রশ্ন তোলেন, 'তৃণমূলসত্যিই নাগরিকত্ব সংশোধনী আইনের বিরোধী হলে রাজ্য সরকার ডিটেনশন ক্যাম্প তৈরি করছে কেন?' তাঁর অভিযোগ, গোপনে বিজেপির সঙ্গে আঁতাঁত করে চলছে তৃণমূল। 

উন্নাও ধর্ষণকাণ্ডে দোষী সাব্যস্ত বহিষ্কৃত বিজেপি বিধায়ক কুলদীপ সেঙ্গার

এর পরই নবান্নে স্বরাষ্ট্র দফতর থেকে প্রকাশিত এক বিবৃতিতে জানানো হয়, 'পশ্চিমবঙ্গে কোথাও ডিটেশনশন ক্যাম্প হবে না। সেজন্য জমি চিহ্নিত করার খবরও সঠিক নয়। নিউটাউন ও বনগাঁয় ডিটেনশন ক্যাম্প তৈরির খবর ভুয়ো।'

নবান্নের এই বিবৃতিতে তৃণমূলের বিরুদ্ধে বামেদের অস্ত্র শানানোর অরেকটা চেষ্টা ব্যর্থ হল বলে মনে করছেন বিশেষজ্ঞরা। 

.