Vande Bharat Express: দুর্গাপুর স্টেশনে দাঁড়িয়ে পড়ল বন্দে ভারত! দু্র্ভোগে যাত্রীরা....

ঘড়িতে ৩টে বেজে ৫০ মিনিট। আজ দুপুরে হাওড়া থেকে ছাড়ে বন্দে ভারত এক্সপ্রেস। গন্তব্য়, বিহারের পাটনা। এরপর সেই ট্রেন যখন দুর্গাপুর স্টেশনে পৌঁছয়, তখন যান্ত্রিক ত্রুটি দেখা দেয়।

Updated By: Apr 30, 2024, 08:37 PM IST
Vande Bharat Express: দুর্গাপুর স্টেশনে দাঁড়িয়ে পড়ল বন্দে ভারত! দু্র্ভোগে যাত্রীরা....

অয়ন ঘোষাল: ফের বিপত্তি! দুর্গাপুর স্টেশনে এবার দাঁড়িয়ে পড়ল বন্দে ভারত। কতক্ষণ? প্রায় ২ ঘণ্টা। দুর্ভোগে পড়লেন যাত্রীরা।

আরও পড়ুন:  Jalpaiguri: বাড়িতে ৪ সন্তান, লক্ষ্মীর ভান্ডারের টাকা তুলতে গিয়ে নিখোঁজ ঘরের লক্ষ্মী

ঘটনাটি ঠিক কী? ঘড়িতে ৩টে বেজে ৫০ মিনিট। আজ দুপুরে হাওড়া থেকে ছাড়ে বন্দে ভারত এক্সপ্রেস। গন্তব্য়, বিহারের পাটনা। এরপর সেই ট্রেন যখন দুর্গাপুর স্টেশনে পৌঁছয়, তখন যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। ট্রেনে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। কামরায় শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্রটিও আর কাজ করছিল না। প্রবল গরমে যাত্রীদের তখন প্রায় হাঁসফাঁস অবস্থা। স্টেশনে নেমে পড়েন অনেকেই।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় রেলের আধিকারিকরা। যুদ্ধকালীন তৎপরতার শুরু হয় বন্দে ভারতের যান্ত্রিক ত্রুটি মেরামতি কাজ। সময় লাগে প্রায় ২ ঘণ্টা। সন্ধ্যে ৭ বেজে ১০ মিনিটে গন্তব্য়ের উদ্দেশ্যে রওনা করিয়ে দেওয়া হয় অত্যাধুনিক ট্রেনটিকে। 

এর আগে, চলতি বছরের জানুয়ারিতে বীরভূমের ভেদিয়া স্টেশনে দাঁড়িয়ে পড়েছিল আপ হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস। কেন? একটি নয়, সেবার ট্রেনে একাধিক কামরায় ভেঙে গিয়েছিল পাদানি! ভেদিয়াতে প্রায় ঘণ্টা দেড়েক আটকে ছিল বন্দে ভারত।

গোটা দেশজুড়ে এখন বাড়ছে বন্দে ভারত এক্সপ্রেসের সংখ্যা। বিভিন্ন রুটে চলছে ট্রেন। ব্যতিক্রম নয় বাংলাও। গত বছরের ২৪ সেপ্টেম্বর পাটনা-হাও়ড়া বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী। এর আগে হাওড়া-নিউ জলপাইগুড়ি, নিউ জলপাইগুড়ি-গুয়াহাটি ও হাওড়া-পুরী রুটে চালু হয় বন্দে ভারত এক্সপ্রেস।

আরও পড়ুন:  Gaighata: স্ত্রীর সোনাদানা টাকাপয়সা সবই প্রেমিকাকে, ফেরত চাইতেই প্রেমিকের নির্মম পরিণতি!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.