Digha Jagannath Temple: বিজেপির পাল্টা! দীঘায় জগন্নাথ মন্দিরের উদ্বোধনের সময়ে বসবে গীতা পাঠের আসর

Digha Jagannath Temple: ঠিক হয়েছিল মন্দির উদ্বোধনের সময়ে করা হবে চণ্ডীপাঠ। বিশেষ কারণ তা হচ্ছে না। পরিবর্তে হচ্ছে গীতাপাঠ

Updated By: Dec 27, 2023, 12:40 PM IST
Digha Jagannath Temple: বিজেপির পাল্টা! দীঘায় জগন্নাথ মন্দিরের উদ্বোধনের সময়ে বসবে গীতা পাঠের আসর

কিরণ মান্না: ব্রিগেডে গীতা পাঠের আসর বসিয়ে রাজ্যের মানুষের নজর টেনেছে বিজেপি। প্রধানমন্ত্রী ওই অনুষ্ঠানে না এলেও এনিয়ে উজ্জিবিত বিজেপি কর্মী-সমর্থকরা। এবার গীতাপাঠের আসর বসাচ্ছে তৃণমূল কংগ্রেস। দীঘায় তৈরি হচ্ছে জগন্নাথ মন্দির। সেই মন্দির উদ্বোধনের সময় পাঠ করা হবে গীতা। সেখানে অংশ নেবেন ১০ হাজার মানুষ। মঙ্গলবার এমনটাই জানালেন রাজ্যের মন্ত্রী অখিল গিরি।

আরও পড়ুন-মণিুপর থেকে মুম্বই, ১৪ জানুয়ারি থেকে রাহুলের 'ভারত ন্যায় যাত্রা'!

মঙ্গলবার পূর্ব মেদিনীপুরের রামনগরে এক প্রতিবাদ মিছিলে যোগ দিয়ে গীতাপাঠের কথা জানালেন মন্ত্রী অখিল গিরি। রামনগরে প্রতিবাদ মিছিলে সুকান্ত মজুমদারের নাম না করে বিবেকানন্দকে নিয়ে বিরূপ মন্তব্যের প্রতিবাদ করেন অখিল গিরি। সেখানেই তিনি বলেন, নতুন বছরে দীঘার সমুদ্র সৈকতে উদ্বোধন হতে চলেছে জগন্নাথ দেবের বহু প্রতিক্ষিত মন্দির। তখনই হবে গীতপাঠের আসর।

জগন্নাথ মন্দিরের উদ্বোধনের সময়ে গীতা পাঠের আসর নিয়ে অখিল গিরি বলেন, এর আগে আমরা চণ্ডীপাঠ করব বলেছিলাম। কিন্তু বিভিন্ন কারণে চণ্ডীপাঠ করতে পারলাম না। তবে জগন্নাথ মন্দির যখন উদ্বোধন হবে তখন আমরা জেলার ব্রহ্মণদের নিয়ে এসে আমরা গীতাপাঠ করাব। সনাথন ব্রাহ্মণ টাস্ট তার আয়োজন করবে। আমরা সাহায্য করব। আমরা দশ হাজার মানুষের টার্গেট করেছি। বিজেপির পাল্টা কোনও কর্মসূচি এটা নয়। জগন্নাথ মন্দিরে উদ্বোধনের সময়ে চণ্ডীপাঠ হয় না তাই গীতাপাঠ। মন্দিরের কাজ দ্রুত হচ্ছে। কবে উদ্বোধন হবে তা মুখ্যমন্ত্রী বলতে পারেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.