'পাঁচশো টাকা চাঁদা চাই', না মিলতেই আক্রান্ত ট্রাক চালক, ধুন্ধুমার বর্ধমানে

ট্রাক চালককে গাড়ি থেকে নামিয়ে ব্যাপক মারধর করা হয়। ভেঙে দেওয়া হয় গাড়ির কাঁচ।

Updated By: Nov 2, 2018, 12:27 PM IST
'পাঁচশো টাকা চাঁদা চাই', না মিলতেই আক্রান্ত ট্রাক চালক, ধুন্ধুমার বর্ধমানে

নিজস্ব প্রতিবেদন : চাঁদার জুলুমবাজি অব্যাহত। পূর্ব বর্ধমানের আউশগ্রামের পর এবার বর্ধমান শহর। দাবি মতো চাঁদা না দেওয়ায় বেধড়ক মারধর করা হল এক ট্রাক চালককে। ভাঙচুরও করা হয় গাড়িতে। এই ঘটনার প্রতিবাদে রাস্তায় সমস্ত গাড়ি দাঁড় করিয়ে পথ অবরোধ করেন চালকরা।

অবরোধের জেরে সাত সকালে দীর্ঘক্ষণ বর্ধমান-আরামবাগ রোডের তেলিপুকুরে চরম যানজট তৈরি হয়। বাস, লরি সহ বিভিন্ন যানবাহন আটকে পড়ে। যানজটের জেরে তেলিপুকুরে ২ নম্বর জাতীয় সড়কের অ্যাপ্রোচ রোডও অবরুদ্ধ হয়ে পড়ে। অবরোধের জেরে আটকে পড়ে কলকাতাগামী সমস্ত বাস ও স্কুলবাস।

আরও পড়ুন, চাঁদা তুলছিল যুবক, লরি নিয়ে ধেয়ে এসে 'খুন'! ভয়ঙ্কর এঘটনা হার মানাবে সিনেমাকে

অভিযোগ, শনিবার সকালে তেলিপুকুরে একদল যুবক একটি কন্টেনার ট্রাককে আটকায়। তারপর তার চালকের কাছে কালীপুজোর জন্য ৫০০ টাকা চাঁদা দাবি করে। চালক ৫০০ টাকা দিতে অস্বীকার করে। পরিবর্তে ৫০ টাকা চাঁদা দেয়। এরপরই ওই ট্রাক চালককে গাড়ি থেকে নামিয়ে ব্যাপক মারধর করা হয়। ভেঙে দেওয়া হয় গাড়ির কাঁচ।

আক্রান্ত ট্রাক চালককে বাঁচাতে এগিয়ে আসেন অন্যান্য বাস ও লরির চালকরা। তাঁরাই জখম ট্রাক চালককে উদ্ধার করে বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করে। এরপরই ক্ষুদ্ধ চালকরা রাস্তার মাঝখানে ক্যান্টার সহ অন্যান্য গাড়ি দাঁড় করিয়ে দেয়। পরে বর্ধমান থানার পুলিস গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আরও পড়ুন, যৌনাঙ্গে লোহার রড ঢুকিয়ে অত্যাচার! গৃহবধূর 'গর্ভধারণ সমস্যা' মীমাংসায় বসল সালিশি সভা

প্রসঙ্গত, সপ্তাহখানেক আগে দাবি মতো কালীপুজোর চাঁদা না দেওয়ায় পূর্ব বর্ধমানের দিগনগরে মেরে লরি চালকের মাথা ফাটিয়ে দেওয়া হয়। পাশাপাশি, বর্ধমান-বোলপুর ২বি জাতীয় সড়কের উপর তালিত রেলগেটের কাছেও গাড়ি থামিয়ে চাঁদার জুলুমবাজি করার অভিযোগ ওঠে। স্থানীয় বাসিন্দা থেকে গাড়ি চালক, প্রত্যেকেরই অভিযোগ, তোলাবাজি ঠেকাতে সক্রিয় নয় পুলিশ প্রশাসন। সেকারণেই চাঁদা নিয়ে জুলুমবাজির এহেন বাড়বাড়ন্ত দশা।

.