Visva Bharati: কয়েক কোটি টাকা প্রতারণায় জড়িত, অবশেষে পুলিসের জালে বিশ্বভারতীর প্রথম বর্ষের ছাত্রী

Visva Bharati: পুলিসে অভিযোগ হতেই গা ঢাকা দেন ঈশিতা। তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়। সেই গ্রেফতারি থেকে বাঁচতেই বাড়ি ছাড়েন ঈশিতা। শনিবার পুলিসের কাছে খবর আসে গুরুপল্লীর বাড়িতে ফিরেছেন ঈশিতা।

Updated By: Sep 10, 2023, 06:35 PM IST
Visva Bharati: কয়েক কোটি টাকা প্রতারণায় জড়িত, অবশেষে পুলিসের জালে বিশ্বভারতীর প্রথম বর্ষের ছাত্রী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: স্নাতকোত্তরের প্রথম বর্ষের ছাত্রী। তাঁর বিরুদ্ধেই কয়েক কোটি টাকা প্রতারণার অভিযোগ। শেষপর্যন্ত রবিবার ভোরে বোলপুরে তাঁর গুরুপল্লীর বাড়ি থেকে তাকে গ্রেফতার করল পুলিস। আজ তাঁকে বোলপুর আদালতে তোলা হলে ঈশিতা শীল নামে রবীন্দ্র সংঙ্গীত বিভাগের ওই ছাত্রীকে ৫ দিন হেফাজতে পেয়েছে পুলিস।

আরও পড়ুন-উত্তরভারতে বেড়াতে গিয়ে সীতাপুরে খাদে পড়ল বাস, আশঙ্কাজনক চন্দ্রকোনার ২০ পর্যটক

মোট টাকা সুদে দেওয়ার লোভ দেখিয়ে বাজার থেকে কোটি কোটি টাকা তোলার সঙ্গে জড়িত ছিলেন ঈশিতা। কোনও কোনও মহল থেকে এমনও বলা হচ্ছে শেয়ার বাজারে খাটানোর নামে বিপুল টাকা তুলেছিলেন ঈশিতা। বোলপুরের ১৫০ জনের কাছ থেকে কমপক্ষে ৩০ কোটি টাকা তোলা হয় বলে অভিযোগ।

গত ৩ ফেব্রুয়ারি বোলপুরে একটি চিটফান্ড সংস্থার হদিশ পাওয়া যায়। এস এস কনসালটেন্সি নামে ওই সংস্থাটি বাজার থেকে ৩০ কোটি টাকা তুলেছিল। সেই ঘটনায় গ্রেফতার করা হয় শুভ্রায়ণ শীল নামে এক যুবককে। সেই শুভ্রায়ণ শীলের বোন এই ঈশিতা। তার বিরুদ্ধেও টাকা তোলার অভিযোগ ছিল। প্রতারিত হয়েছেন বুঝতে পেরেই শুভ্রায়ণ ও ঈশিতার বিরুদ্ধে পুলিসে অভিযোগ দায়ের করে প্রতারিতরা।

এদিকে পুলিসে অভিযোগ হতেও গা ঢাকা দেন ঈশিতা। তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়। সেই গ্রেফতারি থেকে বাঁচতেই বাড়ি ছাড়েন ঈশিতা। শনিবার পুলিসের কাছে খবর আসে গুরুপল্লীর বাড়িতে ফিরেছেন ঈশিতা। সেই খবরের ভিত্তিতেই রবিবার ভোরে তার বাড়িতে হানা দিয়ে তাকে গ্রেফতার করে পুলিস। বাজার থেকে বিপুল টাকা তুলে বিপুল সম্পদের অধিকারী হয়ে গিয়েছিল দুজন। কিন্তু আমানতকারীরা কোনও টাকা ফেরত পাননি। তারপরই থানায় যান প্রতারিতরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.