Rampurhat Arson: খুন ও অগ্নিসংযোগ, জোড়া মামলার তদন্তে SIT; গ্রামেই শেষকৃত্য নিহতদের

ঘটনাস্থল ঘুরে দেখলেন বীরভূমের পুলিস সুপার।

Updated By: Mar 22, 2022, 11:36 PM IST
Rampurhat Arson: খুন ও অগ্নিসংযোগ, জোড়া মামলার তদন্তে SIT; গ্রামেই শেষকৃত্য নিহতদের

নিজস্ব প্রতিবেদন: রামপুরহাটে  'গণহত্যা' (Rampurhat Arson)। তৃণমূল নেতা, পঞ্চায়েতের উপ-প্রধান ভাদু শেখকে কারা খুন করল? গ্রামের বেশ কয়েকটি বাড়িতে আগুনইবা লাগিয়ে দেওয়া হল কেন? দুটি পৃথক মামলা রুজু করা হল। তদন্তে নামল সিট (SIT)। প্রাথমিক অনুমান, বাইরে থেকে দরজা আটকে দিয়ে অগ্নিসংযোগ করা হয়েছিল। পুলিসের কি কোনও গাফিলতি ছিল? তাও খতিয়ে দেখা হচ্ছে। সূত্রের খবর তেমনই।

রামপুরহাটে বদলার বলি ৮! সোমবার রাতে বগটুই গ্রামে খুন হন ভাদু শেখ। তৃণমূল পরিচালিত বড়শাল পঞ্চায়েত উপ-প্রধান ছিলেন তিনি। এরপর রাতেই আবার আগুন লাগিয়ে দেওয়া হয় গ্রামের বেশ কয়েকটি বাড়িতে। অগ্নিদগ্ধ হয়ে ঘটনাস্থলেই প্রাণ হারান ৭ জন। হাসপাতালে মারা যান আরও একজন। ময়নাতদন্তের পর রাতে ৮ জনের দেহ আনা হয় বগটুই গ্রামে। জেলাশাসক নিজে উপস্থিত ছিলেন। তাঁর সামনে শনাক্ত করা হয় মৃতদের। এরপর গ্রামেই শেষকৃত্য সম্পন্ন হয়।

আরও পড়ুন: Rampurhat Arson: 'নিরাপত্তাহীনতায় ভুগছি', গ্রাম ছাড়ল নিহত ভাদু শেখের পরিবার

এদিন বিশাল বাহিনী সঙ্গে নিয়ে ঘটনাস্থল ঘুরে দেখেন বীরভূমের পুলিস সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠী। যদিও সাংবাদিকদের কোনও প্রশ্নের উত্তর দেননি তিনি।

রামপুরহাটকাণ্ডে পুলিসের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে রাজ্যের স্বরাষ্ট্র দফতরের অন্দরেই। ক্লোজ করা হয়েছে  রামপুরহাট থানার OC এবং SDPO-কে। এমনকী,'নিরাপত্তাহীন' কারণে ইতিমধ্যেই  বগটুই গ্রামে ছেড়ে চলে গিয়েছেন নিহত ভাদু শেখের পরিবারের লোকেরা। রাজ্যের কাছে ৭২ ঘণ্টার মধ্যে রিপোর্ট চেয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.