Rajesh Lakra | Sand Mafia: বালি-পাথর বোঝাই ট্রাক্টর আটকে পুলিসের হাতে তুলে দিলেন রাজেশ লাকড়া

ডুয়ার্স জুড়ে চলছে বেআইনি নদী খাদানের কাজ। কোনও প্রকার অনুমতি ছাড়াই নদী থেকে বালি এবং পাথর সংগ্রহ করে চলছে অবৈধ ব্যবসা। এই অবৈধ কাজের বিরুদ্ধে সোচ্চার হলেন আদিবাসী বিকাশ পরিষদের সভাপতি তথা প্রাক্তন আইএনটিটিইউসি-র জেলা সভাপতি রাজেশ লাকড়া।

Updated By: Feb 27, 2024, 01:40 PM IST
Rajesh Lakra | Sand Mafia: বালি-পাথর বোঝাই ট্রাক্টর আটকে পুলিসের হাতে তুলে দিলেন রাজেশ লাকড়া
নিজস্ব চিত্র

অরূপ বসাক: যে কাজ পুলিসের এবার সেই কাজ করলেন রাজেশ লাকড়া। বেআইনি বালি এবং পাথর বোঝাই ট্যাক্টর আটকে পুলিসের হাতে তুলে দিলেন রাজেশ লাকড়া।

ডুয়ার্স জুড়ে চলছে বেআইনি নদী খাদানের কাজ। কোনও প্রকার অনুমতি ছাড়াই নদী থেকে বালি এবং পাথর সংগ্রহ করে চলছে অবৈধ ব্যবসা।

এই অবৈধ কাজের বিরুদ্ধে সোচ্চার হলেন মুলনিবাসী আদিবাসী বিকাশ পরিষদের সভাপতি তথা প্রাক্তন আইএনটিটিইউসি-র জেলা সভাপতি রাজেশ লাকড়া।

আরও পড়ুন: BJP | Udayan Guha: ফের তোপের মুখে বিজেপি, শিলান্যাস অনুষ্ঠান থেকে টাকার হিসাব চেয়ে প্রশ্ন তৃণমূল মন্ত্রী

এদিন তিনি একটি বালি এবং পাথর বোঝাই ট্রাক্টর আটকে বিক্ষোভ দেখান। পরে মেটেলি থানার পুলিসকে ডেকে ট্রাক্ট্ররটি তাদের হাতে তুলে দেন।

গতকাল তিনি চালসা এলাকায় মেটেলি থানার এক পুলিস আধিকারিকের গাড়ির নম্বর নিয়ে সোচ্চার হয়েছিলেন। তার অভিযোগ ছিল ওই পুলিস আধিকারিকের ব্যবহারিত চার চাকায় গাড়ির নম্বরটি দুই চাকার বাইকের নম্বর। 

আরও পড়ুন: Mamata Banerjee | West Bardhaman: সামনেই লোকসভা নির্বাচন, পশ্চিম বর্ধমানের নেতৃত্বের সঙ্গে আলোচনায় মমতা বন্দ্যোপাধ্যায়

এই প্রসঙ্গে ডুয়ার্সের এই আদিবাসী নেতা জানান, ‘বেআইনি কাজের বিরুদ্ধে আমার অভিযান চলবে। এখানের নদী থেকে প্রতিদিন প্রচুর বালি এবং পাথর সংগ্রহ করে ব্যবসা চলছে’।

তিনি আরও বলেন, ‘এদের কোনও বৈধ অনুমতি নেই। এই ট্রাক্টরের না আছে নম্বর প্লেট, না আছে কোনও অনুমতি। তাই আটকে পুলিসের হাতে তুলে দিয়েছি। পুলিস চালান কাটুক, রাজ্যের রাজস্ব আদায় হোক। এই জাতীয় অভিযান চলবে’। 

রাজেশ লাকড়ার এই ধরনের অভিযানে স্থানীয় মানুষের মধ্যে যথেষ্ট চাঞ্চল্য সৃষ্টি হয়েছে বলে জানা গিয়েছে। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.