থেকেও নেই জেনারেটর, বর্ধমান মেডিক্যাল কলেজের মর্গে পচছে লাশ

দিনের পর দিন  মর্গের পাশে অব্যবহৃত অবস্থাতেই পড়ে রয়েছে বহুমূল্য জেনারেটরটি।  কবে জেনারেটরটি চালানোর ব্যবস্থা হবে  সে বিষয়ে সঠিক কোন উত্তর অবশ্য হাসপাতাল কতৃপক্ষের কাছ থেকে মেলেনি । 

Updated By: Jun 21, 2018, 10:24 AM IST
থেকেও নেই জেনারেটর, বর্ধমান মেডিক্যাল কলেজের মর্গে পচছে লাশ

নিজস্ব প্রতিবেদন: আধুনিক জেনারেটর থেকেও নেই ।  লাটে উঠেছে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে  শব সংরক্ষণ ।  দেহ সংরক্ষণের জন্য বহু দিন আগে সরকারি বরাদ্দে আধুনিক  ও উন্নত মানের জেনারেটার কেনা হলেও তা চালুর কোনও উদ্যোগই নেওয়া হয়নি । তালাবন্ধ অবস্থায় শেডের নীচে দিনের পর দিন পড়ে থেকে নষ্ট হতে বসেছে দামি  জেনারেটারটি ।

বছর খানেক আগে দেহ সংরক্ষণের জন্য এক কোটি টাকা  ব্যয়ে আধুনিকীকরণ হয় বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গের। ৩৬টি দেহ সংরক্ষণের জন্য তৈরি হয় ছয়টি ড্রয়ার । বসানো হয়  ৬টি এসি মেশিন ।   বিদ্যুৎ বিভ্রাটে এসি চালু রেখে সংরক্ষিত দেহের  পচন আটকাতে আট মাস আগে সরকারি অর্থে কেনা হয় আধুনিক জেনারেটর। যার মূল্য ১০ থেকে ১২ লক্ষ টাকা।  শুধুমাত্র পরীক্ষামূলকভাবে  একবার জেনারেটরটি চালু করা হয়েছিল। তার পর থেকে  আর সেটি  চালানোর কোন উদ্যোগই নেওয়া হয়নি ।  

উত্সবের শুরু দেরাদুনে! সাড়ম্বরে পালিত হচ্ছে চতুর্থ আন্তর্জাতিক যোগ দিবস

দিনের পর দিন  মর্গের পাশে অব্যবহৃত অবস্থাতেই পড়ে রয়েছে বহুমূল্য জেনারেটরটি।  কবে জেনারেটরটি চালানোর ব্যবস্থা হবে  সে বিষয়ে সঠিক কোন উত্তর অবশ্য হাসপাতাল কতৃপক্ষের কাছ থেকে মেলেনি । হাসপাতালের ডেপুটি সুপার অমিতাভ সাহা জানান গোটা বিষয়টি জেলাশাসকের দফতরে জানানো হয়েছে।

.