'পাড়ায় সমাধান'-এর ঘোষণা মুখ্যমন্ত্রীর, জাতি শংসাপত্র দিতে ঢিলেমিতে ক্ষোভপ্রকাশ

"ডিএমদের ধরব। নির্দেশ এড়িয়ে যাচ্ছেন। আমি এসব দেখতে রাজি নই। জাতি শংসাপত্র বিতরণের প্রতিদিনের রিপোর্ট চাই আমার।"

Updated By: Dec 28, 2020, 03:44 PM IST
'পাড়ায় সমাধান'-এর ঘোষণা মুখ্যমন্ত্রীর, জাতি শংসাপত্র দিতে ঢিলেমিতে ক্ষোভপ্রকাশ

নিজস্ব প্রতিবেদন : 'দুয়ারে সরকার'-এর পর এবার 'পাড়ায় সমাধান।' বোলপুরে প্রশাসনিক বৈঠক থেকে রাজ্য সরকারের নয়া কর্মসূচি ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ২ জানুয়ারি থেকে ১৫ ফেব্রুযারি পর্যন্ত চলবে এই কর্মসূচি। ছোট ছোট কাজে গুরুত্ব দিতেই সরকারের এই নতুন কর্মসূচি। এই কাজের জন্য থাকছে আলাদা কমিটি। নয়া এই কর্মসূচি প্রসঙ্গে মুখ্যমন্ত্রী জানান, যাঁরা যাঁরা আবেদন করছেন, তাঁদেরকে স্পষ্ট করে জানিয়ে দিতে হবে যে তাঁর কতটা কাজ হয়েছে।

তবে এসবের পাশাপাশি এদিন প্রশাসনিক বৈঠকে জাতি শংসাপত্র দেওয়া নিয়ে ঢিলেমিতে ক্ষোভপ্রকাশও করেন মুখ্যমন্ত্রী। অনগ্রসর জাতি উন্নয়ন দফতরের প্রিন্সিপ্যাল সেক্রেটারি A.Subbiah। এদিন প্রশাসনিক বৈঠকে তাঁর উপর বিরক্তিপ্রকাশ করতে দেখা যায় মমতা ব্যানার্জিকে। বলেন, "ডিএমদের ধরব। নির্দেশ এড়িয়ে যাচ্ছেন। আমি এসব দেখতে রাজি নই। জাতি শংসাপত্র বিতরণের প্রতিদিনের রিপোর্ট চাই আমার।" এদিন বোলপুরের প্রশাসনিক বৈঠক থেকে একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। যার মধ্যে রয়েছে সিউড়ি খাদ্যভবন, পুরুলিয়া খাদ্যভবন, দার্জিলিং খাদ্যভবন, কৃষ্ণনগর খাদ্যভবন প্রভৃতি।

আরও পড়ুন, শহিদ দিবসে নন্দীগ্রামে মমতার সভা স্থগিত, কেন? কারণ স্পষ্ট করল তৃণমূল

একইসঙ্গে এদিনের প্রশাসনিক বৈঠকে মঞ্চে বীরভূমের শহিদ জওয়ান রাদেশ ওরাংয়ের স্ত্রী শকুন্তলা ওরাংয়ের হাতে সরকারি চাকরির নিয়োগপত্র তুলে দেন মুখ্যমন্ত্রী। গালোয়ান উপত্যকায় সংঘর্ষে শহিদ হন রাজেশ ওরাং। উল্লেখ্য, রাজ্য সরকারের পক্ষ থেকে শহিদ জওয়ানের পরিবারের হাতে এর আগে ৫ লাখ টাকা তুলে দেওয়া হয়েছিল। আজ প্রতিশ্রুতি মত সরকারি চাকরির নিয়োগপত্র তুলে দেওয়া হল।

আরও পড়ুন, বিশ্বভারতীর দখল নিয়েছে বহিরাগতরা, বোলপুরে দাঁড়িয়ে দাবি Mamata-র

.