মাত্র কয়েকদিনের অপেক্ষা, তারপরেই রাজ্য পেতে চলেছে নিজস্ব সরকারি সঙ্গীত

আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। তারপরেই রাজ্য পেতে চলেছে তার নিজস্ব সরকারি সঙ্গীত। গান লিখছেন খোদ মুখ্যমন্ত্রী। একটি বিশেষ রিপোর্ট। আনন্দের উচ্ছ্বলধারা। হিমালয় আর সাগরে সীমাবদ্ধ এক অনন্য জনপদ। জেলায় জেলায় জীবনের জয়গান। বহু জাতি, বহু ভাষা, বহু সংস্কৃতির মিলমিশ। এককথায় আমরা স্পেশাল। আমরা অনন্য। আমাদের এই চরিত্রকেই সুরে বাঁধছেন মুখ্যমন্ত্রী।

Updated By: Jun 25, 2017, 05:11 PM IST
মাত্র কয়েকদিনের অপেক্ষা, তারপরেই রাজ্য পেতে চলেছে নিজস্ব সরকারি সঙ্গীত

ওয়েব ডেস্ক: আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। তারপরেই রাজ্য পেতে চলেছে তার নিজস্ব সরকারি সঙ্গীত। গান লিখছেন খোদ মুখ্যমন্ত্রী। একটি বিশেষ রিপোর্ট। আনন্দের উচ্ছ্বলধারা। হিমালয় আর সাগরে সীমাবদ্ধ এক অনন্য জনপদ। জেলায় জেলায় জীবনের জয়গান। বহু জাতি, বহু ভাষা, বহু সংস্কৃতির মিলমিশ। এককথায় আমরা স্পেশাল। আমরা অনন্য। আমাদের এই চরিত্রকেই সুরে বাঁধছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন ভুয়ো ফেসবুক প্রোফাইল তৈরি করে অশ্লীল ছবি ও ভিডিও পোস্ট করে ধৃত যুবক

রাজ্যের নিজস্ব সরকারি সঙ্গীত লিখছেন মমতা বন্দ্যোপাধ্যায়।৩ অনুচ্ছেদের ওই গান লেখার কাজ প্রায় শেষ।রাজ্যের ইতিহাস, ভুগোল, সংস্কৃতি সবই থাকবে ওই গানে।রাজ্যের গানে তুলে ধরা হবে সাম্প্রদায়িক মেলবন্ধনের ছবি। রাজ্যকে বিশেষ পরিচয় দিতে নাম বদলের সুপারিশ ইতিমধ্যেই পৌছেছে দিল্লিতে। পশ্চিমবঙ্গ হতে চায় শুধুই বাংলা। সেই মতো নিজস্ব চিহ্নও পেয়েছে রাজ্য। এবার গান। তামিলনাড়ুর পর পশ্চিমবঙ্গই হতে চলেছে এমন রাজ্য যার নিজস্ব সঙ্গীত রয়েছে। অপেক্ষা মাত্র কয়েক মাসের।

আরও পড়ুন  বকখালি বেড়াতে গিয়ে তলিয়ে গেল ৬ জন

.