রথযাত্রা না বেরলেও শনিবার রামপুরহাটে সভা করবে বিজেপি

"আমাদের মনোবল অটুট আছে। আমাদের বিকল্প রাস্তা ভাবাও আছে।''

Updated By: Dec 21, 2018, 04:56 PM IST
রথযাত্রা না বেরলেও শনিবার রামপুরহাটে সভা করবে বিজেপি

 নিজস্ব প্রতিবেদন: আদালতের নির্দেশে আপাতত বিশ বাঁও জলে বিজেপির রথযাত্রা।  শনিবার রামপুরহাট, তারাপীঠ থেকে হচ্ছে না গণতন্ত্র বাঁচাও যাত্রা। তবে রামপুরহাটে সভা হবে। সভায় থাকবেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। থাকবেন অন্যান্য রাজ্য নেতারাও।

কর্মীরা প্রস্তুতি নিয়ে ফেলেছিলেন রথযাত্রায়, তাই সভা না হলে তাঁরা হতাশ হবেন। ঠিক এই কারণেই রামপুরহাটের সভায় দিলীপ ঘোষ উপস্থিত থাকবেন। তিনি জানান, "আমাদের মনোবল অটুট আছে। আমাদের বিকল্প রাস্তা ভাবাও আছে। বাকি কার্যসূচি আইন অমান্য, জেলায় জেলায় সভা হচ্ছে। আমাদের উদ্দেশ্য মানুষের কাছে আমাদের বক্তব্য তুলে ধরা। যেদিন কোর্ট অনুমতি দেবে সেদিন রথযাত্রা করবো।'' 

আরও পড়ুন: বিশ বাঁও জলে বিজেপির রথযাত্রা, সিঙ্গল বেঞ্চের রায়ে স্থগিতাদেশ

অন্যদিকে, বারাকপুরে পালিত হয় বিজেপির আইন অমান্য কর্মসূচি। উপস্থিত ছিলেন মুতুল রায়। তিনি বলেন, “রথযাত্রা হবেই। জোর গলায় আজও আমি বলে যাচ্ছি।” বারাকপুরে এদিন বিজেপির আইন অমান্য কর্মসূচি নিয়ে পুলিসের কাছে আগাম কোনও খবর ছিল না। বিজেপির  মিছিল আটকে দেয় পুলিস।

প্রসঙ্গত, সম্প্রতি বিজেপির রথযাত্রাকে ‘রাবণযাত্রা’ বলে কটাক্ষ করেছিলেন তৃণমূল যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। সে প্রসঙ্গে মুকুল রায় বলেন, “ও বাচ্চা ছেলে।  ও ২০০১ দেখেনি, ২০০৪ দেখেনি, ২০০৬-ও দেখেনি।”

আরও পড়ুন: এবার কি তবে সুপ্রিম কোর্টে যাচ্ছে রথযাত্রা মামলা? কী ইঙ্গিত দিলেন বিজেপিনেতা

প্রসঙ্গত, রথযাত্রা নিয়ে সিঙ্গল বেঞ্চের নির্দেশ আপাতত বাতিল করে দেন  হাইকোর্টের প্রধান বিচারপতি দেবাশিস করগুপ্ত।  মামলা ফের বিচারপতি তপোব্রত চক্রবর্তীর ঘরে  ফেরালেন তিনি।  ফলে আরও একবার বিশ বাঁও জলে বিজেপির রথযাত্রা। কারণ শনিবার থেকে হাইকোর্টে এক সপ্তাহের জন্য শীতকালীন ছু টি শুরু হচ্ছে। সেক্ষেত্রে এবছরের শেষে বিজেপি আদৌ রথযাত্রা বার করতে পারবে কিনা, তা নিয়ে সংশয় রয়েছে।  

.