Mid Day Meal: নববর্ষে মিড ডে মিলে চমক, পড়ুয়াদের পাতে পড়তে চলেছে ফ্রায়েড রাইস-কষা মাংস....

Mid Day Meal:এবার পয়লা বৈশাখকে রাজ্য দিবস হিসেবে পালন করছে রাজ্য সরকার। আর তার পরদিনই কচিকাঁচাদের কাছে চমক দিতে চাইছে স্কুল শিক্ষা দফতর। আয়োজন করা হচ্ছে বিশেষ কিছু খাওয়ানোর

Updated By: Apr 13, 2024, 08:39 PM IST
Mid Day Meal: নববর্ষে মিড ডে মিলে চমক, পড়ুয়াদের পাতে পড়তে চলেছে ফ্রায়েড রাইস-কষা মাংস....

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মিড ডে মিলের খাবারে গোলমালের খবর অনেকই শোনা যায়। অনেক অভিযোগ, অনেক দুর্নীতির খবর হয়েছে। এবার একেবারে অন্যরকম খবর। আগামী সোমবার শিশুদের মিড ডে মিলে থাকছে চমক। পড়ুয়াদের পাতে পড়তে চলেছে মাংস, চাটনি, ফল, পায়েস, ফ্রায়েড রাইস।

আরও পড়ুন-'নিশীথ জিতলে কোচবিহারে মাছ খাওয়া বন্ধ হয়ে যাবে, কারণ তাঁর নেতা বলেছে'

রবিবার পয়লা বৈশাখ, বাংলা নববর্ষ। আগামিকাল ছুটির দিন। ফলে বাংলা বছরের প্রথম দিনে স্কুলে আসছে না পড়ুয়ারা। পরের দিন সোমবার। যথারীতি তারা স্কুলে ফিরছে। ওই দিন মিড ডে মিলের মেনুতে বৈচিত্র আনতে বলা হয়েছে রাজ্য স্কুল শিক্ষা দফতরের পক্ষে থেকে। এই মর্মে সব ডি আইদের কাছে প্রয়োজনীয় নির্দেশ চলে গিয়েছে। সেক্ষেত্রে স্কুলের প্রধান শিক্ষকদের মিড ডেল মিলের মেনুকে আকর্ষনীয় করে তুলতে বলা হয়েছে বলে খবর।

এবার পয়লা বৈশাখকে রাজ্য দিবস হিসেবে পালন করছে রাজ্য সরকার। আর তার পরদিনই কচিকাঁচাদের কাছে চমক দিতে চাইছে স্কুল শিক্ষা দফতর। আয়োজন করা হচ্ছে বিশেষ কিছু খাওয়ানোর। এনিয়ে স্কুলগুলি সোমবারের মেনু কী হবে তা ঠিক করে নেবে। সূত্রের খবর কলকাতার সরকারি স্কুলগুলিতে মিড ডে মিলে দেওয়া হতে পারে ফ্রায়েড রাইস ও মাংস কষা। কোথাও ফ্রায়েড রাইসের সঙ্গে ডিমের কষা, আলুর দম বা মিষ্টি।

জেলার বহু স্কুল সূত্রে খবর, কোথাও দেওয়া হবে মাংস ভাত। কোথাও পোলাও। কোথাও ফ্রায়েড রাইস, মাংস কষা বা ডিমের কষা। শেষে পায়েস বা মিষ্টি। কোনও কোনও মহল থেকে জানা যাচ্ছে সোমবার ওই ধরনের মেনু করে কীরকম সাড়া পাওয়া যাচ্ছে শিক্ষা দফতর তার উপরে ভিত্তি করেই বছরের অন্যন্যা বিশেষ দিনগুলিতে বিশেষ মেনুর কথা ভাবা হবে। জানা যাচ্ছে সোমবার মিড ডে মিলের মেনুতে কী থাকল তার ছবি তুলে শিক্ষা দফতরে পাঠিয়ে দিতে হবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.