শিশু মৃত্যুতে উত্তাল বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতাল

গত শনিবার পূর্ব বর্ধমানের মন্তেশ্বরের তিন বছরের ঈশান মল্লিকের শ্বাসনালীতে আটকে যায় বোতাম। প্রথমে পরিবারের লোকজন শিশুটিকে একটি বেসরকারী নাসিংহোমে ভর্তি করে। এরপর সোমবার সন্ধ্যায় ঈশানকে ভর্তি করা হয় বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিভাগে। রাতেই তার অস্ত্রোপচার করে কর্তব্যরত চিকিৎসকরা। কিন্তু ওই রাতেই মৃত্যু হয় ঈশানের।

Updated By: Dec 14, 2017, 07:57 PM IST
শিশু মৃত্যুতে উত্তাল বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতাল

নিজস্ব প্রতিবেদন: শিশু মৃত্যুকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়াল বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে। চিকিৎসায় গাফিলতিতে শিশু মৃত্যুর অভিযোগে কর্তব্যরত চিকিৎসকদের হেনস্থা ও মারধর করে শিশুর পরিবারের লোকজন। এমনই অভিযোগ হাসপাতালের চিকিৎসকদের। ঘটনার প্রতিবাদে হাসপাতালের সুপারের ঘরের সামনে নিরাপত্তার দাবীতে অবস্থান বিক্ষোভ করলেন জুনিয়র ডাক্তাররা। ডাক্তারদের মারধরের ঘটনায় ইতিমধ্যে চারজনকে আটক করেছে পুলিস।

গত শনিবার পূর্ব বর্ধমানের মন্তেশ্বরের তিন বছরের ঈশান মল্লিকের শ্বাসনালীতে আটকে যায় বোতাম। প্রথমে পরিবারের লোকজন শিশুটিকে একটি বেসরকারী নাসিংহোমে ভর্তি করে। এরপর সোমবার সন্ধ্যায় ঈশানকে ভর্তি করা হয় বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের শিশু বিভাগে। রাতেই তার অস্ত্রোপচার করে কর্তব্যরত চিকিৎসকরা। কিন্তু ওই রাতেই মৃত্যু হয় ঈশানের।

মৃত্যুর পরের দিন হাসপাতাল থেকে ঈশানের মৃতদেহ নিয়ে চলে যায় তার পরিবার। এরপর দু'দিন কেটে যায়। বৃহস্পতিবার মৃত শিশুটির পরিবার চিকিৎসার গাফিলতির অভিযোগ নিয়ে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের সুপারের অফিসে যায়। পরে হাসপাতালের নিউ বিল্ডিংয়ে গিয়ে কর্তব্যরত চিকিৎসকদের হেনস্থা ও মারধর করে বলে অভিযোগ। পুলিশ গিয়ে পরিস্থিতির সামাল দেয়।

.