First Phase Polling Day Weather: তাপপ্রবাহের কবলে রাজ্য, প্রথম দফার ভোটে কেমন থাকবে আবহাওয়া? বড় আপডেট!

পূর্বাভাস ছিল একদিন পরের। কিন্তু একদিন আগেই এদিন-ই তাপপ্রবাহের কবলে পড়ল রাজ্য। পরবর্তী ৭২ ঘণ্টায় আরও তাপপ্রবাহের পূর্বাভাস।

Updated By: Apr 16, 2024, 05:10 PM IST
First Phase Polling Day Weather: তাপপ্রবাহের কবলে রাজ্য, প্রথম দফার ভোটে কেমন থাকবে আবহাওয়া? বড় আপডেট!

অয়ন ঘোষাল : ১৯ এপ্রিল প্রথম দফার ভোট। প্রথম দফায় উত্তরবঙ্গে ভোট। এখন প্রথম দফার ভোটের দিন কেমন থাকবে আবহাওয়া? আলিপুরদুয়ার, কালিম্পং, কোচবিহার জেলায় বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে প্রথম দফার ভোটের দিন। 

ওদিকে এদিন তাপপ্রবাহের কবলে পড়ল রাজ্য। পূর্বাভাস ছিল ১৭ এপ্রিলের। কিন্তু ১৬ তারিখেই তাপপ্রবাহের কবলে পড়ল ২ বর্ধমান, বাঁকুড়া এবং পশ্চিম মেদিনীপুর। অর্থাৎ ৪ জেলায় এদিন তাপপ্রবাহ হয়। আগামিকাল ১৭ এপ্রিল এর সঙ্গে যুক্ত হচ্ছে বীরভূম, পুরুলিয়া এবং ঝাড়গ্রাম। পরবর্তী আরও ৭২ ঘণ্টায় পশ্চিমের সমস্ত জেলা তাপ্রবাহের কবলে পড়বে বলে পূর্বাভাস। উপকূলের জেলা পূর্ব মেদিনীপুর এবং দুই ২৪ পরগনা জেলাও বাদ যাচ্ছে না তাপপ্রবাহের কবল থেকে। আগামিকাল পূর্ব মেদিনীপুর এবং পরশু উপকূলের এই ৩ জেলার সবকটিতেই তাপপ্রবাহের পূর্বাভাস। 

গাঙ্গেয় দক্ষিণবঙ্গে আজ হালকা বৃষ্টির পূর্বাভাস মুর্শিদাবাদ এবং নদিয়া জেলায়। তবে আগামিকাল ১৭ তারিখ থেকে ২০ এপ্রিল পর্যন্ত আর কোথাও কোনও বৃষ্টির ন্যূনতম সম্ভবনাও নেই। ১৭ তারিখ থেকে তাপপ্রবাহের কবলে পড়তে চলেছে মুর্শিদাবাদ জেলাও। কলকাতা সহ বাকি গাঙ্গেয় দক্ষিণবঙ্গের কোথাও এই মুহূর্তে তাপ্রবাহের সতর্কতা জারি না হলেও এখানে তাপপ্রবাহের অনুরূপ পরিস্থিতি থাকবে। উত্তর-পশ্চিমের শুষ্ক গরম হাওয়ায় রাজ্যে তাপপ্রবাহ চলছে। এদিন বেলা আড়াইটে পর্যন্ত বাঁকুড়ায় ৪১.২, আসানসোল ৪০.৮, দমদম ৩৯.৬, শ্রীনিকেতনে ৩৯.৪, কলকাতায় সার্বিক ৩৯.৪, আলিপুরে ৩৮.৮, ডায়মন্ড হারবারে ৩৭.৪ ও দিঘায় ৩৫.৪ ও ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছে।

আরও পড়ুন, Hottest place in India: চুরুর চেয়েও উষ্ণ, মরুভূমির গরমকে টেক্কা দিল এই 'ফ্রাইং প্যান' শহরগুলি!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.