SSC: ববিতার থেকে বেশি নম্বর পেয়েছেন অনামিকা! SSC এর 'ভুলে' চাকরি নিয়ে টানাপোড়েন

কমিশনের ভুলে ২ নম্বর তিনি বেশি পেয়েছেন ববিতা। এসএসসি-র ভুলে দু- নম্বর বেশি পেয়েছে ববিতা। শিলিগুড়ির বাসিন্দা অনামিকা রায়ের দাবি, চাকরিটা তাঁর পাওনা ছিল। এই মর্মে এবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে মামলা দায়ের করলেন অনামিকা।

Edited By: দেবস্মিতা দাস | Updated By: Jan 4, 2023, 09:11 AM IST
SSC: ববিতার থেকে বেশি নম্বর পেয়েছেন অনামিকা! SSC এর 'ভুলে' চাকরি নিয়ে টানাপোড়েন
ফাইল ছবি

অর্ণবাংশু নিয়োগী: এসএসসি দুর্নীতি সামনে এসেছিল ববিতা সরকারের নামেই। তিনি দুর্নীতি মামলার চর্চিত নাম। আইনি লড়াইয়ের পর প্রাক্তন মন্ত্রী পরেশচন্দ্র অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীকে সরিয়ে চাকরি পেয়েছিলেন তিনি, পেয়েছিলেন ১৬ লক্ষ টাকাও। এবার তাঁর চাকরিও প্রশ্নের মুখে। শিলিগুড়ির বাসিন্দা অনামিকা রায়ের দাবি, চাকরিটা তাঁর পাওনা ছিল। অ্যাকাডেমিক স্কোরে ভুল তথ্যের জেরে নাকি চাকরি পেয়েছে ববিতা। এই মর্মে এবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে মামলা দায়ের করলেন অনামিকা। বুধবারই এই মামলার শুনানির সম্ভাবনা।

আরও পড়ুন, Vande Bharat Express: বন্দে ভারতকে লক্ষ্য করে পাথর, এফআইআর দায়ের নর্থ-ইস্ট ফ্রন্টিয়ার রেলের

বাড়তি পাওয়া ২ নম্বর কি কমিশনের ভুল! না প্রার্থীর ভুল! অনামিকার মামলাকারীদের অবশ্য দাবি, স্নাতকে গড় নম্বর শতাংশের হার ৫৫ পেয়েছেন ববিতা। কিন্তু ববিতা আবেদন পত্রে ৬০ শতাংশ লিখেছেন। সে কারণেই কমিশনে ২নম্বর (একাডেমিক স্কোরে) বাড়তি পেয়েছেন। গতবছর ১৭ মে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চে ভার্চুয়াল শুনানিতে উপস্থিত থেকে এসএসসি চেয়ারম্যান জানান, ববিতা সরকারের সাবজেক্ট টেস্ট নম্বর ৩৬, অ্যাকাডেমিক স্কোর ৩৩ আর পার্সোনালিটি টেস্টে প্রাপ্ত নম্বর ০৮। সর্বমোট ৭৭। অঙ্কিতা অধিকারীর চাকরি বাতিল করে সেই জায়গায়  ববিতা সরকারকে চাকরি দেওয়ার নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

অভিযোগ, ববিতা সরকার নিজের স্নাতোক পর্যায়ের নম্বরের শতকরা হার বাড়িয়ে এসএসসিকে দেখিয়েছে। এতেই বেড়েছে ববিতার ‘অ্যাকডেমিক স্কোর’। ফলে চাকরি মেলায় ব়্যাঙ্কিয়ে সুবিধা হয়েছে তাঁর। অভিযোগ কার্যত মেনেও নিয়েছেন আদালতের নির্দেশে মেখলিগঞ্জ ইন্দিরা গার্লস স্কুলে চাকরি করা ববিতা সরকার। তিনি নিজেই জানান, এস‌এসসি অ্যাকাডেমিক স্কোরে ২ নম্বর বেশি দিয়েছে। এই নম্বর বাদ গেলে তাঁর চাকরি যে চলে যেতে পারে সে বিষয়েও অবগত ববিতা সরকার।

সম্প্রতি, হাইকোর্টের নির্দেশে চাকরিপ্রার্থীদের নম্বরের তালিকা প্রকাশ করেছে স্কুল সার্ভিস কমিশন। তারপরই প্রকাশ্যে চলে এসেছে নম্বর-বিভ্রাট। বর্তমানে একাদশ-দ্বাদশ শ্রেণির রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষিকা হিসেবে চাকরি করছেন ববিতা। 

আরও পড়ুন, Bengal Weather Today: কুয়াশার চাদরে ঢাকা বাংলা, জাঁকিয়ে শীত সারা রাজ্য

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.