দলের বিধায়কের মৃত্যুর সিবিআই তদন্তের দাবিতে জেলায় জেলায় থানা ঘেরাও বিজেপির

উত্তর দিনাজপুর জেলা বিজেপি সভাপতি বিশ্বজিত্‍ লাহিড়ীর দাবি, পুলিশ প্রয়াত বিধায়কের খুনের ঘটনাকে আত্মহত্যা বলে সাজিয়ে চালাতে চাইছে। আমরা এটা মানব না

Edited By: অধীর রায় | Updated By: Jul 15, 2020, 10:41 PM IST
দলের বিধায়কের মৃত্যুর সিবিআই তদন্তের দাবিতে জেলায় জেলায় থানা ঘেরাও বিজেপির
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: খোদ রাষ্ট্রপতির কাছে দরবার করেছেন বিজেপি নেতারা। পাশাপাশি, হেমতাবাদের বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের মৃত্যুর সিবিআই তদন্তের দাবিতে জেলায় জেলায় থানা ঘেরাও কর্মসূচি পালন করল বিজেপি।

আরও পড়ুন-করোনা যোদ্ধাদের পাশে রাজ্য, মৃত্যু হলে পরিবারের ১ জনকে সরকারি চাকরি

বুধবার উত্তর দিনাজপুর জেলা বিজেপি সভাপতি বিশ্বজিত্‍ লাহিড়ীর নেতৃত্বে জেলা সদর রায়গঞ্জ থানা ঘেরাও করে বিক্ষোভ দেখাল বিজেপির কয়েকশো কর্মী-সমর্থক। বিজেপির এই বিক্ষোভ কর্মসূচিকে কেন্দ্র করে প্রচুর পুলিশ মোতায়েন করা হয়। বিশ্বজিত্‍ লাহিড়ী অভিযোগ করেন, 'পুলিশ প্রয়াত বিধায়কের খুনের ঘটনাকে আত্মহত্যা বলে সাজিয়ে চালাতে চাইছে। আমরা এটা মানব না। আমাদের দাবি প্রয়াত বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের মৃত্যুর ঘটনার তদন্ত সিবিআইয়ের হাতে তুলে দিতে হবে।' শুধু উত্তরদিনাজপুর নয়, পূর্ব ঘোষণা অনুযায়ী এদিন রাজ্যজুড়ে থানা ঘেরাও কর্মসূচি পালন করে বিজেপি। 

ঝাড়গ্রাম

বিজেপির ঝাড়গ্রাম জেলা সভাপতি সুখময় সত্‍পথির নেতৃত্বে ঝাড়গ্রাম থানা ঘেরাও করেন বিজেপি সমর্থকরা। শুধু পৌরএলাকায়  নয়, আটটা ব্লকেও স্থানীয় বিজেপি নেতৃত্বের উপস্থিতিতে থানা ঘেরাও এবং ডেপুটেশন কর্মসূচি পালন করা হয়। কোথাও কোনও গন্ডগোলের  খবর পাওয়া যায়নি।

দক্ষিণ দিনাজপুর

দক্ষিণ দিনাজপুরের বিজেপি কর্মীরা মিছিল করে এসে বালুরঘাট থানা ঘেরাও করে বিক্ষোভ দেখান। এই বিক্ষোভ কর্মসূচির নেতৃত্ব দেন বিজেপি জেলা সভাপতি বিনয় বর্মন, জেলা সম্পাদক বাপি সরকার ।  

হুগলি

হেমতাবাদের বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের মৃত্যু নিয়ে সিবিআই তদন্তের দাবিতে সিঙ্গুর থানার সামনে বিক্ষোভ প্রদর্শন করে সিঙ্গুর মন্ডল বিজেপি নেতা ও কর্মীরা। দলীয় কার্যালয় থেকে মিছিল বের হয়ে সিঙ্গুর থানার সামনে এসে ১ ঘন্টা অবস্থান বিক্ষোভ করেন তাঁরা। থানায় বিজেপি তরফ থেকে ডেপুটেশনও দেওয়া হয়।

আরও পড়ুন-পয়লা অগাস্ট থেকে ট্যাক্সিতে উঠলেই দিতে হবে ৫০ টাকা, ঘোষণা বেঙ্গল ট্যাক্সি ইউনিয়নের

উল্লেখ্য, গত ১৩ জুলাই সোমবার বাড়ি থেকে দু কিলোমিটার দুরে বালিয়ামোড় এলাকায় একটি বন্ধ দোকানের সামনের বারান্দায় ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হয় হেমতাবাদের বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের। ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে আত্মহত্যার ঘটনার উল্লেখ করলেও রাজ্য বিজেপি তা মানতে নারাজ । খুনের অভিযোগ করে CBI তদন্তের দাবিতে অনড় রাজ্য বিজেপি । 

এদিকে, দেবেন্দ্রনাথ রায় পকেট থেকে  পাওয়া সুইসাইড নোটের ভিত্তিতে গ্রেফতার করা হয়েছ নিলয় সিনহা নামে এক ব্যক্তিকে। বুধবার উত্তর দিনাজপুর আদালতে তাকে তোলে সিআইডি । সিআইডি সুত্রে জানা গেছে নিহত বিজেপি বিধায়ক দেবেন্দ্র নাথ রায়ের স্ত্রীর অভিযোগের ভিত্তিতে সিআইডি ৩০২/৩৪ আইপিসি এর অধীনে একটি হত্যা মামলা দায়ের করেছে। সুইসাইড নোটে উল্লিখিত ২ জন-সহ বেশ কয়েকজনকে তদন্তের ঘেরাটোপে রেখেছে সিআইডি।

.