দিনেই ঘনাল আঁধার! কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুত্‍-সহ বৃষ্টি

শুরু হয় প্রবল বৃষ্টি। সঙ্গে ঘন ঘন বজ্রপাত। বজ্র্যবিদ্যুত্ সহ বৃষ্টিতে বিপর্যস্ত হয় কলকাতা ও পাশ্ববর্তী এলাকার জনজীবন। 

Updated By: Jun 12, 2018, 07:30 PM IST
দিনেই ঘনাল আঁধার! কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুত্‍-সহ বৃষ্টি

নিজস্ব প্রতিবেদন:  আকাশে ঘন কালো মেঘ। চারদিক ঢেকে যাচ্ছে ঘন অন্ধকারে। দিনেই রাতের পরিবেশ। যেন আকাশ ভেঙে পড়বে। তারপর কড়কড় শব্দে ভয়ঙ্কর বাজ আছড়ে পড়ল শহরের মাথায়।   দুপুরেই কলকাতায় ও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় শুরু হয় বজ্রবিদ্যুত্‍-সহ বৃষ্টি।   উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টির সতর্কতা। বৃষ্টি সতর্কতা রয়েছে নদিয়া-পূর্ব বর্ধমান-পুরুলিয়ায়। বাঁকুড়া, দুই মেদিনীপুর, ঝাড়গ্রামেও হবে বৃষ্টি বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। শেষ পাওয়া খবরে, বজ্রাঘাতে রাজ্যের বিভিন্ন প্রান্তে মৃত্যু হয়েছে ১০ জনের। 

আরও পড়ুন: গরুর সঙ্গে প্রকাশ্যে ঘৃণ্য কাজ, ভাইরাল ভিডিও
মঙ্গলবার সকাল থেকে গুমোট গরম ছিল। এরপর দুপুরের দিকে শহরে আকাশ কালো করে  মেঘ ঘনিয়ে আসে।  দুপুরেই যেন সন্ধ্যের আঁধার। অন্ধকার এতটাই হয় যে স্ট্রিট লাইটও জ্বলে যায় দুপুরেই।  শুরু হয় প্রবল বৃষ্টি। সঙ্গে ঘন ঘন বজ্রপাত। বজ্র্যবিদ্যুত্ সহ বৃষ্টিতে বিপর্যস্ত হয় কলকাতা ও পাশ্ববর্তী এলাকার জনজীবন। রাসবিহারীতে গাছ ভেঙে পড়ায় ব্যাহত হয় যান চলাচল। বৃষ্টির জেরে শিয়ালদা মেন লাইনে ট্রেন চলাচলে বিঘ্ন ঘটে। আপ ও ডাউন লাইনে ট্রেন চলাচল ব্যাহত হয় বেশ কিছুক্ষণের জন্য। কলকাতার বেশ কিছু জায়গায় জল জমে যায়।

আরও পড়ুন: স্ত্রীর সঙ্গে আলাদা করে দেখা করতে চেয়ে অন্ধকারে শিক্ষক স্বামী যা করলেন...

সোমবারই দক্ষিণবঙ্গে বর্ষা ঢুকেছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। এদিকে বর্ষা মোকাবিলায় জোর প্রস্তুতি নবান্নে। কলকাতার পাশ্ববর্তী চার জেলার জেলাশাসকদের সঙ্গে বৈঠক করবেন সদ্য দায়িত্বপ্রাপ্ত সেচমন্ত্রী সৌমেন মহাপাত্র। বুধবার বিকাল ৩টের সময়ে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি জেলাশাসকদের সঙ্গে বৈঠক করবেন তিনি। বৈঠকে থাকবেন কলকাতা পুরসভার কমিশনারও।

.