'সাদামাটা' অর্জুনের স্টাইল আইকন চন্দ্রবাবু

কমলিকা সেনগুপ্ত

তাঁকে ফোন করলেই শোনা যায়, "হুর হুর দাবাং দাবাং দাবাং..."। কলারটিউনের সঙ্গে সাযুজ্য রেখে চলনে বলনেও তিনি তৃণমূলের 'দাবাং নেতা'। ভাটপাড়া-সহ উত্তর চব্বিশ পরগনার জেলা রাজনীতিতে তাঁর দাপট সুবিদিত। তিনি অর্জুন সিং। রাজনৈতিক মঞ্চই হোক অথবা সামাজিক অনুষ্ঠান, অর্জুন সিং সব সময়েই নিজস্ব মেজাজে এবং স্টাইল স্টেটমেন্টে স্বতন্ত্র। শীত-গ্রীষ্ম্য-বর্ষা অর্জুনের সাদা পোশাকই ভরসা। কিন্তু সবসময় এমন সাদা পোশাক পরার পিছনে কারণটা কী?

পোশাকের রং নিয়ে অর্জুন সিং-কে সরাসরি প্রশ্ন করতেই তিনি জানালেন চন্দ্রবাবু নাইডুর কথা। কি অবাক হচ্ছেন? ভাবছেন নিশ্চই, অর্জুনের দলনেত্রী তো মমতা বন্দ্যোপাধ্যায়। তাহলে হঠাত্  চন্দ্রবাবু এলেন কোথা থেকে? না, না আপাতত অর্জুনের তেলেগু দেশম পার্টি যোগ দেওয়ার কোনও সম্ভবনাই নেই। এর পিছনে রয়েছে অন্য গল্প...

বিগত আড়াই দশক ধরে অর্জুন সিং সাদা পোশাক পরে আসছেন। রাজনীতিতে যোগ দেওয়ার সময় প্রথম থেকেই নিজেকে স্বতন্ত্র পরিচিতি দিতে চেয়েছিলেন অর্জুন। সে সময় অবিভক্ত অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা তেলেগু দেশম পার্টি প্রধান চন্দ্রবাবু নাইডুকে সবসময় দেখা যেত ট্রেজমার্ক মুগা রং-এর পোশাকে। ব্যাপারটা বেশ মনে ধরে যায় অর্জুন সিং-এর। তবে রংটা নিজের ক্ষেত্রে পাল্টে নেন তিনি। অর্জুন ঠিক করেন, তিনি সাদা পোশাক পরবেন। আর সেই থেকে আজ পর্যন্ত লোকচক্ষুর সামনে সবসময় তিনি আপাদমস্তক 'সাদা'।

আরও পড়ুন- 'এসপি থেকে ওসি হতে চাই না', জেলা কমিটি থেকে বাদ পড়ে বললেন কৃষ্ণেন্দু

সাধারণত, সাদা রঙের সঙ্গে পবিত্রতার যোগ রয়েছে বলে মনে করা হয়। মনস্তাত্বিকরা বলেন, নিজেদের পরিচ্ছন্ন ভাবমূর্তি কথা তুলে ধরতেই অধিকাংশ রাজনীতির কারবারির পছন্দের রং ( পোশাকের ক্ষেত্রে ) সাদা। তবে অর্জুন সিং-এর ক্ষেত্রেও রঙের এমন কোনও তাত্পর্য রয়েছে কিনা তা জানা যায়নি।

English Title: 
Secret behind Arjun Singh's White Dress
News Source: 
Home Title: 

'সাদামাটা' অর্জুনের স্টাইল আইকন চন্দ্রবাবু

'সাদামাটা' অর্জুনের স্টাইল আইকন চন্দ্রবাবু
Yes
Is Blog?: 
No
Section: