বসিরহাটে গ্রেফতার সন্দেহভাজন বাংলাদেশি দুষ্কৃতী, 'জঙ্গি যোগ' খতিয়ে দেখছে পুলিস

বাংলাদেশ থেকে এপারে আসার পর একাধিকবার  দিল্লি, গুজরাট, রাজস্থান ও মহারাষ্ট্রে যাওয়ার নথি মিলেছে। 

Updated By: Oct 6, 2020, 11:00 AM IST
বসিরহাটে গ্রেফতার সন্দেহভাজন বাংলাদেশি দুষ্কৃতী, 'জঙ্গি যোগ' খতিয়ে দেখছে পুলিস
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন : বসিরহাটের ইছামতি সেতুর উপর থেকে সন্দেহভাজন এক বাংলাদেশি দুষ্কৃতীকে গ্রেফতার করল পুলিস। সন্দেহভাজন ওই দুষ্কৃতীর নাম মহম্মদ বদরুজ্জামান বিলাস বিল্লাল আহমেদ ওরফে রাসেদুল জামান। ধৃতের কাছ থেকে বেশকিছু গুরুত্বপূর্ণ নথি মিলেছে। গোয়েন্দারা সেইসব নথি খতিয়ে দেখছেন। 

পুলিস সূত্রে জানা গিয়েছে, ধৃত দুষ্কৃতী বাংলাদেশে বেশ কয়েকটি অপরাধে জড়িয়ে। বাংলাদেশের পুলিস তাকে খুঁজছে। বাংলাদেশে অপরাধমূলক কাজকর্মে জড়িত থাকার পর এদেশে এসে আত্মগোপন করেছিল সে। ধৃতের কাছ থেকে দিল্লি এবং স্বরূপনগরের বালতি গ্রামের ২টো ঠিকানা দেওয়া আধার কার্ড মিলেছে। বাংলাদেশ থেকে এপারে আসার পর একাধিকবার  দিল্লি, গুজরাট, রাজস্থান ও মহারাষ্ট্রে যাওয়ার নথিও মিলেছে। 

পুলিসের সন্দেহ, বাংলাদেশ একাধিক অপরাধ সংগঠিত করার পর সেদেশের পুলিসের তাড়া খেয়ে এপারে এসে স্বরূপনগর আশ্রয় নিয়েছিল সে। সেখানে মিথ্যা পরিচয় দিয়ে বসবাস করছিল ওই দুষ্কৃতী। তবে কী কারণে ভারতের বিভিন্ন রাজ্যের একাধিকবার সে গিয়েছিল? কাদের সঙ্গে দেখা করতে গিয়েছিল? ধৃতের সঙ্গে কোনও জঙ্গি যোগ আছে কিনা? তা খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে পুলিস। সন্দেহভাজন ওই বাংলাদেশি দুষ্কৃতীকে ১০ দিনের পুলিসি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন বসিরহাট মহকুমা আদালতে বিচারক।

আরও পড়ুন, সংক্রমণের নিরিখে টেক্কা দিচ্ছে উত্তর ২৪ পরগনা, পুজো আসতেই যেন বাড়ছে করোনার কোপ!

.