এবার কেন্দ্রীয় নিরাপত্তার জয় বন্দ্যোপাধ্যায়েরও!

ত নভেম্বরের ১৮ তারিখ হুগলির মশাট থেকে সভা সেরে ফেরার পথে আক্রান্ত হন জয় বন্দ্যোপাধ্যায়।

Updated By: Dec 28, 2018, 12:46 PM IST
এবার কেন্দ্রীয় নিরাপত্তার জয় বন্দ্যোপাধ্যায়েরও!

অজ্ঞন রায়:  শেষ পর্যন্ত কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনী পেলেন বিজেপিনেতা  জয় বন্দ্যোপাধ্যায়।  কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক থেকে শুক্রবার  তাঁকে এই খবর জানানো হয়েছে। তিনি ‘X’ ক্যাটাগরির নিরাপত্তা পাচ্ছেন বলে বিজেপি সূত্রে খবর।  

প্রসঙ্গত,  গত নভেম্বরের ১৮ তারিখ হুগলির মশাট থেকে সভা সেরে ফেরার পথে আক্রান্ত হন জয় বন্দ্যোপাধ্যায়। অভিযোগ, সেদিন মাঝ রাস্তায়  জয়ের গাড়ি দাঁড় করানো হয়। এরপর এলোপাথাড়ি আঘাত করা হয় গাড়িতে। লাঠির আঘাতে জয় বন্দ্যোপাধ্যায়ের  মাথা ফেটে যায় বলে অভিযোগ। হাসপাতালে বেশ কিছুদিন ভর্তি থাকেন তিনি। সেদিন অবশ্য হামলার হাত থেকে বেঁচে যান বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

আরও পড়ুন: বিজেপির আইন অমান্য ঘিরে কোচবিহার-বেহালায় ধুন্ধুমার, পুলিসের সঙ্গে ধস্তাধস্তি

এরপরই জয়  বন্দ্যোপাধ্যায়ের  নিরাপত্তার বিষয়টি নিয়ে ভাবনাচিন্তা শুরু হয় দলীয় অন্দরে।  কয়েক মাস আগে তিনি  বিজেপির জাতীয় কার্যকরণীর সদস্য হয়েছেন। দিলীপ ঘোষ, রাহুল সিনহার  পর  কেন্দ্রীয় বাহিনী পেলেন জয়।  এই রাজ্যের  বিজেপি নেতাদের মধ্যে মুকুল রায়, সাংসদ রূপা গঙ্গোপাধ্যায় কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনী পান।

জানা গিয়েছে, রাজ্য বিজেপির পক্ষ থেকে অনেকেই কেন্দ্রীয় সরকারের কাছে নিরাপত্তার আবেদন জানিয়েছেন। আর জয় ব্যানার্জির  কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনী পাওয়ার খবরে বিতর্ক দানা বেঁধেছে বিরোধী শিবিরে।  বিরোধীদের অভিযোগ,   বিজেপি সরকারে রয়েছে বলেই  খুব সহজেই কেন্দ্রীয় বাহিনী পাওয়া যাচ্ছে।  অনেকের মতে, অহেতুক রাজনৈতিক নেতাদের জন্য কেন্দ্রীয় বাহিনীর ‘অপচয়’ ভবিষ্যতের জন্য খারাপ উদাহরণ তৈরি করছে।  

.