অটো চালানো ছেড়ে বিধায়কের গাড়ি চালাতে গিয়েই মৃত্যু!

  আগে অটো চালাতেন। মাস তিনেক আগে সরফুদ্দিনের  গাড়ি চালাচ্ছিলেন জয়নগর শ্যুটআউটকাণ্ডে নিহতদের মধ্যে এক জন মইনুল মোল্লা।   

Updated By: Dec 14, 2018, 02:11 PM IST
অটো চালানো ছেড়ে বিধায়কের গাড়ি চালাতে গিয়েই মৃত্যু!

 নিজস্ব প্রতিবেদন:  আগে অটো চালাতেন। মাস তিনেক আগে সরফুদ্দিনের  গাড়ি চালাচ্ছিলেন জয়নগর শুটআউটকাণ্ডে নিহতদের মধ্যে এক জন মইনুল মোল্লা।   বৃহস্পতিবার রাতে গুলিতে ঝাঁঝরা হয়ে মৃত্যু হয়েছে গাড়ির মালিক সরফুদ্দিনেরও। আর এই  সরফুদ্দিনের গাড়িতেই ঘুরে বেড়াতেন  বিধায়ক বিশ্বনাথ দাস। বিধায়ক ঘনিষ্ঠ সুরফুদ্দিনের দাপট ছিল এলাকায়। দুষ্কৃতীরা সে কথা জানত। ভালো করে রেকি করেই অপারেশনের ছক কষেছিল তারা। ঘটনার সময়ে জয়নগরের ইন্ডিয়ান ওয়েলের পেট্রোল পাম্পে ছিলেন স্থানীয় তৃণমূলনেতা সরফুদ্দিন।  তদন্তকারীদের অনুমান, বিধায়ক নন, দুষ্কৃতীদের লক্ষ্য ছিল সরফুদ্দিন।

বৃহস্পতিবার রাতে গাড়িতে বিধায়ক বিশ্বনাথ দাস  ছিলেন না। গাড়িতে ছিলেন চালক মইনুল হক মোল্লা ও মালিক সারফুদ্দিন ও আমিন সরদার। আমিনের বাড়ি রামকৃষ্ণপুর, মইনুল ও সরফুদ্দিনের বাড়ি হাসানপুর এলাকায়। বিধায়কের গাড়িতে  যখন হামলা চালায় দুষ্কৃতীরা, তখন গাড়ি চালাছিল মইনুল।  মইনুল হক মোল্লার স্ত্রী টুম্পা মোল্লা জানান, আগে মইনুল অটো চালাত। গত ৩  মাস হল সরফুদ্দিনের গাড়ি চালাত। স্ত্রীর আফসোস, “অটো চালালে আর মরতে হত না ওকে।  ও তো কোনও অপরাধ করেনি, তবে কেন এমনটা হল?”

আরও পড়ুন: বিধায়ক নন, সরিফুদ্দিনই কি ছিল টার্গেট? জয়নগরকাণ্ডে চাঞ্চল্যকর তথ্য

অন্যদিকে, অপরাধ জগতে অনেক আগে থেকেই নাম রয়েছে সরফুদ্দিনের।  গত বছর খোকন নামে এক তৃণমূল কর্মী খুনের ঘটনায় তার নাম উঠে আসে।  এর নেপথ্যে রয়েছে একটি ইতিহাস।  এলাকার বিধায়ক বিশ্বনাথ দাস  ও গৌর সরকার একদা ঘনিষ্ঠ ছিল। ২০১৬ সাল থেকে তাদের মধ্যে দূরত্ব বাড়তে থাকে। ২০১৭ সালে খুন হন গৌর সরকার ঘনিষ্ঠ খোকন। সেই খুনের নেপথ্যে নাম উঠে আসে সরিফুদ্দিন খানের। যদিও পুলিস তাকে সেই সময় গ্রেফতার করেনি।  গৌর  ঘনিষ্ঠ খোকন খুনে নাম উঠে আসে বিশ্বনাথ ঘনিষ্ঠ সরিফউদ্দিনের। তাকে পুলিস গ্রেফতার না করাতেই কি বদলার ছক কষা হয়? পরিকল্পনা করেই কি তাকে খুন করা হল?

সরফুদ্দিনের  স্ত্রী রুকসানা বিবি জানান,  ঘটনার প্রায় ঘন্টা দুয়েক আগে বাড়ি থেকে বের হয় সরফুদ্দিন।  প্রায় সময়ই বিধায়কের সঙ্গে দেখা করতে যেত।  সেদিনও গিয়েছিল।  ৪ বছরের ছেলে আর ৬ বছরের মেয়েকে বুকে টেনে রুকসানার আফসোস, “এমনটা হবে  দুঃস্বপ্নেও ভাবিনি। ওকে বেরোতেই দিতাম না আমি।”

 

.