Summer Vacation: বাড়ল গরমের ছুটি! মুখ্যমন্ত্রীর নির্দেশে কবে খুলবে স্কুল?

তাপপ্রবাহের কারণে গরমের ছুটি (Summer Vacation)বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। নির্দেশিকা জারি করল শিক্ষা দফতর (Education department)।

Updated By: Jun 13, 2022, 11:48 AM IST
Summer Vacation: বাড়ল গরমের ছুটি! মুখ্যমন্ত্রীর নির্দেশে কবে খুলবে স্কুল?

নিজস্ব প্রতিবেদন: শোনাই যাচ্ছিল, এবার একেবারে নোটিস এসে গেল বিকাশ ভবন থেকে। স্কুলের গরমের ছুটি বেড়ে গেল। ২৬ জুন পর্যন্ত ছুটি বাড়ানো হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে 'ডিউ টু এক্সট্রিম হিটওয়েভ' গরমের ছুটি বাড়ানো হল।

বলা হয়েছে, তাপপ্রবাহ ও আর্দ্রতার কারণে বেশ কয়েকটি মৃত্যুর ঘটনা ঘটেছে বলেই বিষয়টি নিয়ে ভাবনাচিন্তা করা হয়েছে। আপাতত ২৬ জুন পর্যন্ত ছুটি, ২৭ জুন থেকে স্কুল খোলার কথা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের (Mamata Banerjee) নির্দেশেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

এতদিন ১৫ জুন পর্যন্ত ছুটি ছিল। সরকার পোষিত এবং সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুলে গরমের ছুটি আরও ১৫ দিন বাড়ল। সূত্রের খবর, রবিবার উত্তর ২৪ পরগনার পানিহাটিতে দণ্ড মহোৎসবে প্রচণ্ড গরমে প্রাণহানি এবং বিগত কয়েকদিনে গরমের বিক্ষিপ্ত ঘটনায় নতুন করে ভাবনা-চিন্তা করেছে শিক্ষা দফতর। স্কুলের বাচ্চাদের বিষয়ে ভাবনাচিন্তা শুরু হয়। অসহনীয় গরম চলতে থাকলে স্কুলপড়ুয়ারা অসুস্থ হয়ে পড়বে, এমনটাই আশঙ্কা করা হয়। এপ্রিলের শেষে প্রচণ্ড গরম পড়ায় গরমের ছুটি ১৫ মে থেকে এগিয়ে এনে শুরু হয় ২ মে। ছুটি দেওয়া হয় টানা ৪৫ দিন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: Weather Today: দাবদাহের মাঝে স্বস্তি! আসছে বর্ষা, বজ্রবিদ্যুৎ বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা

.