West Bengal Panchayat Election 2023: দণ্ডি কেটে বিজেপি থেকে তৃণমূলে ফেরা শিউলি মার্ডি জিতে গেলেন

Siuli Mardi wins West Bengal Panchayat Election 2023: দণ্ডি কেটে বিজেপি থেকে তৃণমূলে ফেরা শিউলি মার্ডি জিতে গেলেন। ১০৫ ভোটে তিনি বিজেপি প্রার্থীকে হারিয়ে ভিকট্রি সাইন দেখিয়েছেন।  

Updated By: Jul 11, 2023, 07:22 PM IST
West Bengal Panchayat Election 2023: দণ্ডি কেটে বিজেপি থেকে তৃণমূলে ফেরা শিউলি মার্ডি জিতে গেলেন
জয়ের পর পরিবারের সঙ্গে শিউলি মার্ডি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: খবরের শিরোনামে ফের শিউলি মার্ডি (Siuli Mardi)। এই আদিবাসী মহিলাকে নিয়ে, গত এপ্রিলে বেশ গরম হয়েছিল বাংলার রাজ্য-রাজনীতি। কারণ তৃণমূল (TMC) ছেড়ে বিজেপিতে (BJP) যাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে 'দণ্ডি কেটে' ফের ঘাসফুল শিবিরে যোগ দিয়েছিলেন শিউলি। তাঁকে টিকিটও দিয়েছিল রাজ্যের শাসক গোষ্ঠী।

মঙ্গলবার পঞ্চায়েতের ফল প্রকাশ হতেই শিউলির হাসি চওড়া হল। দক্ষিণ দিনাজপুরের, তপন ব্লকের গোফানগর পঞ্চায়েতের ৭১ নম্বর চক বলরাম আসন থেকে সেঞ্চুরির (১০৫ ভোট) ব্যবধানে জিতেছেন তিনি। বিজেপি অভিযোগ করেছিল যে, তিন আদিবাসী মহিলাকে দণ্ডি কাটিয়ে তৃণমূলে ফেরানো হয়েছিল। শিউলির এই জয়ের পর তৃণমূল শিবির বলছে যে, এবার বিজেপিকে মোক্ষম জবাব দেওয়া গেল।

আরও পড়ুন: Panchayat Election Results 2023: সিপিএমের ‘জয় রুখতে’ ব্যালট পেপার খেলেন তৃণমূল প্রার্থী!

গত ৬ এপ্রিল বিজেপিতে যোগ দিয়েছিলেন  শিউলি মার্ডি, মার্টিনা কিস্কু, ঠাকরান সোরেন এবং মালতী মুর্মু। বিজেপিতে যোগ দেওয়ার পরদিনই তৃণমূলে ফিরে আসেন ওই চার আদিবাসী মহিলা। বিজেপি-তে যোগ দেওয়ার ভুলে প্রায়শ্চিত্তের জন্য তাঁদের দণ্ডি কাটানো হয়েছিল বলে অভিযোগ উঠেছিল। এই ঘটনায় গ্রেফতার হয়েছিলেন দু'জন। ঘটনায় জেলা মহিলা তৃণমূলের সভানেত্রী প্রদীপ্তা চক্রবর্তীর নাম জড়িয়ে পড়েছিল। এরপর তৃণমূল তাঁকে সরিয়ে দিয়েছিল। বিজেপি এরপর থেকে ক্রমাগত তৃণমূলকে এই ইস্যুতে আক্রমণ শানিয়ে গিয়েছিল।

তৃণমূল কংগ্রেস নেতা অভিষেক বন্দ‍্যোপাধ‍্যায়ের 'নবজোয়ার যাত্রা'য় দক্ষিণ দিনাজপুরে গিয়ে, শিউলি-সহ তিন আদিবাসী মহিলার সঙ্গে দেখাও করেছিলেন। তাঁদের সঙ্গে চা পানও করেছিলেন। সেখানে গিয়ে  দণ্ডি কাটানোর ঘটনার অত্যন্ত নিন্দা করেন। পাশাপাশি বলেছিলেন যে, কোনও রাজনৈতিক দলই এই ঘটনা সমর্থন করতে পারে না। অভিষেক বলেন যে,  প্রদীপ্তা চক্রবর্তীর নাম জড়ানোর জন্য তাঁকে সরানো হয়েছে। এসবের পরেই শিউলিকে পঞ্চায়েত ভোটে প্রার্থী করে তৃণমূল। শিউলি জিতেই মাঠ ছাড়লেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

আরও পড়ুন: WB Panchayat Election Result 2023: জয় নিয়ে আত্মবিশ্বাসী হলেও এত রক্তের হোলি কেন? প্রশ্ন তুলে দিলেন বাবুল-মদন

.