বাঁধগুলির অবস্থা ভয়ঙ্কর, আমফান বিধ্বস্ত এলাকা ঘুরিয়ে কেন্দ্রীয় দলকে জানাল জেলা প্রশাসন

  আমফান বিধ্বস্ত সন্দেশখালির দুটি ব্লক, পাথরপ্রতিমা ও ন্যাজাট পরিদর্শন করল কেন্দ্রীয় প্রতিনিধি দল।।শুক্রবার দুটি দলে বিভক্ত হয়ে তাঁরা এলাকা পরিদর্শন করেন।

Updated By: Jun 5, 2020, 04:43 PM IST
বাঁধগুলির অবস্থা ভয়ঙ্কর, আমফান বিধ্বস্ত এলাকা ঘুরিয়ে কেন্দ্রীয় দলকে জানাল জেলা প্রশাসন

নিজস্ব প্রতিবেদন:  আমফান বিধ্বস্ত সন্দেশখালির দুটি ব্লক, পাথরপ্রতিমা ও ন্যাজাট পরিদর্শন করল কেন্দ্রীয় প্রতিনিধি দল।।শুক্রবার দুটি দলে বিভক্ত হয়ে তাঁরা এলাকা পরিদর্শন করেন।

২টি দলে ভাগ হয়ে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পরিদর্শনের বেরিয়েছেন তাঁরা। দক্ষিণ ২৪ পরগনায় পাথরপ্রতিমা ও নামখানা পরিদর্শন করে একটি দল। অন্য দলটি যায়  উত্তর ২৪ পরগনার সন্দেশখালি, হিঙ্গলগঞ্জ ও বসিরহাটে।
সন্দেশখালির দুটি ব্লকেরই বাঁধের পরিস্থিতি অত্যন্ত খারাপ বলে জানান কেন্দ্রীয় প্রতিনিধি দলের সদস্যরা। কোথাও কোথাও বাঁধ মেরামতির কাজ চলছে। দ্বীপগুলির পরিস্থিতিও খতিয়ে দেখেন তাঁরা। কেন্দ্রীয় দলের প্রতিনিধিদের দেখতে পেয়ে কথা বলতে এগিয়ে আসেন গ্রামবাসীরাও। নিজেদের দাবিদাওয়ার কথা জানান তাঁরা।

এদিন পরিদর্শনে বেরনোর আগে ওই এলাকাগুলির প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে আগে কথা বলে নেন। ত্রাণ বন্টনের কাজ কতদূর এগিয়েছে, তা নিয়ে তথ্য জানতে চান তাঁরা। এলাকাগুলিতে এখন বাঁধ মেরামতির কাজ কতটা এগিয়েছে, তা নিয়েও আলোচনা করেন।

আরও পড়ুন: বিরল রোগে আক্রান্ত ছোট্ট অদ্রিজা, চিকিত্সায় প্রয়োজন ৩০ লক্ষ টাকা, সাহায্য খোদ মুখ্যমন্ত্রীর
অন্যদিকে পাথরপ্রতিমায় দেড় ঘণ্টা বোটে করে একটি দ্বীপে পৌঁছানোর চেষ্টা করেও ব্যর্থ হন তাঁরা। তবে অন্যান্য এলাকাগুলি ঘুরে দেখেছেন। এলাকার বিধায়ক বাঁধ-সহ একাধিক দাবি নিয়ে কেন্দ্রীয় দলের সঙ্গে কথা বলেন। তবে বিধায়কের দাবি, কেন্দ্রীয় দলের সঙ্গে কথা বলে ইতিবাচক কিছুই মনে হল তাঁর। এই নিয়ে রবিবার নবান্নে বৈঠক করবেন তাঁরা।

.