WB Panchayat Election Result 2023: গণনার পর ফের অগ্নিগর্ভ সবং, অভিযোগ অস্বীকার শাসক দলের

ইতিমধ্যে গুরুতর আহত অবস্থায় ওই প্রার্থীকে সবং গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গেরুয়া শিবিরের অভিযোগ, বুধবার রাতে ওই অঞ্চলের মকরানি চক বুথ এলাকার বিজেপির জয়ী পঞ্চায়েত প্রার্থী ফালগুনী বিজলী বেরাকে প্রথমে এলাকার তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা বাড়িতে এসে মারধরের হুমকি দিয়ে যায়। তারপরে রাতে স্বামীর অনুপস্থিতিতে ওই বিজেপি প্রার্থীর বাড়িতে এসে উইনিং লেটার চায় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। অন্যদিকে ভোট পরবর্তি হিংসার ঘটনা হুগলির জাঙ্গীপাড়ায়। রাজবলহাট-২ গ্রাম পঞ্চায়েতের রহিমপুর কুমোরপড়ায় বুধবার রাতে বিজেপি সমর্থকদের বাড়িতে হামলা চালানোর অভিযোগ ওঠে।

Updated By: Jul 13, 2023, 12:40 PM IST
WB Panchayat Election Result 2023: গণনার পর ফের অগ্নিগর্ভ সবং, অভিযোগ অস্বীকার শাসক দলের
নিজস্ব চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গণনার পর ফের অগ্নিগর্ভ সবং। এবার এক বিজেপির মহিলা জয়ী প্রার্থীকে বেধড়ক মারধরের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। পঞ্চায়েতে বিজেপি-র এক জয়ী প্রার্থীকে উইনিং লেটার না দেওয়াতে বেধড়ক মারধরের অভিযোগ উঠল তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। বুধবার রাতে ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুর জেলার সবং ব্লকের ১৩ নম্বর বিষ্ণুপুর অঞ্চলের মকরানি চক এলাকায়।

ইতিমধ্যে গুরুতর আহত অবস্থায় ওই প্রার্থীকে সবং গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গেরুয়া শিবিরের অভিযোগ, বুধবার রাতে ওই অঞ্চলের মকরানি চক বুথ এলাকার বিজেপির জয়ী পঞ্চায়েত প্রার্থী ফালগুনী বিজলী বেরাকে প্রথমে এলাকার তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা বাড়িতে এসে মারধরের হুমকি দিয়ে যায়। তারপরে রাতে স্বামীর অনুপস্থিতিতে ওই বিজেপি প্রার্থীর বাড়িতে এসে উইনিং লেটার চায় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। না দেওয়ায় বিজেপির ওই মহিলা পঞ্চায়েত প্রার্থীকে বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ। বাড়িতে লুটপাট চালানো হয়।

ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয় সবং থানার বিশাল পুলিস বাহিনী। এই ঘটনা নিয়ে ইতিমধ্যে সবং থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। অন্যদিকে তৃণমূলের তরফে সম্পূর্ণ অভিযোগ অস্বীকার করা হয়েছে। এ ব্যাপারে অঞ্চলের তৃণমূল নেতা তথা সবং ব্লক সহ-সভাপতি গণেশ প্রামাণিক বলেন, ‘এই ঘটনা সম্পূর্ণ মিথ্যে। পঞ্চায়েত নির্বাচনের আগে থেকেই বিজেপির কর্মীরাই আমাদের তৃণমূল কর্মীদের মারধর করছে। আজকেও কয়েকজন তৃণমূল কর্মীকে মারধর করেছে। এটি সম্পূর্ণ মিথ্যে কথা সাজানো ঘটনা’।

আরও পড়ুন: রেকর্ড ভোটে জয়ী, পঞ্চায়েত নির্বাচনে সবথেকে বেশি ভোট পেয়েছেন তিনি-ই!

অন্যদিকে ভোট পরবর্তি হিংসার ঘটনা হুগলির জাঙ্গীপাড়ায়। রাজবলহাট-২ গ্রাম পঞ্চায়েতের রহিমপুর কুমোরপড়ায় বুধবার রাতে বিজেপি সমর্থকদের বাড়িতে হামলা চালানোর অভিযোগ ওঠে। ভাঙচুর করা হয় কয়েকটি বাড়ি। বোমা মারা হয়। লাঠি, বাঁশ, শাবল, টাঙি নিয়ে মারধোর করা হয় বিজেপি বুথ সভাপতি নব পালকে এমনটাই অভিযোগ। পাশপাশি ভোটে ২৯ নম্বর বুথের প্রার্থী সৌরেন পালের বাড়ি সহ দশটি বাড়িতে আক্রমণ করা হয় বলে জানা গিয়েছে। তারক পাল নামে এক প্রৌঢ়ের মাথায় টাঙি দিয়ে কোপানো হয় বলেও জানা গিয়েছে। আশঙ্কা জনক অবস্থায় তাকে প্রথমে জাঙ্গীপাড়া হাসপাতাল পরে নীল রতন সরকার মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। বৃহস্পতিবার ঘটনাস্থলে যান শ্রীরামপুর সাংগঠনিক জেলা বিজেপি সভাপতি মোহন আদক। সব ক্ষেত্রেই শাসক তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। যদিও অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

একই সঙ্গে ভোটে জেতার আনন্দ থেকে বাদ গেল না অবলা প্রাণী। মুরগির খামারের প্রায় একশোর কাছাকাছি মুরগিকে বিষ খাইয়ে মেরে ফেলা হয়েছে বলে অভিযোগ উঠেছে। বিজেপির এক পঞ্চায়েত মেম্বারের ছিল এই খামার। অভিযোগের তীর তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে।

আরও পড়ুন: WB Weather Update: উত্তরে অতি প্রবল বর্ষণের পূর্বাভাস; দক্ষিণের জেলাগুলি ভিজবে কবে, জানাল হাওয়া অফিস

যদিও, তৃণমূল এই ঘটনার কথা অস্বীকার করেছে। অভিযোগ, গত ১১ তারিখ নির্বাচনের ফল বের হবার পরে মাঝের গ্রাম গ্রাম পঞ্চায়েতের গৌরীশাইল এই বুথটি তৃণমূল পুনরুদ্ধার করে। সেই রাতেই জলের সঙ্গে বিষ মিশিয়ে একাধিক মুরগি মেরে ফেলা হয় বলে অভিযোগ উঠেছে।

এই ঘটনা প্রসঙ্গে নতুন মেম্বার ফাল্গুনী মন্ডল বলেন, ‘আমরা কাউকে দোষারোপ করতে পারব না ভাবনা তো কেউ কাউকে আটকাতে পারবেনা, আমি শুনবার পর গিয়েছিলাম তবে তদন্ত করলেই বোঝা যাবে কারা ঘটনাটা ঘটিয়েছে’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.