দশে নামল পারদ, কুয়াশায় দুর্ভোগ দূরপাল্লার ট্রেনে

নতুন বছরের প্রথম রবিবারে জাঁকিয়ে ঠান্ডায় কাঁপছে বাংলা। দাপুটে উত্তুরে হাওয়ায় কনকনে ঠান্ডা কলকাতায়। পারদ আজ আরও নেমে দশের কোটায়। রবিবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১০.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে, আগামী ৪৮ ঘণ্টায় আরও নামতে পারে পারদ। ফলে চলতি সপ্তাহের বাকি দিন গুলো জাঁকিয়ে শীত পেতে চলেছে শহরবাসী।

Updated By: Jan 7, 2018, 09:33 AM IST
দশে নামল পারদ, কুয়াশায় দুর্ভোগ দূরপাল্লার ট্রেনে

নিজস্ব প্রতিবেদন : নতুন বছরের প্রথম রবিবারে জাঁকিয়ে ঠান্ডায় কাঁপছে বাংলা। দাপুটে উত্তুরে হাওয়ায় কনকনে ঠান্ডা কলকাতায়। পারদ আজ আরও নেমে দশের কোটায়। রবিবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১০.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে, আগামী ৪৮ ঘণ্টায় আরও নামতে পারে পারদ। ফলে চলতি সপ্তাহের বাকি দিন গুলো জাঁকিয়ে শীত পেতে চলেছে শহরবাসী।

কনকনে  ঠাণ্ডা জেলাতেও। বীরভূম, বর্ধমান, পুরুলিয়ায় শৈত্যপ্রবাহ চলছে। রায়গঞ্জের সর্বনিম্ন তাপমাত্রা ৫.৪ ডিগ্রি সেলসিয়াস। আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে।
উত্তুরে হাওয়ার দাপটে আজ আরও বেশি জুবুথুবু জলপাইগুড়ি। রবিবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৫.৩০ ডিগ্রি সেলসিয়াস।

জাঁকিয়ে ঠান্ডার সঙ্গেই রয়েছে কুয়াশার দাপট। প্রবল কুয়াশার কারণে দৃশ্যমানতা এতটাই কমে গেছে যে ১০ ফুট দূরের জিনিসও ঠিকমত দেখা যাচ্ছে না। কুয়াশার কারণে দুর্ভোগ দূরপাল্লার ট্রেনেও। ৮ থেকে ১২ ঘণ্টা দেরিতে চলছে বহু ট্রেন। সেইসঙ্গে বাতিলও করা হয়েছে বেশকিছু ট্রেন। বেশকিছু ট্রেনের সময়সূচিরও বদল ঘটানো হয়েছে।

লেট ট্রেন-
আজমের শিয়ালদা ৮ ঘণ্টা
চম্বল এক্সপ্রেস ৯ ঘণ্টা
বোম্বে মেল ৬ ঘণ্টা
বিভূতি এক্সপ্রেস সাড়ে ৫ ঘণ্টা
দুন এক্সপ্রেস ৭ ঘণ্টা
বাঘ এক্সপ্রেস ৫ ঘণ্টা
শিয়ালদা রাজধানী সাড়ে ১২ ঘণ্টা
হাওড়া রাজধানী ১২ ঘণ্টা
নাগালদাম কলকাতা সাড়ে ৭ ঘণ্টা

বাতিল ট্রেন-
ডাউন কালকা, জম্মু-তাওয়াই ও পূর্বা এক্সপ্রেস

আরও পড়ুন, সম্পত্তি নিয়ে বিবাদ, বোন জামাইয়ের আঙুল কেটে নিল বড় শ্যালিকা!

.