Sisir Adhikari Attacked: খেজুরিতে আক্রান্ত শিশির অধিকারী, আহত বর্ষীয়ান নেতা

Sisir Adhikari Attacked: দিব্যেন্দু অধিকারী বলেন, আমি ছিলাম না। শহিদ মাতঙ্গিনী পঞ্চায়েত সমিতির নির্বাচনে ছিলাম। ভোটের কারণে মোবাইলও কাছে ছিল না। বিকেল চারটে সাড়ে চারটে নাগাদ উনি যখন ফিরছিলেন তখন খেজুরির তেঁতুলতলায় ওঁর গাড়িকে লক্ষ্য করে পাথর ছোড়া হয়

Updated By: Sep 5, 2023, 08:53 PM IST
Sisir Adhikari Attacked: খেজুরিতে আক্রান্ত শিশির অধিকারী, আহত বর্ষীয়ান নেতা

কিরণ মান্না: কয়েকদিন আগেই শিশির অধিকারীকে ঘিরে চোর চোর স্লোগান উঠেছিল। এবার তার গাড়িতেই হামলার অভিযোগ উঠল। ইটের আঘাতে ভাঙল তাঁর গাড়ির সামনের কাচ। মঙ্গলবার খেজুরি থেকে ফেরার পথে তাঁর গাড়িতে হামলা চালায় দুষ্কৃতীরা। আহত হয়েছেন বর্ষীয়ান রাজনীতিবিদ। নিরাপত্তারক্ষীদের তত্পরতায় রক্ষা পান শিশির অধিকারী।

আরও পড়ুন-যাওয়ার আগে কিছু করে যাব; বিপ্লব দীর্ঘজীবী হবেই, ভরা এজলাসে বিস্ফোরক অভিজিত্ গঙ্গোপাধ্যায়  

মঙ্গলবার খেজুরির দুটি ব্লকে গিয়েছিলেন সাংসদ শিশির অধিকারী। সেখানে আজ পঞ্চায়েত সমিতির স্থায়ী সমিতির নির্বাচন ছিল। সেই ভোট দান প্রক্রিয়াতে অংশ নিতে গিয়েছিলেন শিশিরবাবু। নির্বাচনকে কেন্দ্র করে প্রবল গন্ডগোল, বোমবাজি শুরু হয়ে যায়। অভিযোগ তৃণমূলের তরফে দাবি করা হয়, সবাইকে দেখিয়ে ভোট দিতে হবে শিশিরবাবুকে। এনিয়েই শুরু হয় গন্ডগোল। শেষপর্যন্ত বিডিও অসুস্থ হয়ে পড়ায় ভোটদান প্রক্রিয়া বন্ধ হয়ে যায়। সেখান থেকে ফেরার পথে খেজুরির তেঁতুলতলায় ওই হামলা হয়।

তেঁতুলতলায় শিশির অধিকারীর গাড়িতে অতর্কিতে হামলা চালায় দুষ্কৃতীরা। ইটের আঘাতে শিশিরবাবুর গাড়ির কাচ ভেঙে যায়। আহত হন তিনি। এরপরই শিশিরবাবুর নিরাপত্তারক্ষীরা হামলাকারীরা তাড়া করে। তত্পরতার সঙ্গে শিশির অধিকারীকে উদ্ধার করে তাঁকে কাঁথি হাসপাতালে নিয়ে যান। সেখান প্রাথমিক চিকিত্সার পর তাঁকে বাড়িতে নিয়ে যাওয়া হয়। ওই ঘটনায় জেলার রাজনৈতিক মহলে রীতিমতো সাড়া পড়ে গিয়েছে।

সাংসদ দিব্যেন্দু আধিকারী আজ গিয়েছিলেন তমলুকে। বাবার উপরে আক্রমণের খবর পেয়ে সঙ্গে সঙ্গেই বাড়ির উদ্দেশ্যে রওনা দিয়ে দেন। জেলা প্রশাসন সূত্রে খবর, কারা ওই হামলা করেছে তা খোঁজ করে দেখছে পুলিস। বিজেপির তরফে বলা হয়েছে হামলার পেছনে রয়েছে তৃণমূল কংগ্রেস। কারা ওই হামলা চালিয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন দিব্যেন্দু অধিকারী।

বাবার ওপরে হামলা নিয়ে দিব্যেন্দু অধিকারী বলেন, আমি ছিলাম না। শহিদ মাতঙ্গিনী পঞ্চায়েত সমিতির নির্বাচনে ছিলাম। ভোটের কারণে মোবাইলও কাছে ছিল না। বিকেল চারটে সাড়ে চারটে নাগাদ উনি যখন ফিরছিলেন তখন খেজুরির তেঁতুলতলায় ওঁর গাড়িকে লক্ষ্য করে পাথর ছোড়া হয়। তখন গাড়িটি ব্রেক কষে। তখন উনি সামনে ঝুঁকে পড়ে মাথায় আঘাত পান। এখন তার বেশি কিছু বলা যাচ্ছে না। তবে নিরাপত্তারক্ষীরা তাঁকে উদ্ধার করে নিয়ে আসে। সবটা খবর নিয়ে উঠতে পারিনি। পুলিসকে উনি আগেভাবেই তাঁর যাওয়ার কথা জানিয়েছিলেন। তার পরেও ওই আক্রমণ হয়েছে। তেঁতুলতলা বাজার এলাকায় ওঁকে আক্রান্ত হতে হল, এটা দুর্ভাগ্যজনক।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.