Malbazar: একদিনের বৃষ্টিতেই ক্ষতিগ্রস্ত রাস্তা! বন্ধ হয়ে যাবে লাভা, কালিম্পংয়ের রুট?

Malbazar Road: কদিনের বৃষ্টিতে ভেঙে গেল রাস্তার একাংশ। আর কয়েকদিন বৃষ্টি হলে পুরো রাস্তাটি ভেঙে পড়বে। তখন যাতায়াত তো বন্ধ হবেই, পাশাপাশি আশেপাশের ঘরবাড়িরও যথেষ্ট ক্ষতি হবে বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। ক্ষতি হচ্ছে সন্নিহিত পাথরজোড়া চা-বাগানেরও।

Updated By: May 20, 2023, 01:35 PM IST
Malbazar: একদিনের বৃষ্টিতেই ক্ষতিগ্রস্ত রাস্তা! বন্ধ হয়ে যাবে লাভা, কালিম্পংয়ের রুট?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একদিনের বৃষ্টিতে ভেঙে গেল রাস্তার একাংশ। এর জেরে সমস্যায় পড়েছেন মাল ব্লকের পাথরজোড়া এলাকার খয়েরবাড়ির বাসিন্দারা। এর পর যদি আর কয়েকদিন বৃষ্টি হয় তা হলেই পুরো রাস্তাটি ভেঙে পড়বে। তখন যাতায়াত তো বন্ধ হবেই, পাশাপাশি আশেপাশের ঘরবাড়িরও যথেষ্ট ক্ষতি হবে বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। 

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এক-দেড় বছর আগে উত্তরবঙ্গ উন্নয়ন দফতর রাস্তাটি বানিয়েছে। রাস্তাটি তৈরি হলেও কোনও নর্দমা না থাকায় বৃষ্টির জল এই রাস্তা দিয়েই বয়ে যায়। সঙ্গে নামে পাহাড়ের জলও। এতে এমনিতেই ক্ষতিগ্রস্ত হচ্ছে রাস্তাটি। এর উপর গতকালের বৃষ্টিতে আরও ক্ষতি হয়েছে। 

আরও পড়ুন: Bengal Weather: আর্দ্রতার বাড়বাড়ন্তে ফের অস্বস্তি বাড়বে বঙ্গে! কালবৈশাখীর সম্ভাবনা কি আছে আজ?

পাথরজোড়ার খয়েরবাড়ির এক স্কুলশিক্ষক পুস্পরাজ ছেত্রী বলেন,এখনই মেরামতি না করা হলে ভারী বর্ষায় সম্পূর্ণ রাস্তাটিই ভেঙে যাবে। তিনি বলেন, রাস্তাটি পুরোপুরি ভেঙে গেলে পাথরজোড়া থেকে গরুবাথান, লাভা, কালিম্পং যাতায়াত বন্ধ হয়ে যাবে। এ ব্যাপারে প্রশাসনের উদাসীনতার অভিযোগও তুলেছেন স্থানীরা। 

আরও পড়ুন: Extra Maretial Affairs: স্ত্রী পরকীয়ায় লিপ্ত! দুই সন্তানকে ছুরি মেরে খুনের চেষ্টা, গ্রেফতার অভিযুক্ত স্বামী

স্থানীয় যুবক মনজিৎ লামা বলেন, যেভাবে রাস্তাটি ক্ষতিগ্রস্ত হয়েছে তাতে, এই রাস্তা দিয়ে গাড়ি গেলে উলটে যেতে পারে। রাস্তাটি ঠিক করার জন্য সংশ্লিষ্ট  বিভিন্ন জায়গায় জানিয়েছি, কোনও লাভ হয়নি। প্রতিশ্রুতিই পেয়েছি, কাজের কাজ কিছু হয়নি। 

জানা গিয়েছে, এতে যে শুধু রাস্তারই ক্ষতি হচ্ছে তা নয়, ক্ষতি হচ্ছে সন্নিহিত পাথরজোড়া চা-বাগানেরও। নর্দমা না থাকায় বর্ষায় পাহাড়ে উঁচু এলাকা থেকে জলের ধারা এই রাস্তা এবং সন্নিহিত চা-বাগানের মধ্যে দিয়ে প্রবাহিত হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.