মোবাইলে সেভ করুন এই নম্বর, ট্যাক্সি ‘না’ বললেই করুন ফোন!

এই সমস্যার সমাধানে সেজন্য হেল্প ডেস্কের ভাবনা রাজ্য সরকারের

Updated By: Jun 14, 2018, 04:01 PM IST
মোবাইলে সেভ করুন এই নম্বর, ট্যাক্সি ‘না’ বললেই করুন ফোন!

নিজস্ব প্রতিবেদন: ট্যাক্সিতে যাত্রী প্রত্যাখ্যান রুখতে হেল্প ডেস্ক খুলছে রাজ্য পরিবহণ দফতর। সহযোগিতায় এগিয়ে এসেছে ৪ টি ট্যাক্সি সংগঠন। অন্যায্য ভাড়া রুখতেও সাহায্য করবে এই হেল্প ডেস্ক। বৃহস্পতিবার থেকেই চালু হচ্ছে হেল্প নম্বর। নম্বরটি হল ৯৩৩১৯ ৪৯৩৪৬।

  ট্যাক্সি রিফিউজালের দৌরাত্ম ঠেকাতে সম্প্রতি শহরে নো-রিফিউজাল ট্যাক্সির সূচনা করেছিল রাজ্য সরকার। কিন্তু কার্যক্ষেত্রে সেই ট্যাক্সিও বহুক্ষেত্রে যাত্রী প্রত্যাখ্যান করছে এবং কখনও কখনও অন্যায্য (বেশি) ভাড়া চাইছে। ফলে যে উদ্দেশ্যে এই ব্যবস্থার সূচনা তা কাজে লাগছে না। শহরের হাতে গোনা কিছু রাস্তা ছাড়া অন্যত্র যেতেই চাইছেন না চালকরা। এর কারণ হিসাবে চালক ও মালিকরা জানাচ্ছেন, ট্যাক্সিগুলির কোনও রুট পারমিট নেই।

আরও পড়ুন: বাবা-ছেলের সে দৃশ্য চোখের সামনে মেনে নিতে পারেননি প্রতিবেশী, তিনি যা করলেন...

ঢাকঢোল পিটিয়ে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ২ হাজার নো রিফিউজাল ট্যাক্সির সূচনা করেছেন প্রাক্তন  পরিবহণমন্ত্রী মদন মিত্র। নীল-সাদা রঙের এসি ও নন-এসি ট্যাক্সি যাত্রী প্রত্যাখ্যান না করে আমজনতাকে সুবিধা দেবে বলেই দাবি ছিল মন্ত্রীর। কার্যক্ষেত্রে সেই দাবি পূরণ করা যাচ্ছে না। 

এই সমস্যার সমাধানে সেজন্য হেল্প ডেস্কের ভাবনা রাজ্য সরকারের। আজকের দিনে সকলেরই হাতের মুঠোয় ফোন। ফলে আর‘না’শুনলেই এবার যাত্রী সাধারণ ফোন করতে পারবেন ৯৩৩১৯ ৪৯৩৪৬- নম্বরে। এখানেই মিলবে সাহায্য। এমনটাই আশ্বস্ত করছে প্রশাসন।

.